কোন দেশের টাকার মান বেশি এটি অনেকেই জানেন না। আমাদের দেশের টাকার সাথে অন্য দেশের টাকার মানের পার্থক্য রয়েছে। মানের দিক থেকে সবথেকে বেশি দামি কোন দেশের মুদ্রা এটি নিয়ে বিস্তারিত থাকছে এই পোস্টে।

গুগলে অনেকেই সার্চ করে থাকেন, কোন দেশের টাকার মান বেশি এটি লিখে। আমাদের দেশের মুদ্রার নাম হচ্ছে টাকা। অন্য দেশের মুদ্রার নাম ভিন্ন হয়ে থাকে। মুদ্রার মান দেশ ভেদে আলাদা হয়ে থাকে। একটি দেশের অর্থনীতির উপর নির্ভর করে সেই দেশের মুদ্রার মান উঠানামা করে থাকে।

তো চলুন, কোন দেশের টাকার মান বেশি এটি সম্পর্কে সর্বশেষ আপডেট জেনে নেয়া যাক।

কোন দেশের টাকার মান বেশি

আমাদের দেশের টাকার মানের থেকেও কম মানের টাকা আছে এমন অনেক দেশ আছে এই পৃথিবীতে। এছাড়াও, আমাদের দেশের তুলনায় কয়েকশন গুণ বেশি দাম আছে এমন অনেক দেশ আছে। কোন দেশের টাকার মান কত তা নিচে একটি টেবিলে উল্লেখ করে দেয়া হয়েছে। চলুন, দেখে নেয়া যাক।

ক্রমিকদেশের নামমুদ্রার নামটাকার মান
1KuwaitKuwaiti Dinar৩৮২ টাকা
2BahrainBahraini Dinar৩১১ টাকা
3OmanOmani Rial৩০৪ টাকা
4JordanJordanian Dinar১৬৫ টাকা
5United KingdomPound sterling১৪৮ টাকা
6GibraltarGibraltar Pound১৪৮ টাকা
7Cayman IslandsCayman Islands Dollar১৪১ টাকা
8SwitzerlandSwiss Franc১৩১ টাকা
9EuropeEuro১২৬ টাকা
10United States of AmericaUS Dollar১১৭ টাকা
কোন দেশের টাকার মান বেশি

উপরের এই তালিকায় যেসব দেশের নাম উল্লেখ করে দেয়া হয়েছে, সেসব দেশের ১টাকা বা সেসব দেশের ১ একক মুদ্রা সমান আমাদের বাংলাদেশের কত টাকা তা পাশে উল্লেখ করে দেয়া হয়েছে। অর্থাৎ, সেসব দেশের ১ টাকা সমান বাংলাদেশের কত টাকা তা এখানে উল্লেখ করে দেয়া হয়েছে।

কোন দেশের মুদ্রা সবচেয়ে বেশি দামি

সর্বশেষ আপডেট অনুযায়ী কুয়েত এর মুদ্রার মান সবথেকে বেশি দামি। আমাদের দেশের কুয়েত ১ টাকা সমান ৩৮২ টাকা। আপনার কাছে যদি কুয়েত এর এক টাকা থাকে, তাহলে আজকের টাকার রেট অনুযায়ী বাংলাদেশে মোট ৩৮২ টাকা পাবেন। এছাড়াও, বাহরাইন এর মুদ্রার মান ৩১১ টাকা। ওমানের ১ রিয়াল সমান বাংলাদেশের ৩০৪ টাকা। এই তিনটি দেশের মুদ্রার মান সবথেকে বেশি।

কুয়েত, বাহরাইন এবং ওমানের টাকার মান সবথেকে বেশি। কুয়েতের ১ টাকা বাংলাদেশের ৩৮২ টাকা, বাহরাইন এর ১ টাকা বাংলাদেশের ৩১১ টাকা এবং ওমানের ১ টাকা বাংলাদেশের ৩০৪ টাকা। এই তিনটি দেশের মুদ্রার মান বিশ্বের সকল দেশের মুদ্রার মানের তুলনায় বেশি।

সারকথা

কোন দেশের টাকার মান বেশি এটি জানতে পারবেন এই পোস্টে। এমন আরও তথ্য নিয়ে আমাদের NID CHECK ওয়েবসাইটে পোস্ট করা হয়। প্রতিদিন ভিজিট করে এসব তথ্য পড়তে পারেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *