রকেট ক্যাশ আউট চার্জ কত টাকা জানেন না? রকেট একাউন্ট দিয়ে লেনদেন করতে হলে অনেক সময় ক্যাশ আউট করতে হয়। ক্যাশ আউট করার সময় নির্দিষ্ট পরিমাণে ফি কাটে। ক্যাশ আউট ফি কত টাকা তা নিয়ে আজ আপনাদের সাথে বিস্তারিত আলোচনা করবো।

প্রতিটি মোবাইল ব্যাংকিং সেবার আলাদা আলাদা ক্যাশ আউট চার্জ আছে। আজ আপনাদের সাথে বাংলাদেশের অন্যতম জনপ্রিয় মোবাইল ব্যাংকিং সেবা রকেট ক্যাশ আউট চার্জ কত টাকা তা নিয়ে আলোচনা করবো। তো চলুন, শুরু করা যাক।

রকেট ক্যাশ আউট চার্জ

আপনি কোন মাধ্যম থেকে ক্যাশ আউট করছেন তার উপর ভিত্তি করে ক্যাশ আউট চার্জ কম বা বেশি হতে পারে। রকেট ক্যাশ আউট চার্জ কাটার ক্ষেত্রে দুই ধরণের নিয়ম আছে। একটি হচ্ছে সাধারণ একাউন্ট এবং অপরটি হচ্ছে রকেট স্যালারি একাউন্ট। এই দুই ধরণের একাউন্ট থেকে আপনি তিনটি মাধ্যমে ক্যাশ আউট করতে পারবেন। এগুলো হচ্ছে –

  • রকেট এজেন্ট থেকে ক্যাশ আউট
  • ডিবিবিএল ব্রাঞ্চ থেকে ক্যাশ আউট
  • ডিবিবিএল এটিএম থেকে ক্যাশ আউট

উপরোক্ত তিনটি পদ্ধতিতে ক্যাশ আউট করার সময় ক্যাশ আউট চার্জ কম এবং বেশি হবে। উপরের তিনটি পদ্ধতিতে দুই ধরণের একাউন্ট থেকে ক্যাশ আউট করার সময় আলাদা আলাদা চার্জ কাটবে। নিচে আরও বিস্তারিত উল্লেখ করে দিয়েছি।

আরও পড়ুন - রকেট একাউন্ট চেক করার কোড

রকেট ক্যাশ আউট চার্জ কত টাকা ২০২৪

রকেট ক্যাশ আউট চার্জ কত টাকা
রকেট ক্যাশ আউট চার্জ কত টাকা

রকেট এজেন্ট থেকে সাধারণ একাউন্টের ক্যাশ আউট চার্জ ১৬.৭০ টাকা প্রতি হাজারে এবং স্যালারি একাউন্ট থেকে ক্যাশ আউট চার্জ ৯ টাকা প্রতি হাজারে। অর্থাৎ, আপনি যখন সাধারণ একাউন্ট থেকে রকেট এজেন্ট থেকে ক্যাশ আউট করতে যাবেন, তখন প্রতি ১ হাজার টাকা ক্যাশ আউট করতে ১৬.৭০ টাকা লাগবে। রকেট স্যালারি একাউন্ট থেকে রকেট এজেন্ট এর কাছে থেকে ক্যাশ আউট করতে ১ হাজার টাকায় ৯ টাকা ক্যাশ আউট চার্জ লাগবে।

রকেট সাধারণ একাউন্ট থেকে DBBL ব্রাঞ্চে গিয়ে ক্যাশ আউট করতে প্রতি ১ হাজার টাকায় ৯ টাকা ক্যাশ আউট চার্জ কাটবে। রকেট স্যালারি একাউন্ট থেকে DBBL ব্রাঞ্চে গিয়ে ক্যাশ আউট করতে প্রতি ১ হাজার টাকায় ১০ টাকা কাটবে।

রকেট সাধারণ একাউন্ট থেকে DBBL ATM থেকে ক্যাশ আউট করতে প্রতি হাজার টাকায় ৯ টাকা চার্জ কাটবে। রকেট স্যালারি একাউন্ট থেকে DBBL ATM ব্যবহার করে ক্যাশ আউট সম্পূর্ণ ফ্রি।

উপরোক্ত দুই ধরণের একাউন্ট থেকে তিনটি মাধ্যমে ভিন্ন ভিন্ন চার্জে আপনি আপনার রকেট একাউন্ট থেকে টাকা ক্যাশ আউট করতে পারবেন।

আরও পড়ুন – নগদ ক্যাশ আউট চার্জ কত টাকা

রকেট এজেন্ট পয়েন্টে ক্যাশ আউট চার্জ

রকেট এজেন্ট পয়েন্ট থেকে সাধারণ একাউন্ট এবং স্যালারি একাউন্টে ক্যাশ আউট চার্জে ভিন্নতা আছে। নিচে এজেন্ট পয়েন্ট থেকে দুই ধরণের একাউন্ট থেকে ক্যাশ আউট করতে কত টাকা চার্জ লাগবে তা উল্লেখ করে দিয়েছি।

ক্যাশ আউট মাধ্যমচার্জের পরিমাণ
সাধারণ একাউন্ট১৬.৭০ টাকা/হাজার
স্যালারি একাউন্ট৯ টাকা/হাজার

DBBL ব্রাঞ্চ থেকে ক্যাশ আউট চার্জ

DBBL ব্রাঞ্চে গিয়ে রকেট একাউন্ট থেকে ক্যাশ আউট করতে সাধারণ একাউন্ট এবং স্যালারি একাউন্টে চার্জের ভিন্নতা দেখা যায়। কোন একাউন্টে কত টাকা চার্জ কাটবে নিচের টেবিলে জানতে পারবেন।

ক্যাশ আউট মাধ্যমচার্জের পরিমাণ
সাধারণ একাউন্ট৯ টাকা/হাজার
স্যালারি একাউন্ট১০ টাকা/হাজার

DBBL ATM থেকে ক্যাশ আউট চার্জ

DBBL ATM ব্যবহার করে রকেট একাউন্ট থেকে ক্যাশ আউট করতে গেলে সাধারণ একাউন্ট এবং স্যালারি একাউন্ট এর ক্ষেত্রে দুই ধরণের চার্জ প্রযোজ্য হবে। নিচের টেবিলে আরও বিস্তারিত জানতে পারবেন।

ক্যাশ আউট মাধ্যমচার্জের পরিমাণ
সাধারণ একাউন্ট৯ টাকা/হাজার
স্যালারি একাউন্টসম্পূর্ণ ফ্রি

উপরোক্ত টেবিলগুলো লক্ষ করলে দেখতে পাবেন রকেট থেকে তিনটি মাধ্যমে ক্যাশ আউট চার্জ কত টাকা কাটবে। রকেট একাউন্ট এর ধরণ অনুযায়ী ক্যাশ আউট চার্জ কম বা বেশি হয়ে থাকে। আশা করছি, বিষয়টি বুঝতে পেরেছেন।

FAQ

রকেট ক্যাশ ইন চার্জ কত?

সাধারণ একাউন্টের ক্ষেত্রে রকেট এজেন্ট থেকে এবং DBBL ব্রাঞ্চ থেকে ক্যাশ ইন একদম ফ্রি। স্যালারি একাউন্ট এর ক্ষেত্রে রকেট এজেন্ট থেকে ক্যাশ ইন প্রতি হাজারে ৯ টাকা এবং DBBL ব্রাঞ্চ থেকে প্রতি হাজারে ১০ টাকা।

আজকের এই পোস্টে আপনাদের সাথে রকেট ক্যাশ আউট চার্জ কত টাকা ২০২৪ নিয়ে আলোচনা করেছি। পোস্টটি সম্পূর্ণ পড়ে থাকলে যেকোনো প্রশ্ন কিংবা মতামত জানাতে পারেন কমেন্ট বক্সে। আরও তথ্য জানতে নিচের পোস্টগুলো পড়তে পারেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 Comments

  1. আমার প্রশ্ন হলো। আমার বিকাশ পার্সোনাল ও মার্চেন্ট, দুই একাউন্টই আছে। এবং ডাচবাংলার ব‍্যাংক ও রকেট দুইটাই আছে। এখন ধরুন আমি কাস্টমারের কাছ থেকে পাচ হাজার টাকা খরচ একশো টাকা পেমেন্ট নিলাম। এখন বিকাশ থেকে ডাচবাংলা ব‍্যাংকে এই টাকা ট্রান্সফার করে কি পাচ হাজার একশো উঠাতে পারবো নাকি কোন চার্জ কাটবে বললে ভাল হতো।

    1. রকেট থেকে ক্যাশআউট করলে ক্যাশআউট চার্জ কাটবে। ব্যাঙ্ক থেকে তুললে হয়তো কম লাগবে। তবে, এটিএম থেকে উত্তোলন করলে চার্জ কাটবে।

  2. রকেটে পার্সোনাল একাউন্ট থেকে ক্যাশ ইন করলে চার্জ দিতে হয় কি?

    1. পার্সোনাল অ্যাকাউন্ট থেকে ক্যাশ ইন করা যায় না। সেন্ড মানি করতে পারবেন।