পাসপোর্ট নাম্বার দিয়ে মেডিকেল রিপোর্ট চেক করার মাধ্যমে জানতে পারবেন যে ভিসা পাওয়ার জন্য আপনি ফিট আছেন কিনা। পাসপোর্ট পাওয়ার পর ভিসার জন্য আবেদন করতে গেলে শারীরিকভাবে ফিট আছে কিনা জানার জন্য মেডিকেল চেক করা হয়ে থাকে।

মেডিকেল রিপোর্ট পাওয়ার কয়েক ধরণের উপায় থাকলেও অনেকেই তাদের পাসপোর্ট নাম্বার দিয়ে মেডিকেল পরিক্ষার রিপোর্ট চেক করতে চান। তাই, আজকের এই পোস্টে আপনাদের সাথে মেডিক্যাল রিপোর্ট চেক করার পদ্ধতি নিয়ে বিস্তারিত আলোচনা করবো।

পাসপোর্ট নাম্বার দিয়ে মেডিকেল রিপোর্ট চেক

পাসপোর্ট নাম্বার দিয়ে মেডিকেল রিপোর্ট চেক করার জন্য wafid.com/medical-status-search এই ওয়েবসাইট ভিজিট করুন। এরপর, আপনার পাসপোর্ট নাম্বার এবং দেশের নাম নির্বাচন করে Check বাটনে ক্লিক করলে মেডিকেল রিপোর্ট চেক করতে পারবেন।

এছারাও, আপনি চাইলে Wafid Slip Number দিয়ে Medical Report Check করতে পারবেন। এজন্য wafid.com/medical-status-search ওয়েবসাইট ভিজিট করে Wafid Slip Number অপশন নির্বাচন করতে হবে। অতঃপর, GCC slip NO লিখে Check বাটনে ক্লিক করবেন। তাহলে, মেডিকেল রিপোর্ট দেখতে পারবেন।

প্রবাস যাওয়ার জন্য এবং ভিসা পাওয়ার জন্য অবশ্যই মেডিকেল চেক করতে হয়। পাসপোর্ট নাম্বার দিয়ে মেডিকেল চেক করার সময় রেজিস্ট্রেশন করা হয়। তাই, আপনি চাইলে আপনার পাসপোর্ট এর নাম্বার দিয়েই মেডিক্যাল রিপোর্ট চেক করতে পারবেন। উপরোক্ত পদ্ধতি অনুসরণ করে সহজেই পাসপোর্ট মেডিকেল রিপোর্ট চেক অনলাইন করতে পারবেন।

এছাড়াও, পাসপোর্ট নাম্বার দিয়ে মেডিকেল চেক করতে নিচে উল্লিখিত পদ্ধতিগুলো অনুসরণ করুন।

মেডিকেল রিপোর্ট চেক করার উপায়

  • মেডিকেল রিপোর্ট চেক করার জন্য প্রথমেই ভিজিট করতে হবে https://wafid.com/medical-status-search/ ওয়েবসাইট। এরপর, পাসপোর্ট নাম্বার অপশন বাছাই করতে হবে।
  • অতঃপর, ফাঁকা বক্সে আপনার পাসপোর্ট নাম্বারটি লিখবেন এবং Nationality থেকে দেশের নাম নির্বাচন করে দিবেন।
  • অতঃপর, Check বাটনে ক্লিক করবেন। তাহলে, আপনার মেডিকেল রিপোর্ট দেখতে পারবেন।
পাসপোর্ট নাম্বার দিয়ে মেডিকেল রিপোর্ট চেক

মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক ২০২৪

মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক করার জন্য eservices.imi.gov.my/myimms/FomemaStatus ওয়েবাসাইট ভিজিট করতে হবে। এরপর, পাসপোর্ট নাম্বার লিখতে হবে এবং দেশের নাম নির্বাচন করতে হবে। অতঃপর, Search বাটনে ক্লিক করলে মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট দেখতে পাবেন।

মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক

উপরোক্ত পদ্ধতি অনুসরণ করে সহজেই মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক করতে পারবেন। মালয়েশিয়া ভিসা পাওয়ার জন্য মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট প্রয়োজন হবে।

আরও পড়ুন – পাসপোর্ট করতে কত টাকা লাগে জেনে নিন সঠিক তথ্য

আপনি যদি উপরোক্ত দুইটি পদ্ধতি অনুসরণ করেও আপনার Medical Report Check করতে না পারেন, তবে যে ডায়াগনস্টিক সেন্টার থেকে মেডিক্যাল চেক করেছেন, সেখানে থেকে আপনার রিপোর্ট নিতে পারবেন।

মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট কত দিন লাগে

মালয়েশিয়া ভিসা পাওয়ার জন্য মেডিকেল চেক করতে হয়। মেডিকেল চেক করার দুই থেকে তিন দিনের মাঝে আপনি পাসপোর্ট নাম্বার দিয়ে মেডিকেল রিপোর্ট চেক করতে পারবেন। এজন্য, wafid.com ওয়েবসাইট কিংবা eservices.imi.gov.my ওয়েবসাইট ব্যবহার করতে পারেন।

মালয়েশিয়া পাসপোর্ট নাম্বার দিয়ে মেডিকেল পরিক্ষার রিপোর্ট চেক করার পদ্ধতি উপরে উল্লেখ করে দিয়েছি। উপরোক্ত পদ্ধতি অনুসরণ করে আপনার মেডিকেল রিপোর্ট দেখতে পারবেন।

মেডিকেল রিপোর্ট চেক সৌদি ২০২৪

সৌদি মেডিকেল রিপোর্ট চেক করার জন্য wafid.com/medical-status লিংকে ভিজিট করুন। এরপর, Wafid Slip Number অপশন নির্বাচন করতে হবে। GCC slip NO লেখার নিচের বক্সে GAMCA (Gulf Approved Medical Centres Association) নাম্বার লিখে Check বাটনে ক্লিক করবেন।

তাহলে, সৌদি আরবের মেডিকেল পরিক্ষার রিপোর্ট চেক করতে পারবেন। সৌদি আরবের ভিসা পাওয়ার জন্য অবশ্যই মেডিকেলে ফিট হতে হবে। মেডিকেল চেক করার পর মেডিকেল রিপোর্ট দেখতে এবং আপনি ফিট আছেন কী না জানতে উপরোক্ত পদ্ধতি অনুসরণ করতে পারেন।

গামকা মেডিকেল রিপোর্ট চেক ২০২৪

গামকা মেডিকেল রিপোর্ট চেক করার জন্য wafid.com ওয়েবসাইট ভিজিট করুন। Medical Examinations মেনু থেকে View Medical Reports অপশনে ক্লিক করুন। এরপর, Passport Number অথবা GCC Slip Number মেডিকেল রিপোর্ট চেক করতে পারবেন।

পাসপোর্ট নাম্বার দিয়ে মেডিকেল রিপোর্ট চেক

পাসপোর্ট দিয়ে মেডিকেল রিপোর্ট ডাউনলোড

পাসপোর্ট দিয়ে মেডিকেল রিপোর্ট ডাউনলোড করার জন্য প্রথমেই আপনাকে wafid.com থেকে মেডিক্যাল রিপোর্ট চেক করতে হবে। এরপর, আপনার মেডিকেল রিপোর্ট এর বিস্তারিত তথ্য দেখতে পারবেন। মেডিক্যাল রিপোর্টে FIT আছেন নাকি UNFIT তা জানতে পারবেন। অতঃপর, PDF অপশনে ক্লিক করে মেডিক্যাল রিপোর্ট ডাউনলোড করতে পারবেন অনেক সহজেই।

মেডিকেল রিপোর্ট দেখার বিকল্প পদ্ধতি

মেডিকেল টেস্ট করার পর আপনি ফিট আছেন কিনা জানার জন্য রিপোর্ট চেক করতে হয়। রিপোর্ট চেক করার জন্য আমরা অনলাইনে একটি ওয়েবসাইট ব্যবহার করে থাকি। কিন্তু, আপনি চাইলে অন্য একটি পদ্ধতিতে রিপোর্ট চেক করতে পারবেন।

এজন্য, আপনি যে ডায়াগনস্টিক সেন্টারে মেডিকেল টেস্ট করেছেন, সেখানে গিয়ে আপনার পাসপোর্ট নাম্বার অথবা স্লিপ নাম্বার দিয়ে রিপোর্ট চেক করতে পারবেন। এছাড়াও, তাদের যদি নিজস্ব কোনো ওয়েবসাইট থাকে, সেখানে থেকেও আপনি রিপোর্ট চেক করতে পারবেন।

মেডিকেল রিপোর্ট UNFIT হওয়ার কারণ কি?

আপনি যদি শারীরিকভাবে ফিট না হন বা অসুস্থ হন, তাহলে রিপোর্ট চেক করার পর আপনার রিপোর্টে UNFIT লেখা দেখতে পাবেন। সাধারণত নিম্নে উল্লিখিত কিছু কারণে মেডিক্যাল রিপোর্টে UNFIT লেখা উঠে থাকে।

  • হৃদরোগ
  • চর্মরোগ
  • HIV
  • হেপাটািইটিস
  • গর্ভবতী মহিলা
  • জন্ডিস
  • শরীরের অঙ্গ প্রত্যঙ্গের ত্রুটি
  • Corona Positive

ইত্যাদি কারণে মেডিক্যাল রিপোর্ট এ UNFIT এসে থাকে। রোগ থেকে মুক্তি পেলে আবারও মেডিক্যাল চেক করলে FIT আসবে।

FAQ

মেডিকেল রিপোর্ট কী?

কোনো দেশ ওয়ার্ক পারমিটে যাওয়ার জন্য ভিসা প্রয়োজন হয়। ভিসা করতে হলে স্বাস্থ্য পরিক্ষা করতে হয়। অর্থাৎ, আপনি শারীরিকভাবে ফিট কী না তা জানার জন্য যে টেস্ট করা হয়, সেটাই মেডিকেল টেস্ট।

মেডিকেল রিপোর্টের মেয়াদ কতদিন?

মেডিকেল টেস্ট করার পর যে রিপোর্ট দেয়া হয়, এই রিপোর্ট এর মেয়াদ ৩ মাস বা ৯০ দিন অব্দি থাকে। এরপর, আপনাকে আবারও নতুন করে মেডিকেল টেস্ট করতে হবে এবং নতুন রিপোর্ট সংগ্রহ করতে হবে।

মেডিকেলে কি কি চেক করা হয়ে থাকে?

বিদেশ যাওয়ার সময় ভিসা আবেদন করতে হয়। ভিসা আবেদন করার সময় মেডিক্যাল চেক করতে হয়। মেডিক্যাল টেস্ট করার সময় এইচআইভি, শ্বাসকষ্ট, দৃষ্টিশক্তি, শ্রবণশক্তি, হৃদরোগ সহ আরও বিভিন্ন টেস্ট করা হয়ে থাকে।

মেডিকেল রিপোর্ট কিভাবে চেক করতে হয়?

মেডিকেল রিপোর্ট চেক করার জন্য https://wafid.com/medical-status-search/ এই ওয়েবসাইট ভিজিট করতে হবে। এরপর, আপনার পাসপোর্ট নাম্বার দিয়ে অথবা GCC স্লিপ নাম্বার দিয়ে মেডিকেল রিপোর্ট হয়েছে কিনা চেক করতে পারবেন।

অনলাইনে কি ফ্রিতে মেডিকেল রিপোর্ট চেক করা যায়?

আপনি চাইলে অনলাইনে ফ্রিতে মেডিকেল চেক করতে পারবেন। এজন্য, https://wafid.com/medical-status-search/ এই ওয়েবসাইট ভিজিট করতে হবে। অতঃপর, পাসপোর্ট নাম্বার অথবা GCC Slip Number ব্যবহার করে চেক করতে হবে।

আজকের এই পোস্টে আপনাদের সাথে পাসপোর্ট নাম্বার দিয়ে মেডিকেল রিপোর্ট চেক করার বিভিন্ন পদ্ধতি সম্পর্কে আলোচনা করেছি। ভিসা পাওয়ার জন্য মেডিক্যাল টেস্ট করেছেন, কিন্তু রিপোর্ট পাননি, তাহলেই এই পোস্টটি আপনার জন্য অনেক সহায়ক হয়েছে বলে আশা করছি। আরও এমন বিভিন্ন তথ্য জানতে নিচের পোস্টগুলো পড়তে পারেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *