বিকাশ একাউন্ট বন্ধ করার নিয়ম জানা থাকলে যেকোনো সময় চাইলেই আপনার বিকাশ অ্যাকাউন্ট বন্ধ করে দিতে পারেন। বিকাশ একাউন্ট কিভাবে বন্ধ করতে হয় তা নিয়ে আজ আপনাদের সাথে বিস্তারিত আলোচনা করবো।

বিকাশ আমাদের দেশের অন্যতম একটি জনপ্রিয় মোবাইল ব্যাংকিং সেবা। বিকাশ ব্যবহার করে আমাদের দেশের প্রায় ৭ কোটির বেশি মানুষ। তাই, অনেকেই বিকাশ একাউন্ট খোলার নিয়ম এবং ঘরে বসে বিকাশ একাউন্ট বন্ধ করার নিয়ম জানতে চান। তো চলুন, শুরু করা যাক।

বিকাশ একাউন্ট বন্ধ করার নিয়ম

বিকাশ একাউন্ট বন্ধ করার ২টি নিয়ম রয়েছে। আপনি চাইলে ঘরে বসে বিকাশ একাউন্ট বন্ধ করতে পারবেন। অথবা, বিকাশ একাউন্টটি যে আপনার, তার প্রমাণ স্বরূপ তথ্যাদি নিয়ে বিকাশ কাস্টমার কেয়ার গিয়েই অ্যাকাউন্ট বন্ধ করে নিতে পারবেন।

আজকের এই পোস্টে আপনাদের সাথে দুইটি পদ্ধতি নিয়েই আলোচনা করবো। কিভাবে বিকাশ অ্যাকাউন্ট বন্ধ করতে হয় জানতে পুরো পোস্টটি পড়ুন।

ঘরে বসে বিকাশ একাউন্ট বন্ধ করার নিয়ম

ঘরে বসে বিকাশ একাউন্ট বন্ধ করার জন্য বিকাশ হেল্পলাইনে কল করতে হবে। বিকাশ হেল্পলাইন নাম্বারটি হচ্ছে 16247 । এই নাম্বারে আপনার বিকাশ একাউন্ট যে নাম্বার দিয়ে রেজিস্ট্রেশন করা, সেই নাম্বার থেকে কল করতে হবে। এরপর, একজন বিকাশ প্রতিনিধির সাথে কথা বলার জন্য মেনু থেকে অপশন বেঁছে নিতে হবে।

এরপর, তাদেরকে জানাতে হবে যে আপনি আপনার বিকাশ একাউন্টটি বন্ধ করতে চান। এরপর, তারা আপনার থেকে বিকাশ একাউন্ট এর কিছু তথ্য, যে ব্যক্তির এনআইডি কার্ড দিয়ে রেজিস্ট্রেশন করা তার তথ্য সহ বেশ কিছু প্রশ্ন করবেন। এসব প্রশ্নের সঠিক উত্তর দিবেন। এরপর, তার আপনার দেয়া সকল তথ্য যাচাই করবে।

যদি আপনি সকল তথ্য সঠিক দিয়ে থাকেন এবং উক্ত বিকাশ একাউন্টের মালিক হয়ে থাকেন, তবে তারা আপনার বিকাশ একাউন্টটি বন্ধ করে দিবে। এরপর, আপনি চাইলে অন্য সিমে বিকাশ একাউন্ট তৈরি করতে পারেন।

কাস্টমার কেয়ার থেকে বিকাশ বন্ধ করার নিয়ম

বিকাশ একাউন্ট বন্ধ করার জন্য বিকাশ একাউন্টের সকল তথ্য এবং বিকাশ একাউন্ট কার নামে আছে জানা থাকলে যে ব্যক্তির এনআইডি কার্ড দিয়ে বিকাশ একাউন্ট তৈরি করা তার এনআইডি সহ তাকে নিয়ে বিকাশ কাস্টমার কেয়ার যেতে হবে। এরপর, তাদেরকে জানাতে হবে যে আপনি বিকাশ একাউন্টটি বন্ধ করতে চান।

এরপর, তারা আপনার থেকে বিকাশ একাউন্টের সকল তথ্য, বিকাশ একাউন্ট যে ব্যক্তির এনআইডি কার্ড দিয়ে রেজিস্ট্রেশন করা তার তথ্য নিবে। অতঃপর, সবকিছুই যাচাই করে আপনার বিকাশ একাউন্টটি বন্ধ করে দিবে। এই পদ্ধতি অনুসরণ করে আপনার নিকটস্থ যেকোনো বিকাশ কাস্টমার কেয়ার পয়েন্ট থেকে বিকাশ অ্যাকাউন্ট বন্ধ করে নিতে পারবেন।

বিকাশ একাউন্ট বন্ধ করার পর চালু করা যাবে কি না

বিকাশ একাউন্ট বন্ধ করার পর আপনি চাইলে আবারও আপনার এনআইডি কার্ড দিয়ে বিকাশ একাউন্ট তৈরি করতে পারবেন। এজন্য, আপনি চাইলে ঘরে বসে বিকাশ একাউন্ট খোলার নিয়ম অনুসরণ করে বিকাশ অ্যাপ দিয়ে বিকাশ একাউন্ট তৈরি করে নিতে পারবেন।

এছাড়াও, আপনি যদি নাম্বার পরিবর্তন করার জন্য বিকাশ একাউন্টটি বন্ধ করতে চান, তবে বিকাশ একাউন্টটি বন্ধ না করে বিকাশ একাউন্টের নাম্বার পরিবর্তন করতে পারবেন। এতে করে, আপনার বিকাশ একাউন্ট ঠিক থাকবে, শুধু নাম্বার পরিবর্তন হবে।

FAQ

বিকাশ হেল্পলাইন নাম্বার কত?

বিকাশ হেল্পলাইন নাম্বার হচ্ছে 16247 । এই নাম্বারটি ডায়াল করে বিকাশ প্রতিনিধির সাথে কথা বলতে পারবেন।

আজকের এই পোস্টে আপনাদের সাথে ঘরে বসে বিকাশ একাউন্ট বন্ধ করার নিয়ম নিয়ে আলোচনা করেছি। আপনি যদি পোস্টটি সম্পূর্ণ পড়ে থাকেন, তবে এখন থেকে ঘরে বসে সহজেই বিকাশ অ্যাকাউন্ট বন্ধ করতে পারবেন। আরও এমন তথ্য জানতে নিচের পোস্টগুলো পড়তে পারেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *