রোমানিয়া ওয়ার্ক পারমিট চেক করতে চান? সঠিক পদ্ধতি না জানার কারণে আপনার রোমানিয়া ওয়ার্ক পারমিট ভিসা হয়েছে কি না চেক করতে পারছেন না? এনআইডি চেক এর আজকের এই পোস্টে আপনাদের সাথে রোমানিয়া ওয়ার্ক পারমিট পেতে কত দিন লাগে এবং এ সম্পর্কিত সকল বিষয় নিয়ে আলোচনা করবো।

আপনি যদি রোমানিয়া যেতে চান, তবে ওয়ার্ক পারমিট ভিসার জন্য আবেদন করে থাকেন, তবে ওয়ার্ক পারমিট হয়েছে কি না চেক করতে হবে। তো চলুন, বাংলাদেশের জন্য রোমানিয়া ওয়ার্ক পারমিট ভিসা সম্পর্কিত সকল তথ্য নিয়ে বিস্তারিত আলোচনা করা যাক।

রোমানিয়া ওয়ার্ক পারমিট ভিসা কি

অনেকেই রোমানিয়া বিভিন্ন কোম্পানিতে কাজ করার জন্য গিয়ে টাকা ইনকাম করতে চান। রোমানিয়া যদি কোনো কোম্পানিতে কাজ করতে যেতে চান বা অন্য কোনো কাজ করতে যেতে চান, তবে অবশ্যই আপনাকে রোমানিয়া ওয়ার্ক পারমিট ভিসায় যেতে হবে।

রোমানিয়া ওয়ার্ক পারমিট ভিসা না হলে রোমানিয়া কাজ করতে যেতে পারবেন না। রোমানিয়া ওয়ার্ক পারমিট ভিসায় যারা রোমানিয়া যায়, তারা মূলত কাজ করতে যান। তারাই আমাদের দেশের রেমিটেন্স যোদ্ধা।

রোমানিয়া ওয়ার্ক পারমিট চেক করতে হবে কেন

রোমানিয়া ওয়ার্ক পারমিট ভিসায় যেতে ওয়ার্ক পারমিট ভিসার জন্য আবেদন করতে হয়। আবেদন করার পর ভিসা হয়েছে কি না অনেকেই জানতে চান। কারণ, ভিসা আবেদন করার পর ভিসা তৈরি হতে অনেক সময় লেগে যায়। একারণে, যারা ওয়ার্ক পারমিট ভিসার জন্য আবেদন করেন, তারা রোমানিয়ার ওয়ার্ক পারমিট ভিসা রেডি হয়েছে কি না জানতে চান।

আরও পড়ুন –

রোমানিয়া ওয়ার্ক পারমিট চেক করতে যা যা প্রয়োজন

রোমানিয়া ওয়ার্ক পারমিট ভিসা চেক করার জন্য কিছু তথ্য প্রয়োজন হবে। ওয়ার্ক পারমিট ভিসা যাচাই করতে যা যা লাগবে তার একটি তালিকা নিচে উল্লেখ করে দিয়েছি।

  • ভ্যালিড পাসপোর্ট নাম্বার
  • ভিসা আবেদনের ডেলিভারি স্লিপ
  • ইন্টারনেট সংযোগ সহ মোবাইল বা কম্পিউটার

উপরোক্ত তথ্যগুলো থাকলে রোমানিয়ার ওয়ার্ক পারমিট ভিসা আবেদন যাচাই করতে পারবেন। নিচে ওয়ার্ক পারমিট ভিসা যাচাই করার পদ্ধতি নিয়ে আলোচনা করেছি।

রোমানিয়া ওয়ার্ক পারমিট চেক করার নিয়ম

রোমানিয়া ওয়ার্ক পারমিট চেক করার জন্য https://www.romanian-companies.eu/search.asp ওয়েবসাইট ভিজিট করুন। এরপর, যে কোম্পানিতে ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে যাবেন, সেই কোম্পানির নাম অথবা Fiscal Code লিখুন এবং সার্চ করুন। অতঃপর, কোম্পানির নামের উপর ক্লিক করে কোম্পানির তথ্য দেখতে পারবেন। এখন তাদের কন্ট্যাক্ট নাম্বারে কল করে আপনার ভিসা হয়েছে কি না জেনে নিতে পারেন।

আরও পড়ুন – পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করুন

রোমানিয়া ওয়ার্ক পারমিট ভিসা চেক করার বিস্তারিত পদ্ধতি

রোমানিয়া ওয়ার্ক পারমিট ভিসা চেক করার জন্য নিচে উল্লিখিত ধাপগুলো অনুসরণ করুন।

ধাপ ১ – প্রথমে ভিজিট করুন https://www.romanian-companies.eu/search.asp ওয়েবসাইট। এরপর, ফাঁকা বক্সে আপনার কোম্পানির নাম বা Fiscal Code লিখুন। (নাম কিংবা Fiscal Code আপনার ভিসা আবেদনের ডেলিভারি স্লিপে পেয়ে যাবেন।)

রোমানিয়া ওয়ার্ক পারমিট ভিসা চেক
রোমানিয়া ওয়ার্ক পারমিট ভিসা চেক

ধাপ ২ – এরপর, আপনার কোম্পানির নাম দেখতে পাবেন। কোম্পানির নামের উপর ক্লিক করুন।

ওয়ার্ক পারমিট চেক
ওয়ার্ক পারমিট চেক

ধাপ ৩ – কোম্পানির নামের উপর ক্লিক করলে কোম্পানির সকল তথ্য দেখতে পারবেন। স্ক্রল করে নিচের দিকে গেলে তাদের কন্ট্যাক্ট নাম্বার পাবেন। উক্ত নাম্বারে কল করে আপনার ভিসা হয়েছে কি না জেনে নিতে পারবেন।

রোমানিয়া ওয়ার্ক পারমিট চেক
রোমানিয়া ওয়ার্ক পারমিট চেক

উপরোক্ত পদ্ধতিগুলো অনুসরণ করে সহজেই রোমানিয়ার ওয়ার্ক পারমিট ভিসা হয়েছে কি না জেনে নিতে পারবেন। ওয়ার্ক পারমিট ভিসা চেক করার জন্য কোম্পানির ফিস্ক্যাল কোড বা কোম্পানির নাম ভিসা ডেলিভারি স্লিপে পেয়ে যাবেন।

FAQ

রোমানিয়া ওয়ার্ক পারমিট পেতে কত দিন লাগে?

রোমানিয়া ওয়ার্ক পারমিট পেতে সাধারণত ৩-৪ মাস সময় লাগে। ভিসা আবেদন করার ৩-৪ মাসের মাঝেই সবকিছু ঠিক থাকলে রোমানিয়া ওয়ার্ক পারমিট ভিসা পেয়ে যাবেন। এই সময়ের মাঝে ওয়ার্ক পারমিট চেক করতে পারেন।

রোমানিয়া যেতে কত দিন লাগে?

রোমানিয়া যেতে ভিসা আবেদন করতে হয়। ভিসার ধরণের উপর নির্ভর করে ভিসা তৈরি হতে সময় কম বা বেশি প্রয়োজন হয়। ওয়ার্ক পারমিট ভিসার ক্ষেত্রে সাধারণত ৪ মাসের মতো সময় লাগে। ভিসা হয়ে গেলে ফ্লাইটের টিকেট কেটে রোমানিয়া যেতে পারবেন।

আজকের এই পোস্টে আপনাদের সাথে রোমানিয়া ওয়ার্ক পারমিট চেক করার নিয়ম নিয়ে আলোচনা করেছি। আপনি যদি পোস্টটি সম্পূর্ণ মনোযোগ দিয়ে পড়ে থাকেন, তবে রোমানিয়া ভিসা চেক করার পদ্ধতি জেনে গেছেন বলে ধরে নিচ্ছি। আরও এমন বিভিন্ন তথ্য জানতে নিচের পোস্টগুলো পড়তে পারেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *