রকেট একাউন্ট চেক করার কোড জানেন না? রকেট মোবাইল ব্যাংকিং সেবা ব্যবহার করতে হলে রকেট অ্যাপ ছাড়াও অনেক সময় রকেট একাউন্ট কোড ডায়াল করে লেনদেন করতে হয়। আজকের এই পোস্টে আপনাদের সাথে রকেট একাউন্ট চেক কোড কি তা নিয়ে আলোচনা করবো।

আমাদের দেশে রকেট সর্বপ্রথম মোবাইল ব্যাংকিং সেবা নিয়ে আসে। এরপর বিকাশ, নগদ, উপায় … অনেকেই এই সেবা নিয়ে এসেছে। ডাচ বাংলা ব্যাংক এর সেবা রকেট মোবাইল ব্যাংকিং অনেকেই ব্যবহার করে থাকেন। দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে সহজেই টাকা পাঠানো সহ বিভিন্ন ধরণের লেনদেন করার জন্য অনেকের প্রথম পছন্দ রকেট।

রকেট একাউন্ট দিয়ে লেনদেন করার দুইটি পদ্ধতি আছে। রকেট অ্যাপ এবং রকেট একাউন্ট কোড ডায়াল করে। রকেট একাউন্ট চেক করার কোড অনেকেই জানেন না। তাই, আপনাদের সাথে এখন রকেট একাউন্ট দেখার কোড শেয়ার করবো। এতে করে, আপনি এই কোডটি ব্যবহার করে অ্যাপ ছাড়াও লেনদেন করতে পারবেন রকেট দিয়ে।

রকেট একাউন্ট চেক করার কোড

রকেট একাউন্ট চেক করার কোড হচ্ছে *৩২২# । রকেট একাউন্ট কোডটি ডায়াল করে আপনি রকেট দিয়ে সব ধরণের মোবাইল ব্যাংকিং সেবা উপভোগ করতে পারবেন। মোবাইল রিচার্জ, সেন্ড মানি, ক্যাশ আউট, পেমেন্ট, পে বিল সহ সব ধরণের লেনদেন করতে পারবেন *322# কোডটি ডায়াল করে।

রকেট একাউন্ট দেখার কোড *322# ডায়াল করে আপনার একাউন্টের মেইন ব্যালেন্স চেক করতে পারবেন। রকেট অ্যাকাউন্ট ব্যবহার করার জন্য রকেট অ্যাপ ছাড়াও রকেট ইউএসএসডি কোড প্রয়োজন হয়। এমতাবস্থায়, আপনি রকেট একাউন্ট কোড ডায়াল করে সব ধরণের লেনদেন করতে পারবেন।

রকেট একাউন্ট চেক করার কোড কেন প্রয়োজন হয়

রকেট একাউন্ট চেক করার কোড বেশিরভাগ ক্ষেত্রে যারা বাটন মোবাইল দিয়ে লেনদেন করেন, তাদের প্রয়োজন হয়। বাটন মোবাইলে রকেট অ্যাপ ব্যবহার করার কোনো উপায় নেই। তাই, যারা বাটন মোবাইল ব্যবহার করেন, তাদের জন্য রকেট একাউন্ট কোড *৩২২# । এই কোডটি ডায়াল করে আপনি স্মার্টফোনেও লেনদেন করতে পারবেন।

আরও পড়ুন – সহজে নগদ একাউন্ট খোলার নিয়ম

যে ফোন থেকেই লেনদেন করুন না কেন, মোবাইলের ডায়াল প্যাডে গিয়ে কোড ডায়াল করে একাউন্ট ব্যালেন্স চেক, মোবাইল রিচার্জ, পেমেন্ট, পে বিল সহ সব ধরণের লেনদেন করতে পারবেন। রকেট অ্যাপ ব্যবহার করে যেসব লেনদেন করা যায়, সব লেনদেন করতে পারবেন রকেট কোড ডায়াল করে।

Rocket Account Check Code 2024

রকেট একাউন্টের ব্যালেন্স চেক করার জন্য মোবাইলের ডায়াল প্যাড থেকে *322# কোডটি ডায়াল করতে হবে। তাহলে, রকেট একাউন্টের ব্যালেন্স দেখা, রকেট একাউন্ট দিয়ে লেনদেন করা সহ সবকিছু করা যাবে।

রকেট একাউন্ট ব্যালেন্স দেখার নিয়ম

রকেট একাউন্ট ব্যবহার করেন? তাহলে নিশ্চয়ই ব্যালেন্স দেখার প্রয়োজন পড়ে! রকেট একাউন্ট ব্যালেন্স দেখার দুইটি পদ্ধতি আছে। এগুলো হচ্ছে –

  • রকেট অ্যাপ ব্যবহার করে
  • রকেট ব্যালেন্স দেখার কোড ডায়াল করে

রকেট অ্যাপ ইন্সটল করার পর নাম্বার এবং পিন কোড দিয়ে লগইন করে সহজেই একাউন্ট এর ব্যালেন্স চেক করা যায়। রকেট কোড ডায়াল করে একাউন্ট ব্যালেন্স দেখার জন্য ৫ দিয়ে আবারও ডায়াল করতে হয়। এরপর, একাউন্ট পিন কোড দিয়ে ডায়াল করলে একাউন্টের ব্যালেন্স দেখা যায়।

আরও পড়ুন – নগদ একাউন্ট দেখার নিয়ম

রকেট ইউএসএসডি কোড ডায়াল করে বাটন মোবাইল এবং স্মার্টফোন উভয় এ একাউন্ট ব্যালেন্স চেক করতে পারবেন।

আজকের এই পোস্টে আপনাদের সাথে রকেট একাউন্ট দেখার কোড নিয়ে আলোচনা করেছি। আশা করছি, পোস্টটি সম্পূর্ণ পড়েছেন। আরও এমন তথ্য জানতে আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করুন। আল্লাহ্‌ হাফেয।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 Comments

    1. আসসালামু আলাইকুম। আপনি রকেট হেল্প লাইনে কল দিয়ে কিংবা রকেট কাস্টমার কেয়ারে গিয়ে রকেট অ্যাকাউন্ট এর তথ্য জেনে নিতে পারবেন।

      1. আমি আমার রকেট একাউন্ট ব্যালেন্স চেক করতে পারছি না কি সমস্যা হতে পারে আপনি কি জানাতে পারবেন

        1. আমাদের ফেসবুক পেজে আমাদের সাথে যোগাযোগ করুন। বিস্তারিত তথ্য এবং স্ক্রিনশট শেয়ার করলে আমরা সমস্যাটি খুঁজে বের করে সমাধান দিতে পারবো। আমাদের – ফেসবুক পেজ