মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করার উপায় জানতে চান? অনেকেই ফোন নাম্বার দিয়ে উক্ত নাম্বারটির মালিক কে তা খুঁজে বের করার চেষ্টা করে থাকেন। কিন্তু, সঠিক পদ্ধতি না জানার কারণে পরিচয় জানা সম্ভব হয় না।

আজকের এই ব্লগে আপনাদের সাথে মোবাইল নাম্বার দিয়ে পরিচয় জানার সহজ উপায় নিয়ে বিস্তারিত আলোচনা করবো। পোস্টটি সম্পূর্ণ পড়লে কীভাবে একটি ফোন নাম্বার দিয়ে নাম ও পরিচয় বের করতে হয় তা জানতে পারবেন।

মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করার উপায়

মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করার কয়েকটি উপায় বা পদ্ধতি রয়েছে। কিছু পদ্ধতি অবলম্বন করে আমরা নাম্বারের মালিকের নাম ও ছবি বের করতে পারবো এবং কিছু পদ্ধতি ব্যবহার করে শুধু নাম জানতে পারবো। সাধারণত পুলিশে জিডি করার পর পুলিশ ছাড়া অন্য কারও নাম্বার দিয়ে লোকেশন ট্রাক করার উপায় নেই। তাই, আমরা আজ শুধু নাম্বারটি কার, তা বের করার পদ্ধতি সম্পর্কে জানবো।

শুধুমাত্র ফোন নাম্বার দিয়ে পরিচয় জানার পদ্ধতি গুলো কী কী তার একটি তালিকা নিম্নে উল্লিখিত –

  • Cellfin App দিয়ে নাম বের করা
  • Truecaller App দিয়ে নাম ও ছবি বের করা
  • পুলিশের সহযোগিতায় নাম জানা ও লোকেশন ট্রাক করা

উপরোক্ত এই তিনটি পদ্ধতি অবলম্বন করে আমরা একটি ফোন নাম্বারের মালিকের নাম এবং পরিচয় বের করতে পারি। যদি পুলিশের সহযোগিতা নিতে পারেন, তবে নাম, পরিচয়, লোকেশন সব বের করতে পারবেন। তবে, নিজে থেকে চেষ্টা করতে চাইলে আমরা উপরের পদ্ধতি তিনটি ব্যবহার করতে পারি।

নাম্বার দিয়ে পরিচয় জানার প্রয়োজন কী?

অনেকের মনে হয়তোবা প্রশ্ন জাগছে যে, নাম্বার দিয়ে কারও পরিচয় বের করার কী দরকার? অনেক সময় অচেনা নাম্বার থেকে কল দিয়ে বিভিন্ন ভাবে হেনস্তা করার চেষ্টা করা হয়, বিভিন্ন অপরাধমূলক কাজ করা হয় এবং অনেক সময় টাকা দাবী করা হয়ে থাকে। এছাড়াও, অনেকেই প্রতারণা করে থাকে জন্য প্রতারিত হওয়া ব্যক্তি উক্ত ব্যক্তির নাম্বার দিয়ে পরিচয় বের করার চেষ্টা করে থাকেন।

বিভিন্ন অপরাধমূলক কাজ সংঘটিত হওয়ার কারণেই একজন ভিক্টিম সাধারণত নাম্বার দিয়ে পরিচয় জানার চেষ্টা করে থাকেন। তো চলুন, কীভাবে সিম নাম্বার দিয়ে পরিচয় বের করতে হয় জেনে নেয়া যাক।

Cellfin App দিয়ে নাম বের করা

ইসলামি ব্যাংক লিমিটেড এর মোবাইল ব্যাংকিং সংক্রান্ত একটি অ্যাপ রয়েছে। এই অ্যাপটির নাম হচ্ছে Cellfin App । সাধারণত, অনেকেই তার নাম্বার থেকে বিকাশ বা নগদ অ্যাকাউন্ট তৈরি করে থাকে। আপনি যে ব্যক্তির নাম্বার দিয়ে পরিচয় বের করার চেষ্টা করছেন, তার নাম্বার দিয়ে সেলফিন অ্যাপ ব্যবহার করে নাম বের করতে পারবেন সহজেই।

সেলফিন অ্যাপ দিয়ে নাম বের করার জন্য, প্রথমেই সেলফিন অ্যাপটি ওপেন করে নিন। আপনার যদি একটি সেলফিন অ্যাকাউন্ট না থাকে, তবে অবশ্যই একটি অ্যাকাউন্ট তৈরি করে নিন। অতঃপর, অ্যাপটি ওপেন করুন এবং আপনার নাম্বার ও পাসওয়ার্ড দিয়ে লগইন করুন। এখন নিচের ধাপগুলো অনুসরণ করুন।

ধাপ ১ – অ্যাপটি ওপেন করার পর Fund Transfer অপশনে ক্লিক করুন। অতঃপর, Bkash বা Nagad সিলেক্ট করুন।

বিকাশ একাউন্ট কার নামে আছে
বিকাশ একাউন্ট কার নামে আছে

ধাপ ২ – অতঃপর, আপনি যে নাম্বার দিয়ে পরিচয় জানতে চাচ্ছেন, সেটি লিখুন এবং পরবর্তী বাটনে ক্লিক করুন।

নাম্বার দিয়ে পরিচয় বের করা
নাম্বার দিয়ে পরিচয় বের করা

তাহলে, উক্ত নাম্বারটি দিয়ে কার নামে বিকাশ বা নগদ অ্যাকাউন্ট তৈরি করা হয়েছে তা জানতে পারবেন। যদি বিকাশ অপশন থেকে নাম বের করতে না পারেন, তবে নগদ সিলেক্ট করে চেষ্টা করে দেখুন। তবু যদি নাম বের করা সম্ভব না হয়, তবে নিম্নোক্ত পদ্ধতিগুলো অনুসরণ করুন।

আরও পড়ুন – বিকাশ একাউন্ট কার নামে আছে

Truecaller App দিয়ে নাম ও ছবি বের করা

মোবাইল নাম্বার দিয়ে নাম বের করার উপায়গুলোর মাঝে সবথেকে সহজ এবং সেরা পদ্ধতি হচ্ছে Truecaller অ্যাপ ব্যবহার করা। এই অ্যাপটি গুগল প্লে স্টোর কিংবা অ্যাপ ষ্টোরে পেয়ে যাবেন। প্লে স্টোর বা অ্যাপ স্টোর ওপেন করে Truecaller লিখে সার্চ করুন। অতঃপর, অ্যাপটি ইন্সটল করে নিন।

মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করা
মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করা

অ্যাপটি ইন্সটল করা হয়ে গেলে ওপেন করে একটি অ্যাকাউন্ট তৈরি করে নিন। অতঃপর, অ্যাপটির হোম পেজ থেকে Search Number ফিল্ডে আপনি যে নাম্বার দিয়ে পরিচয় বের করতে চাচ্ছেন, উক্ত নাম্বারটি লিখুন এবং এন্টার করুন। তাহলে, সেই নাম্বারটি কার সে ব্যক্তির নাম এবং ছবি দেখতে পারবেন।

এছাড়াও, অ্যাপটি ইন্সটল করার পর সকল পারমিশন দিলে আপনাকে অচেনা নাম্বার থেকে যখন কেউ কল করবে, সেই ব্যক্তির নাম এবং ছবি দেখতে পারবেন। যদি স্প্যাম কল আসে, তবে অ্যাপটি থেকে অটোমেটিক কল ব্লক করে দিবে। মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করার উপায়গুলোর মাঝে এটি সবথেকে সহজ এবং কার্যকরী উপায়।

ট্রুকলার কীভাবে কাজ করে?

ট্রুকলার অ্যাপ সাধারণত নাম্বারগুলোর ইনফরমেশন বিভিন্ন সোশ্যাল মিডিয়া এবং অনেকের ফোন থেকে সংগ্রহ করে থাকে। এভাবে করে ট্রুকলার তাদের একটি ডাটাবেজ তৈরি করেছে। এখন কেউ যদি তাদের ডাটাবেজে থাকা নাম্বার দিয়ে সার্চ করে, তবে উক্ত নাম্বারটি কার তা জানতে পারবে।

মনে রাখতে হবে, ট্রুকলার আপ দিয়ে পরিচয় বের করার সময় সর্বদা সঠিক তথ্য পাবেন না। ট্রুকলার থেকে আপনাকে ভুল তথ্য দেয়া হতে পারে। তবে, বেশিরভাগ সময় সঠিক তথ্য পাওয়া যায়। আপনি যদি একটি নাম্বারের পরিচয় এবং লোকেশন বের করতে চান, তবে পুলিশের সহযোগিতা নেয়াই হবে সর্বোত্তম পন্থা।

ট্রুকলার – এর মতো অ্যাপ

ট্রুকলার এর মতো আরও একটি নাম্বার দিয়ে নাম ও ছবি বের করার অ্যাপ রয়েছে। এই অ্যাপটির নাম হচ্ছে Eyecon অ্যাপ। Eyecon অ্যাপটি ইন্সটল করে Truecaller অ্যাপ এর মতো করেই যে কারও নাম্বার দিয়ে পরিচয় বের করতে পারবেন। ব্যক্তির নাম এবং ছবি বের করা সম্ভব এই অ্যাপটি দিয়ে। অনেক ক্ষেত্রে, Truecaller অ্যাপের থেকে নির্ভরযোগ্য তথ্য দিয়ে থাকে এই অ্যাপটি।

পুলিশের সহযোগিতায় নাম্বার দিয়ে পরিচয় বের করা

যদি কোনো নাম্বার থেকে কল করে কিংবা অন্য কোন উপায়ে আপনাকে হয়রানি করা হয়, টাকা দাবী করা হয় বা বিভিন্নভাবে হেনস্তা করার চেষ্টা করা হয়ে থাকে, তবে আপনি নিকটস্থ থানায় গিয়ে জেনারেল ডায়েরি বা জিডি করতে পারেন। অতঃপর, পুলিশের সহযোগিতা নিয়ে উক্ত ব্যক্তির নাম এবং পরিচয় বের করতে পারবেন।

এছাড়াও, পুলিশের সহযোগিতা নিয়ে নাম্বার দিয়ে লোকেশন বের করা যায়। পুলিশের সহযোগিতা নিলে পুলিশ মোবাইল অপারেটর এর সহযোগিতা নিয়ে নাম, পরিচয় এবং রিয়েল টাইম লোকেশন বের করতে পারে। তাই, অধিক জরুরী হলে অবশ্যই পুলিশের সহযোগিতা নিন।

FAQ

নাম্বার দিয়ে পরিচয় বের করা অ্যাপ

নাম্বার দিয়ে পরিচয় বের করা অ্যাপগুলো হচ্ছে Truecaller, Eyecon, Cellfin । এই অ্যাপগুলো দিয়ে যেকোনো নাম্বারের পরিচয় বের করতে পারবেন।

ফোন নাম্বার দিয়ে লোকেশন বের করার উপায়

ফোন নাম্বার দিয়ে লোকেশন বের করার জন্য সবথেকে কার্যকরী উপায় হচ্ছে পুলিশের সহযোগিতা নেয়া। জিডি করার পর তারা নাম্বার দিয়ে পরিচয় এবং লোকেশন বের করে দিবে। এছাড়াও, অপরাধীকে ধরতে সহযোগিতা করবে।

এই পোস্টে আপনাদের সাথে মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করার উপায় নিয়ে বিস্তারিত আলোচনা করেছি। পুরো পোস্টটি পড়ে থাকলে আশা করছি এতক্ষণে নাম্বার দিয়ে নাম ও পরিচয় বের করতে সক্ষম হয়েছেন। আরও এমন কন্টেন্ট পেতে প্রতিনিয়ত আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

6 Comments

  1. Farhan Israk Vaiya Ami Onek Bipode Duijon Bekti Ekjon Meye Ekjon Chele Mile Amar Sathe Protarona Koreche Abong 55000 Hajar Taka Banker Maddhome Niyeche Doya Kore Amake Help Korun Tar Number Amar Kache Ache Shei Number Ti Muloto Kar Votar Nid Card Diye Khula Sheti Amar Proyojon Apni Ki Amake Help Korte Parben Please My Gmail:- mdrummanmunshi.official@gmail.com

    1. আপনি আমাদেরকে মেইল করে উক্ত নাম্বারটি দিন। আমরা নাম বের করে দেয়ার চেষ্টা করবো। তবে, আপনি পোস্টে উল্লেখ করে দেয়া পদ্ধতি অনুসরণ করলে সহজেই নাম্বার দিয়ে নাম বের করতে পারবেন।

  2. 01409427489 এই নাম্বার থেকে আমাকে ৫/৬ দিন ধরে হয়রানি করা হচ্ছে।
    আমাকে তার পরিচয় পাওয়ার জন্য সাহায্য করবেন।

    1. +880 1606-183462 এটা একটা প্রতারকের নাম্বার। কিন্তু কে সেটা জানি না। তাকে উপযুক্ত শাস্তি কিভাবে দেওয়া যায়?