দুবাই ভিসা চেক করতে চান? কিন্তু, কীভাবে দুবাই এর ভিসা চেক করতে হয় বা কীভাবে দুবাই ভিসা যাচাই করতে হয় না জানার কারণে ভিসা চেক করতে পারছেন না? এনআইডি চেক ওয়েবসাইটের আজকের এই ব্লগে আপনাদের সাথে ডুবাই ভিসা চেক করার পদ্ধতি শেয়ার করবো।

আপনি যদি দুবাই যাওয়ার জন্য ভিসা আবেদন করে থাকেন, এবং জানতে চান যে আপনার ভিসা তৈরি হয়েছে কী না, তবে পোস্টটি সম্পূর্ণ পড়ুন। তো চলুন, Dubai Visa Check করার নিয়ম জেনে নেয়া যাক।

দুবাই ভিসা চেক করার নিয়ম

দুবাই ভিসা চেক করার জন্য প্রথমেই https://smartservices.icp.gov.ae/echannels/web/client/default.html ওয়েবসাইট ভিজিট করতে হবে। এরপর, মেনু থেকে Public Service অপশনে ক্লিক করতে হবে। অতঃপর, ডান দিকে File Validity বাটনে ক্লিক করতে হবে। এরপর, পাসপোর্ট এবং ভিসা নির্বাচন করে দিয়ে পাসপোর্ট এর তথ্য পূরণ করে দুবাই ভিসা চেক করা যাবে সহজেই।

এই পদ্ধতি অনুসরণ করে কীভাবে আপনার ভিসা তথ্য যাচাই করবেন জানার জন্য নিচের ধাপগুলো অনুসরণ করুন। নিচে আপনাদের জন্য ছবিসহ দুবাই এর ভিসা যাচাই করার পদ্ধতি উল্লেখ করে দিয়েছি।

পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক করার পদ্ধতি

দুবাই ভিসা যাচাই করার জন্য ICP Smart Services লিখে গুগলে সার্চ করে প্রথম ওয়েবসাইটে প্রবেশ করুন কিংবা https://smartservices.icp.gov.ae/echannels/web/client/default.html এই লিংকে ভিজিট করুন। অতঃপর, নিচের ধাপগুলো অনুসরণ করুন।

  • ধাপ ১ – উপরোক্ত লিংকে ভিজিট করার পর নিচের মতো একটি ইমেজ দেখতে পাবেন। সেখানে মেনু থেকে Public Service অপশনে ক্লিক করবেন।
দুবাই ভিসা চেক
  • ধাপ ২ – এরপর, ডান দিকে File Validity একটি বাটন পাবেন। সেখানে ক্লিক করবেন।
দুবাই ভিসা চেক করার নিয়ম
  • ধাপ ৩ – অতঃপর, Passport Information এবং Visa অপশন নির্বাচন করে নিবেন।
দুবাই ভিসা চেক করার পদ্ধতি
  • ধাপ ৪ – এরপর, নিচের দিকে স্ক্রোল করে পাসপোর্ট নাম্বার এবং পাসপোর্ট এর মেয়াদ লিখবেন। আপনার দেশের নাম নির্বাচন করে দিবেন। অতঃপর, ক্যাপচা কোড পূরণ করবেন এবং Search বাটনে ক্লিক করবেন।
পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক

উপরোক্ত ধাপগুলো অনুসরণ করলে এতক্ষণে আপনার ভিসা তথ্য পেয়ে যাওয়া কথা। এই পদ্ধতি অনুসরণ করে সহজেই দুবাই ভিসা তথ্য চেক করতে পারবেন এবং আপনার ভিসা তৈরি হয়েছে কী না জানতে পারবেন। দুবাই এর ভিসা যাচাই করার এটাই সবথেকে সহজ পদ্ধতি।

আরও পড়ুন — আলবেনিয়া ভিসা চেক করার নিয়ম

এই পদ্ধতিটি অনুসরণ করে আপনার পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা যাচাই করতে পারবেন। এছাড়াও, অন্যান্য দেশের ভিসা চেক করার পদ্ধতি বিস্তারিত জানতে পারবেন আমাদের ওয়েবসাইট থেকেই।

FAQ

দুবাই ওয়ার্ক পারমিট ভিসা যাচাই করবো কীভাবে?

দুবাই ওয়ার্ক পারমিট ভিসা তথ্য যাচাই করার জন্য ICP Smart Services ওয়েবসাইট ভিজিট করতে হবে। এরপর, পাসপোর্ট নাম্বার, পাসপোর্ট এর মেয়াদ ও দেশের নাম নির্বাচন করে ভিসা চেক করা যাবে।

Dubai Visa Check by Passport No

Passport Number দিয়ে Dubai Visa Check করার জন্য ICP Smart Services ওয়েবসাইট ভিজিট করুন। এরপর, Public Service -> File Validity তে গিয়ে Passport ও Visa নির্বাচন করতে হবে। অতঃপর, পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করা যাবে।

এই পোস্টে আপনাদের সাথে Dubai Visa Check করার পদ্ধতি নিয়ে আলোচনা করেছি। আরও এমন ভিসা বিষয়ক তথ্য পেতে নিচের কন্টেন্টগুলো পড়তে পারেন। ধন্যবাদ।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

6 Comments