বিকাশ একাউন্ট কার নামে আছে জানতে চান? বা নাম্বার দিয়ে পরিচয় বের করার পদ্ধতি খুঁজছেন? আজকের এই পোস্টে আপনাদের সাথে আলোচনা করবো কিভাবে বিকাশ একাউন্ট নাম্বার দিয়ে কিভাবে মালিকের নাম জেনে নিতে হয়।

কোনো অপরিচিত নাম্বার বা কারও বিকাশ নাম্বার কোন নামে আছে জানার প্রয়োজন হয় অনেক সময়। ছোট্ট একটি পদ্ধতি অনুসরণ করে আমরা বের করে নিতে পারবো বিকাশ একাউন্টের মালিকের নাম বা উক্ত নাম্বারের মালিকের নাম। তো চলুন, শুরু করা যাক।

বিকাশ একাউন্ট কার নামে আছে

বিকাশ একাউন্ট কার নামে আছে জানার জন্য আমরা ইসলামিক ব্যাংক এর সেলফিন অ্যাপ ইন্সটল করে একাউন্ট থাকলে একাউন্টে লগইন করে, একাউন্ট না থাকলে নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করে নাম্বার দিয়ে পরিচয় বের করতে পারি। নিচে এই পদ্ধতিটি বিস্তারিত আলোচনা করেছি।

সেলফিন অ্যাপ ব্যবহার করে পরিচয় বের করা

ইসলামি ব্যাংক এর সেলফিন অ্যাপ ব্যবহার করে সহজেই যেকোনো নাম্বার এর মালিকের নাম বের করে নিতে পারবেন। যদি কোনো বিকাশ একাউন্টের মালিকের নাম বের করতে চান, তবে এই পদ্ধতি অনুসরণ করতে পারেন।

আরও পড়ুন - রকেট একাউন্ট চেক করার কোড

সেলফিন অ্যাপ ব্যবহার করে বিকাশ একাউন্ট কার নামে আছে বের করার জন্য ইসলামি ব্যাংক এর সেলফিন অ্যাপ ইন্সটল করতে হবে। এরপর, আপনার এনআইডি কার্ডের তথ্য দিয়ে একটি সেলফিন একাউন্ট তৈরি করতে হবে। সেলফিন একাউন্ট তৈরি করা হলে নাম্বার দিয়ে পরিচয় বের করতে পারবেন।

সেলফিন অ্যাপ দিয়ে বিকাশ একাউন্ট কার নামে আছে দেখার নিয়ম

সেলফিন অ্যাপ ইন্সটল করে একটি একাউন্ট তৈরি করে নিন আপনার বা পরিবারের অন্য কারও এনআইডি কার্ড দিয়ে। এরপর, নিচে উল্লিখিত ধাপগুলো অনুসরণ করে সহজেই সেলফিন অ্যাপ থেকে বিকাশ নাম্বার দিয়ে পরিচয় বের করতে পারবেন।

ধাপ ১ – সেলফিন অ্যাপ ওপেন করে পিন নাম্বার দিয়ে লগইন করুন। এরপর, Fund Transfer অপশনে ক্লিক করুন। অতঃপর, নিচে থেকে Bkash অপশনে ক্লিক করুন।

বিকাশ একাউন্ট কার নামে আছে
বিকাশ একাউন্ট কার নামে আছে

ধাপ ২ – এরপর, যে বিকাশ একাউন্ট এর নাম বের করতে চাচ্ছেন, উক্ত বিকাশ একাউন্টের নাম্বার লিখুন এবং এন্টার করুন। এবার আপনার দেয়া বিকাশ একাউন্ট কার নামে আছে দেখতে পারবেন।

নাম্বার দিয়ে পরিচয় বের করা
নাম্বার দিয়ে পরিচয় বের করা

এই পদ্ধতি অনুসরণ করে সহজেই বিকাশ একাউন্টের মালিকের নাম বের করতে পারবেন। এছাড়াও, বিকাশ একাউন্ট নেই এমন নাম্বার দিয়ে পরিচয় বের করতে চাইলে Fund Transfer অপশনে ক্লিক করে অন্যান্য মাধ্যমগুলোতে নাম্বার দিয়ে চেষ্টা করে দেখবেন।

যদি একাউন্ট থাকে তবে নাম দেখতে পাবেন। যেমন, নগদ একাউন্ট থাকলে নগদ একাউন্ট নাম্বার দিয়েই নাম বের করতে পারবেন।

আরও পড়ুন - বিকাশে টাকা দেখার নিয়ম

এছাড়াও, ব্রাক ব্যাংক এর ইন্টারনেট ব্যাংকিং একাউন্ট ব্যবহার উপরোক্ত পদ্ধতির মতো করেই বিকাশ একাউন্টের মালিকের নাম বের করা যায়। বিকাশ একাউন্ট কার এনআইডি কার্ড দিয়ে রেজিস্ট্রেশন করা আছে এটি জানার জন্য আপনি উপরের ধাপগুলো অনুসরণ করতে পারেন।

আপনার যদি একটি ব্রাক ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং এর একটি একাউন্ট থাকে, তবে সেটি ব্যবহার করেও চেক করতে পারেন।

FAQ

বিকাশ নাম্বার দিয়ে পরিচয় বের করার উপায় কি?

বিকাশ নাম্বার দিয়ে পরিচয় বের করার জন্য ইসলামি ব্যাংক এর সেলফিন অ্যাপ ব্যবহার করতে পারেন। সেলফিন অ্যাপ থেকে ফান্ড ট্রান্সফার অপশনে গিয়ে বিকাশ সিলেক্ট করে বিকাশ নাম্বার লিখে এন্টার করলে পরিচয় জানতে পারবেন।

বিকাশ একাউন্ট কোন ভোটার আইডি দিয়ে খোলা তা দেখবো কিভাবে?

বিকাশ একাউন্ট কোন ভোটার আইডি দিয়ে খোলা তা দেখার জন্য সেলফিন অ্যাপ ব্যবহার করতে পারেন। গুগল প্লে ষ্টোরে গিয়ে Cellfin লিখে সার্চ করে অ্যাপটি ইন্সটল করে নিবেন। এরপর, Fund Transfer অপশন থেকে Bkash সিলেক্ট করে নাম্বার লিখে এন্টার করলেই ভোটার আইডি কার্ড যে ব্যক্তির, তার নাম দেখা যাবে।

আজকের এই পোস্টে আপনাদের সাথে বিকাশ একাউন্টের নাম্বার দিয়ে পরিচয় বের করার পদ্ধতি নিয়ে আলোচনা করেছি। অনেক সময় কারও নাম্বার দিয়ে উক্ত নাম্বার কার নামে রেজিস্ট্রেশন করা সেটি দেখার প্রয়োজন হয়। এমতাবস্থায়, এই পদ্ধতিটি অনুসরণ করে সহজেই বিকাশে একাউন্টের মালিকের নাম বের করতে পারবেন।

পোস্ট সম্পর্কে আপনার মতামত, যেকোনো প্রশ্ন থাকলে মন্তব্য করতে পারেন। এছাড়াও, আরও এমন তথ্য জানতে নিচের পোস্টগুলো পড়তে পারেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 Comments

  1. আমার এনআইডি কার্ড দিয়ে কিস সিমে বিকাশ একাউন্ট খোলা সেটা আমার জানা নেই কি সিমে বিকাশ একাউন্ট খুলেছিলাম আমার এনআইডি কার্ড দিয়ে সেটা কি ভাবে বের করা যায় সেটা কি জানা আছে কারো?

    1. পোস্টে উল্লেখ করে দেয়া পদ্ধতিগুলো অনুসরণ করে আপনার সবগুলো নাম্বার দিয়ে চেষ্টা করে দেখুন। যে নাম্বারে আপনার নাম দেখা যাবে, সেই নাম্বারে আপনার এনআইডি দিয়ে বিকাশ অ্যাকাউন্ট খোলা আছে।

    1. MD Babul নামে কোনো একজন ব্যক্তির আইডি কার্ড দিয়ে এই সিমে বিকাশ অ্যাকাউন্ট রেজিস্ট্রেশন করা হয়েছে।

  2. 01797-192689 এটা কার এন আইডি দিয়ে বিকাশখোলা

    1. Eyasmin Akhter নামক কোনো একজনের ভোটার আইডি কার্ড দিয়ে এই নাম্বারে বিকাশ একাউন্ট রেজিস্ট্রেশন করা হয়েছে।

    1. MST RESMA BEGUM নামের কারও আইডি কার্ড দিয়ে এই নাম্বারে বিকাশ একাউন্ট রেজিস্ট্রেশন করা হয়েছে।