পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক করার বিস্তারিত পদ্ধতি নিয়ে এনআইডি চেক এর আজকের এই পোস্ট। আপনি যদি সৌদি আরব যেতে চান এবং ভিসার জন্য আবেদন করে থাকেন, তবে আপনার পাসপোর্ট নাম্বারটি দিয়ে সহজেই ভিসা হয়েছে কী না চেক করতে পারবেন।

সৌদি আরব যেতে সৌদি ভিসা প্রয়োজন হয়। সৌদি আরব যাওয়ার জয়ন ভিসার আবেদন করার পর ভিসা হতে কিছু সময় প্রয়োজন হয়। এই সময়ের মাঝে আপনি ঘরে বসে অনলাইনে আপনার ভিসা তৈরি হয়েছে কী না জানতে পারবেন। এছাড়াও, ভিসা তথ্য চেক করে দেখতে পারবেন আপনার ভিসার কোনো তথ্য ভুল হয়েছে কী না।

কীভাবে সৌদি আরবের ভিসা চেক করতে হবে, তা নিয়েই বিস্তারিত আলোচনা করেছি এই পোস্টে। তো চলুন, জেনে নেয়া যাক।

সৌদি ভিসা চেক করার পদ্ধতি

সৌদি ভিসা চেক করার জন্য https://visa.mofa.gov.sa/VisaPerson/GetApplicantData ওয়েবসাইট ভিজিট করতে হবে। এরপর, বাম দিক থেকে ইংলিশ মেনুতে ক্লিক করতে হবে। অতঃপর, পাসপোর্ট নাম্বার, ভিসার ধরণ, জাতীয়তা, ভিসা ইস্যু অথোরিটি ঢাকা নির্বাচন করবেন ও ইমেজে থাকা ক্যাপচা কোড পূরণ করে সার্চ বাটনে ক্লিক করবেন। তাহলে সৌদি ভিসা চেক করতে পারবেন সহজেই।

সৌদি আরবের ভিসা চেক করার জন্য আরও বিস্তারিত পদ্ধতি নিচে উল্লেখ করে দিয়েছি। ধাপগুলো অনুসরণ করে আপনার ভিসার অবস্থা জানতে পারবেন।

পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক

আমরা চাইলে পাসপোর্ট নাম্বার দিয়েও সৌদি আরবের কাজের ভিসা কিংবা হজ্জের ভিসা চেক করতে পারি। আপনি কাজ করার জন্য সৌদি আরব যাবেন কিংবা হজ্জ করতে যাবেন, ভিসা কিন্তু লাগবেই। নিচে উল্লিখিত ধাপগুলো অনুসরণ করে সৌদি আরব যাওয়ার ভিসার স্ট্যাটাস জানতে পারবেন।

ধাপ ১ – পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক করার জন্য visa.mofa.gov.sa/VisaPerson/GetApplicantData লিংক ভিজিট করুন। এরপর, বাম দিকে নিচের ইমেজে দেখানো বাটনে ক্লিক করুন। তাহলে সব লেখা ইংলিশ হয়ে যাবে।

সৌদি ভিসা চেক অনলাইন
সৌদি ভিসা চেক অনলাইন

ধাপ ২ – এবার নিচের ইমেজের মতো করে আপনার পাসপোর্ট নাম্বার, ভিসার ধরণ, আপনার জাতীয়তা, ভিসা ইস্যুইং অথোরিটি ঢাকা নির্বাচন করে ক্যাপচা কোড পূরণ। করবেন। অতঃপর, Search বাটনে ক্লিক করবেন। তাহলে আপনার পাসপোর্ট এর তথ্য দেখতে পারবেন।

সৌদি ভিসা চেক
সৌদি ভিসা চেক

সার্চ বাটনে ক্লিক করলে নিচের ইমেজের মতো একটি পেজ ওপেন হবে। সেখানে পপআপ আকারে আপনার ভিসা নাম্বার দেখাবে। ক্লোজ বাটনে ক্লিক করে আপনার ভিসার সকল তথ্য দেখতে পারবেন।

পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক
পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক

উপরোক্ত ধাপগুলো অনুসরণ করে আপনার পাসপোর্ট নাম্বার দিয়ে ইস্যু করা ভিসার তথ্য দেখতে পারবেন। যদি ধাপগুলো সঠিকভাবে অনুসরণ করে থাকেন, তবে আপনার সকল তথ্য দেখতে পারবেন। যদি কোনো তথ্যের ভুল থাকে, তবে অবশ্যই ভিসা সংশোধন করে নিতে পারবেন।

আরও পড়ুন — আলবেনিয়া ভিসা চেক করার নিয়ম

ভিসা নাম্বার দিয়ে ভিসা চেক করার নিয়ম

আপনার ভিসা নাম্বার দিয়ে ভিসার তথ্য চেক করতে চাইলে  visa.mofa.gov.sa ওয়েবসাইট ভিজিট করুন। এরপর, বাম দিকে থাকা E বাটনে ক্লিক করুন। অতঃপর, ডান দিকে ফর্মে অ্যাপলিকেশন নাম্বার, আইডি নাম্বার এবং ক্যাপচা কোড পূরণ করে সার্চ বাটনে ক্লিক করুন। তাহলে ভিসা নাম্বার দিয়ে ভিসার তথ্য যাচাই করতে পারবেন।

সৌদি ভিসা যাচাই করার জন্য ভিসার নাম্বার ব্যবহার করতে পারি। কীভাবে সৌদি ভিসা নাম্বার দিয়ে ভিসা তথ্য যাচাই করবেন তা ধাপে ধাপে নিচে উল্লেখ করে দিয়েছি। চলুন, জেনে নেয়া যাক।

ধাপ ১ – প্রথমেই ভিজিট করুন visa.mofa.gov.sa ওয়েবসাইট। এরপর, বাম দিকের E বাটনে ক্লিক করুন।

ভিসা নাম্বার দিয়ে ভিসা চেক
ভিসা নাম্বার দিয়ে ভিসা চেক

ধাপ ২ – এরপর, নিচের ইমেজের মতো ডান দিকের ফর্মে Inquiry Type এর নিচে থেকে Application Number নির্বাচন করে দিবেন। অতঃপর, Application Number লিখবেন এবং আপনার আইডি নাম্বার লিখবেন। (আইডি নাম্বার হতে পারে আপনার কাজের কোম্পানি থেকে দেয়া আইডি।) অতঃপর, ক্যাপচা কোড পূরণ করে Search বাটনে ক্লিক করবেন।

সৌদি ভিসা নাম্বার দিয়ে ভিসা চেক
সৌদি ভিসা নাম্বার দিয়ে ভিসা চেক

পদ্ধতিটি অনুসরণ করলে সৌদি ভিসা নাম্বার দিয়ে ভিসা যাচাই করতে পারবেন।

সৌদি আরব ভিসা চেক অনলাইন বাংলাদেশ

বাংলাদেশ থেকে সৌদি আরবের ভিসা অনলাইনে চেক করার জন্য visa.mofa.gov.sa ওয়েবসাইট ভিজিট করতে হবে। এরপর, উপরের মেনু থেকে E লেখার উপর ক্লিক করতে হবে। অতঃপর, Inquiry Type সিলেক্ট করতে হবে। অ্যাপ্লিকেশন নাম্বার, আইডি নাম্বার এবং ক্যাপচা কোড লিখতে হবে। এরপর, সার্চ বাটনে ক্লিক করলে সৌদি আরবের ভিসা অনলাইনে চেক করতে পারবেন।

সৌদি আরবের ভিসা চেক করার নিয়ম অনুসরণ করে সৌদি আরবের যেকোনো ধরণের ভিসা হয়েছে কিনা চেক করে জানতে পারবেন। সৌদি আরব ওয়ার্ক পারমিট ভিসা, সৌদি ভিজিট ভিসা, সৌদি ব্যবসা ভিসা, সৌদি আরবের কোম্পানি ভিসা সহ সব ধরনের ভিসা চেক করতে পারবেন এই পোস্টে উল্লেখ করে দেয়া পদ্ধতি অনুসরণ করে।

FAQ

সৌদি ভিসা বাংলা অনুবাদ করবো কীভাবে?

সৌদি ভিসা বাংলা অনুবাদ করার জন্য আপনার ব্রাউজারে যেকোনো ট্রান্সলেট এক্সটেনশন ব্যবহার করতে পারেন। গুগল ক্রোম ব্রাউজার ব্যবহার করলে বিল্ট ইন ট্রান্সলেট অপশন ব্যবহার করতে পারবেন। এছাড়াও, সৌদি ভিসা ওয়েবসাইটে বাম দিকে E নামে একটি মেনু আছে, সেখানে ক্লিক করেও ভাষা ইংলিশ করে নিতে পারবেন।

সৌদি ভিসা চেক করার লিংক

সৌদি ভিসা চেক করার লিংক হচ্ছে visa.mofa.gov.sa/VisaPerson/GetApplicantData । এই লিংকে ভিজিট করে সৌদি ভিসা চেকিং করতে পারবেন।

এছাড়াও, আপনি চাইলে যেকোনো দেশের ভিসা চেক করতে পারবেন। এ বিষয়ে আমাদের ওয়েবসাইটে আরও অনেক আর্টিকেল পাবলিশ করা হয়েছে। আশা করছি ভিসা বিষয়ক সকল তথ্য পেতে আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করবেন। এমন আরও কন্টেন্ট পড়তে নিচের পোস্টগুলো দেখতে পারেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 Comments

  1. আসসালামু আলাইকুম.এখানে কি করে ভিসা চেক দেবো

    1. ওয়া আলাইকুম আসসালাম। আপনি পোস্টে উল্লেখ করে দেয়া পদ্ধতি অনুসরণ করে সহজেই ভিসা চেক করতে পারবেন।

    2. আসসালামু আলাইকুম এখানে কিভাবে ভিসা চেক করব

      1. পোস্টে উল্লেখ করে দেয়া পদ্ধতি অনুসরণ করে পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করতে পারবেন।