অনলাইনে বিমানের টিকেট চেক করতে চাচ্ছেন? বিমানের টিকেট বুক করার পর আপনার ফ্লাইট কবে এবং কীভাবে বিমানের টিকেট চেক করবেন এসব বিষয়ে বিস্তারিত জানতে পারবেন এই পোস্টে।

বিমানের টিকেট বুক করার পর টিকেট সম্পর্কিত তথ্য এবং ফ্লাইট কবে এসব তথ্য জানা যায় বিমানের টিকেট চেক করার মাধ্যমে। এখন বিমানের টিকেট সম্পর্কিত তথ্য যাচাই করার জন্য এয়ারপোর্ট যেতে হয় না। অনলাইনেই বিমানের টিকেট চেকিং করা যায়।

অনলাইনে বিমান টিকেট চেক করার নিয়ম জানতে শুরু থেকে শেষ অব্দি পড়ুন।

অনলাইনে বিমানের টিকেট চেক করতে যা যা লাগবে

বিমান বাংলাদশ এয়ারলাইন্স এর টিকেট চেক করার জন্য ইন্টারনেট সংযোগ সহ একটি মোবাইল ফোন বা কম্পিউটার, টিকেট বুকিং করার সময় দেয়া PNR Number বা Reservation Code এবং নামের শেষের অংশ। এসব হলেই আপনার ফ্লাইট ইনফরমেশন দেখতে পারবেন।

অনলাইনে বিমানের টিকেট চেক করার নিয়ম

বিমানের টিকেট চেক করার জন্য https://www.biman-airlines.com ভিজিট করতে হবে। এরপর, Web Check In অপশনে ক্লিক করতে হবে এবং PNR Number লিখতে হবে। অতঃপর, টিকেট বুকিং করার সময় দেয়া নামের শেষ অংশ লিখে Search করতে হবে। তাহলে ফ্লাইট ইনফরমেশন চেক করতে পারবেন।

বিমানের টিকেট চেক

অনলাইনে ফ্লাইটের টিকেট চেক করার জন্য নিচের ধাপগুলো অনুসরণ করতে পারেন।

  • প্রথমেই ভিজিট করুন https://www.biman-airlines.com ওয়েবসাইট।
  • Web Check In অপশনে ক্লিক করুন।
  • টিকেট বুকিং করার সময়ে দেয়া পিএনআর নাম্বার প্রথম ফাঁকা ঘরে লিখুন।
  • আপনার নামের শেষ অংশ দ্বিতীয় ফাঁকা ঘরে লিখুন।
  • এরপর Search বাটনে ক্লিক করুন। তাহলে ফ্লাইট ইনফরমেশন চেক করতে পারবেন।

টিকেট নাম্বার দিয়ে ফ্লাইট ইনফরমেশন চেক

পিএনআর নাম্বার ছাড়াও ফ্লাইটের টিকেট নাম্বার দিয়েও ফ্লাইট ইনফরমেশন চেক করতে পারবেন। , আপনি চাইলে Web Check In অপশনে ক্লিক করে Ticket Number অপশন সিলেক্ট করে ফ্লাইটের টিকেট নাম্বার এবং নামের শেষ অংশ দিয়ে সার্চ করেও বিমানের টিকেট চেক করতে পারবেন।

বিমান বাংলাদেশ ফ্লাইট স্ট্যাটাস চেক

বিমান বাংলাদেশের ফ্লাইট স্ট্যাটাস চেক করার জন্য https://www.biman-airlines.com ওয়েবসাইট ভিজিট করুন এবং Flight Status অপশনে ক্লিক করুন। এরপর, Flight From এবং Flight To সিলেক্ট করে দিন। অতঃপর, তারিখ নির্বাচন করে সার্চ করলে ফ্লাইট স্ট্যাটাস চেক করতে পারবেন অনেক সহজেই।

ফ্লাইট স্ট্যাটাস চেক

এছাড়াও, এই অপশন থেকে আপনি চাইলে ফ্লাইট নাম্বার এবং তারিখ দিয়েও সার্চ করে ফ্লাইট স্ট্যাটাস চেক করতে পারবেন।

বিমান বাংলাদেশ ফ্লাইট শিডিউল চেক

বিমান বাংলাদেশের ফ্লাইট শিডিউল চেক করার জন্য https://www.biman-airlines.com এই ওয়েবসাইট ভিজিট করে Flight Schedule অপশনে ক্লিক করতে হবে। অতঃপর, Flight From এবং Flight To সিলেক্ট করতে হবে এবং তারিখ নির্বাচন করতে হবে। অতঃপর, সার্চ করলে ফ্লাইটের শিডিউল তথ্য চে করতে পারবেন।

ফ্লাইট শিডিউল চেক

এই পদ্ধতিগুলো অনুসরণ করে বিমান বাংলাদেশের টিকেট চেক, ফ্লাইট স্ট্যাটাস চেক এবং ফ্লাইট শিডিউল চেক করতে পারবেন। এছাড়াও, বাংলাদেশ বিমান সম্পর্কিত সকল তথ্য জানতে পারবেন উক্ত ওয়েবসাইট থেকেই।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

One Comment