সিঙ্গাপুর যেতে চান? সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে জানেন না? আজকের এই পোস্টে আপনাদের সাথে সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে ২০২৪ নিয়ে আলোচনা করবো। পোস্টটি সম্পূর্ণ পড়লে সিঙ্গাপুর ভিসা খরচ কত টাকা তা সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

সিঙ্গাপুর অনেকেই যেতে চান টাকা ইনকাম করার জন্য। আপনিও যদি ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে সিঙ্গাপুর কাজ করতে যেতে চান, তবে সিঙ্গাপুর যাতায়াত খরচ কত টাকা তা জেনে রাখতে হবে। তো চলুন, সিঙ্গাপুর ভিসা খরচ কত টাকা জেনে নেয়া যাক।

সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে

সিঙ্গাপুর ভিসার উপর ভিত্তি করে টাকা খরচ হয়ে থাকে। অর্থাৎ, আপনি কোন ধরণের ভিসা নিচ্ছেন তার উপর ভিত্তি করে সিঙ্গাপুর যেতে কত টাকা খরচ হবে তা নির্ভর করে থাকে।

আপনি যদি শ্রমিক ভিসায় সিঙ্গাপুর যেতে চান, তবে ৫-৬ লক্ষ টাকা খরচ হবে। ৫-৬ লক্ষ টাকা খরচ করে সিঙ্গাপুর ওয়ার্ক পারমিট ভিসা নিতে পারবেন। অবশ্যই আপনি যে কাজের ভিসা নিবেন তার উপর আপনার দক্ষতা থাকতে হবে।

কাজের পূর্ব দক্ষতা না থাকলে ক্লিনার, গৃহকর্মী সহ বিভিন্ন কাজের ভিসা নিতে পারবেন।

সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে ২০২৪

সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে
সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে

প্রায় প্রতি বছর আমাদের দেশ থেকে অনেক মানুষ সিঙ্গাপুর যান শ্রমিক ভিসায় কাজ করার জন্য। ওয়ার্ক পারমিট ভিসা করতে সাধারণত ৫-৬ লক্ষ টাকা খরচ হয়ে থাকে। ২০২৪ সালেও অনেকেই সিঙ্গাপুর যেতে চাচ্ছেন ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে।

এ বছর আপনি যদি ওয়ার্ক পারমিট ভিসা নিতে চান, তবে আপনার ৫-৬ লক্ষ টাকা খরচ হবে। তবে, আপনি যদি কোনো দালালের সাহায্য নেন, সেক্ষেত্রে আরও বেশি খরচ হতে পারে। সরকারীভাবে সিঙ্গাপুর কাজের ভিসায় গেলে আরও কম খরচে যেতে পারবেন।

আরও পড়ুন - দুবাই ভিজিট ভিসা খরচ

এজন্য আপনাকে সিঙ্গাপুর কাজের নিয়োগ বিজ্ঞপ্তিগুলো পাবলিশ হলে সেগুলোর খোঁজ রাখতে হবে এবং ভিসা আবেদন করতে হবে। ভিসা হয়ে গেলে ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে সিঙ্গাপুর যেতে পারবেন।

সিঙ্গাপুর কাজের বেতন কত টাকা

সিঙ্গাপুর যেতে চান কিন্তু সিঙ্গাপুর কাজের বেতন কত টাকা জানতে চান না এমন মানুষের সংখ্যা কম না। আপনিও যদি সিঙ্গাপুর যেতে চান তবে, সিঙ্গাপুর কাজের বেতন কত টাকা জেনে রাখা আবশ্যক।

সিঙ্গাপুর যে কাজের ভিসায় যাবেন, উক্ত কাজে যদি আপনি দক্ষ ও অভিজ্ঞ হন, তবে প্রতি মাসে ৫০০-৬০০ মার্কিন ডলার ইনকাম করতে পারবেন। দক্ষতা ছাড়া সিঙ্গাপুর গেলে ৩০০-৪০০ মার্কিন ডলার অব্দি ইনকাম করতে পারবেন। এখন ১ মার্কিন ডলার সমান বাংলাদেশি টাকায় ১০৪-১০৫ টাকা দিয়ে থাকে ব্যাংকগুলো।

যেকোনো কাজের উপর প্রশিক্ষন নিয়ে সিঙ্গাপুর যেতে পারলে প্রতি মাসে অনেক ভালো পরিমাণে অর্থ উপার্জন করতে পারবেন। সিঙ্গাপুর কাজের ভিসার উপর অনেক সময় বেতন কম-বেশি হয়ে থাকে। যেমন আপনি যদি ক্লিনার ভিসায় সিঙ্গাপুর যান, তবে বেতন কম পাবেন। আবার যদি ইলেক্ট্রিশিয়ান ভিসায় যান, তবে আরও বেশি বেতন পাবেন।

সিঙ্গাপুর যেতে কি কি লাগে

প্রায় প্রতিটি দেশের ভিসা করতে হলে আপনাকে তাদের দেয়া নিয়ম মেনে আবেদন করতে হবে। তেমনি, আপনি যদি সিঙ্গাপুর যেতে চান, সিঙ্গাপুর ভিসার আবেদন করতে হবে। সিঙ্গাপুর ভিসার জন্য আবেদন করার সময় অঙ্কে তথ্য ও ডকুমেন্ট প্রয়োজন হয়ে থাকে। নিচে এসব উল্লেখ করে দিলাম।

  • পাসপোর্টের ন্যুনতম মেয়ার ৬ মাস থাকতে হবে
  • সিঙ্গাপুরে আছে এমন কারও আমন্ত্রণ পত্র
  • সদ্য তোলা পাসপোর্ট সাইজের সাদা ব্যাকগ্রাউন্ড সহ রঙ্গিন ছবি ২ কপি
  • পাসপোর্ট এ ন্যুনতম ১টি খালি পাতা থাকতে হবে
  • ভিসা ফি প্রদান করতে হবে ৩০০-৫০০ সিঙ্গাপুর ডলার
  • আপনার ব্যক্তিগত সকল তথ্যাদি, এনআইডি ইত্যাদি

সিঙ্গাপুর ওয়ার্ক পারমিট ভিসার আবেদন করার সময় আপনাকে উপরোক্ত তথ্যগুলো জমা দিতে হবে এবং ডকুমেন্ট সাবমিট করতে হবে। তবেই, আপনি সিঙ্গাপুর ভিসার আবেদন করে ভিসা নিতে পারবেন এবং সিঙ্গাপুর যেতে পারবেন।

আরও পড়ুন - মালয়েশিয়া যেতে কত টাকা লাগে

সিঙ্গাপুর যেতে কত বয়স লাগে ২০২৪

সিঙ্গাপুর ওয়ার্ক পারমিট ভিসায় যেতে ন্যুনতম ২১ বছর বয়স লাগে। ২১ বছর বয়স থেকে ৫০ বছর বয়স অব্দি সিঙ্গাপুর ভিসার আবেদন করা যায়। তবে, আপনি যদি সিঙ্গাপুর ট্রাভেল ভিসায় যেতে চান, সেক্ষেত্রে ভিসা করতে বয়সের কোনো লিমিট নেই।

যারা সিঙ্গাপুর কাজের ভিসায় যেতে চান, তাদের ২১ বছর বয়স থেকে ৫০ বছর বয়স হতে হবে। তবেই, ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে সিঙ্গাপুর যেতে পারবেন।

FAQ

সিঙ্গাপুর কাজের ভিসা কত টাকা?

সিঙ্গাপুর কাজের ভিসা ৫-৬ লক্ষ টাকা। সিঙ্গাপুর ওয়ার্ক পারমিট ভিসা করতে ৫ লক্ষ টাকা থেকে ৬ লক্ষ টাকা লাগতে পারে।

সিঙ্গাপুর যেতে কত বয়স লাগে কাজের জন্য?

সিঙ্গাপুর যেতে ২১ বছর বয়স থেকে ৫০ বছর বয়সের মাঝে থাকতে হয় কাজের ভিসা নেয়ার জন্য।

আজকের এই পোস্টে আপনাদের সাথে সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে ২০২৪ নিয়ে আলোচনা করেছি। আশা করছি, পোস্টটি সম্পূর্ণ পড়েছেন। আরও এমন তথ্য জানতে নিচের পোস্টগুলো পড়তে পারেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *