বিকাশে টাকা দেখার নিয়ম জানেন না? বিকাশ ব্যালেন্স চেক করার কোড ডায়াল করে সহজেই বিকাশ একাউন্ট চেক করে আপনার বিকাশ একাউন্টে কত টাকা আছে জেনে নিতে পারবেন। আজকের এই পোস্টে আপনাদের সাথে বিকাশ টাকা দেখার নিয়ম নিয়ে বিস্তারিত আলোচনা করবো।

মোবাইল ব্যাংকিং সেবা বিকাশ আমাদের দেশে সর্বাধিক জনপ্রিয় সর্বস্তরের মানুষের কাছে। আপনিও যদি বিকাশ ব্যবহার করার জন্য নতুন বিকাশ একাউন্ট তৈরি করে থাকেন, তবে নিশ্চয়ই বিকশে কিভাবে টাকা দেখতে হয় জানতে আগ্রহী। তো চলুন, Bkash Balance Check Code সম্পর্কে বিস্তারিত জেনে নেয়া যাক।

বিকাশে টাকা দেখার নিয়ম

বিকাশে টাকা দেখার ২টি নিয়ম রয়েছে। একটি হচ্ছে বিকাশ ব্যালেন্স চেক কোড ডায়াল করে বিকাশ একাউন্ট চেক করা এবং অপরটি হচ্ছে বিকাশ অ্যাপ ব্যবহার করে একাউন্ট ব্যালেন্স চেক করা। এই পোস্টে আপনাদের সাথে দুইটি পদ্ধতি নিয়েই বিস্তারিত আলোচনা করবো।

বিকাশ ব্যালেন্স চেক কোড ডায়াল করে

বিকাশ ব্যালেন্স চেক কোড *২৪৭# ডায়াল করে সহজেই বিকাশ একাউন্টে কত টাকা আছে জেনে নেয়া যায়। বিকাশ একাউন্ট চেক কোড *247# ডায়াল করে আপনার একাউন্টের পিন নাম্বার দিয়ে একাউন্টের ব্যালেন্স দেখতে পারবেন। এছাড়াও, এই কোডটি ডায়াল করে সব ধরণের লেনদেন করতে পারবেন।

বিকাশ একাউন্ট চেক করার কোডটি যেকোনো মোবাইল দিয়ে ডায়াল করে বিকাশ একাউন্ট ব্যবহার করে লেনদেন করতে পারবেন। অনেকের বাটন ফোন রয়েছে, তারাও চাইলে এই কোডটি মোবাইলের ডায়াল অপশন থেকে ডায়াল করে সহজেই বিকাশ ব্যালেন্স চেক করা সহ বিভিন্ন লেনদেন করতে পারবেন।

  • Bkash Code is – *247# .

বিকাশ অ্যাপ দিয়ে ব্যালেন্স চেক

আপনার কাছে যদি একটি স্মার্টফোন থাকে, তবে বিকাশ অ্যাপ ইন্সটল করে ব্যালেন্স দেখা সহ সব ধরণের লেনদেন করতে পারবেন বিকাশ অ্যাপ থেকেই। বিকাশ অ্যাপ ইন্সটল করার জন্য আপনার ফোনের গুগল প্লে স্টোর বা অ্যাপ স্টোর ওপেন করে বিকাশ লিখে সার্চ করতে পারেন। এরপর, প্রথম অ্যাপটি ইন্সটল করতে হবে।

বিকাশ অ্যাপ ইন্সটল করা হয়ে গেলে, বিকাশ একাউন্ট নাম্বার দিতে হবে এবং পরবর্তী বাটনে ক্লিক করতে হবে। অতঃপর, একটি ভেরিফিকেশন ওটিপি আসবে, সেটি অটোমেটিক বসে যাবে। এরপর, আপনার বিকাশ একাউন্টের পিন নাম্বার দিয়ে বিকাশ একাউন্টে লগইন করতে পারবেন। এরপর, ব্যালেন্স আইকনে ক্লিক করলেই আপনার বিকাশ একাউন্টে কত টাকা আছে জেনে নিতে পারবেন।

আরও পড়ুন – নগদে টাকা দেখার নিয়ম

এই পদ্ধতিতে সহজেই যেকোনো সময় বিকাশ একাউন্ট চেক করতে পারবেন। এজন্য, বিকাশ একাউন্ট চেক কোড মনে না রাখলেও হবে। শুধু বিকাশ অ্যাপটি ফোনে ইন্সটল করে রাখতে হবে। এতে করে, আপনি যেকোনো সময় বিকাশ অ্যাপ ব্যবহার করে সব ধরণের লেনদেন করতে পারবেন।

বিকাশ একাউন্ট দেখার কোড

বিকাশ একাউন্ট দেখার কোড বা বিকাশ একাউন্ট চেক কোড হচ্ছে *২৪৭# । এই কোডটি ডায়াল করে যেকোনো মোবাইল থেকে বিকাশ একাউন্ট ব্যবহার করে লেনদেন করতে পারবেন। বিকাশ একাউন্ট কোড ডায়াল করে ব্যালেন্স চেক করার জন্য নিচে উল্লিখিত ধাপগুলো অনুসরণ করতে পারেন।

বিকাশ ব্যালেন্স চেক কোড দিয়ে টাকা দেখার বিস্তারিত নিয়ম –

ধাপ ১ – প্রথমেই মোবাইলের ডায়াল প্যাড ওপেন করে নিবেন। এরপর, ডায়াল করবেন *247# কোডটি।

বিকাশ ব্যালেন্স চেক কোড
বিকাশ ব্যালেন্স চেক কোড

ধাপ ২ – এরপর, মেনু থেকে 9 লিখে ডায়াল করবেন। অতঃপর, আবারও মেনু থেকে 1 লিখে ডায়াল করবেন।

বিকাশে টাকা দেখার নিয়ম
বিকাশে টাকা দেখার নিয়ম

ধাপ ৩ – এরপর, আপনার বিকাশ একাউন্টের পিন কোড চাইবে। পিন কোড টাইপ করে ডায়াল করবেন। তাহলে আপনার বিকাশ একাউন্টে কত টাকা ব্যালেন্স আছে দেখতে পারবেন।

বিকাশ একাউন্ট চেক
বিকাশ একাউন্ট চেক

এই পদ্ধতি অনুসরণ করে সহজেই বিকাশে টাকা দেখতে পারবেন। বিকাশে টাকা দেখার নিয়মটি অনেক সহজ। এর থেকেও সহজে ব্যালেন্স চেক করতে চাইলে, ফোনে বিকাশ অ্যাপ ইন্সটল করে নিন। বিকাশ অ্যাপ ওপেন করে পিন কোড দিয়েই ব্যালেন্স চেক করতে পারবেন।

বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম

বাটন ফোনে বিকাশে টাকা দেখার জন্য *247# কোডটি ডায়াল করতে হবে। এরপর, বাটনে ফোনে বিকাশে কত টাকা আছে দেখতে পারেন এবং বিকাশ একাউন্ট ব্যবহার করে যেকোনো ধরনের লেনদেন করতে পারবেন।

বাটন ফোনে যেহেতু বিকাশ অ্যাপ ব্যবহার করা যায়না, তাই বিকাশ অ্যাপ ব্যবহার করতে এবং বিকাশ একাউন্টে কত টাকা ব্যালেন্স আছে জানার জন্য বিকাশ ডায়াল কোড *২৪৭# ডায়াল করতে হবে।

FAQ

বিকাশ কোড নাম্বার কি?

বিকাশ কোড নাম্বার হচ্ছে *247# ।

এই পোস্টে আপনাদের সাথে বিকাশে টাকা দেখার নিয়ম নিয়ে বিস্তারিত আলোচনা করেছি। পোস্টটি সম্পূর্ণ পড়ে থাকলে এতক্ষণে বিকাশ টাকা দেখার নিয়ম জেনে যাওয়া কথা। পোস্টটি সম্পর্কে আপনার মতামত, যেকোনো প্রশ্ন লিখতে পারেন কমেন্ট বক্সে। আরও এমন তথ্য জানতে নিচের পোস্টগুলো পড়ুন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

One Comment