দুবাই ভ্রমণ করতে চাচ্ছেন? দুবাই ভ্রমণ করতে হলে দুবাই ভিজিট ভিসা প্রয়োজন হবে। এজন্য, দুবাই ভিজিট ভিসা খরচ ২০২৪ কত টাকা জেনে রাখা আবশ্যক। এনআইডি চেক ওয়েবসাইটের আজকের এই পোস্টে আপনাদের সাথে দুবাই ভিজিট ভিসা কত টাকা তা নিয়ে বিস্তারিত আলোচনা করবো।

দুবাই হচ্ছে অন্যতম দ্রুত বর্ধমান অর্থনীতির দেশ। বুর্জ খলিফার দেশে বুর্জ খলিফা ছাড়াও আরও অনেক নিদর্শন আছে দেখার মতো। তাই তো অনেকেই দুবাই ভিজিট করতে চা। দুবাই ভ্রমণ করতে চাইলে দুবাই ভিজিট ভিসা প্রয়োজন হয়। তো চলুন, দুবাই ভিজিট ভিসা সম্পর্কে বিস্তারিত জেনে নেয়া যাক।

দুবাই ভিজিট ভিসা

দুবাই ভিজিট ভিসা দুই ভাবে করা যায়। একটি হচ্ছে নিজে থেকে অনলাইনে আবেদন করে এবং আরেকটি হচ্ছে কোনো ট্রাভেল এজেন্সির সাথে যোগাযোগ করে। নিজে থেকে অনলাইনে আবেদন করে দুবাই ভিজিট ভিসা পাওয়া অনেকের কাছে অনেক সময় এবং ব্যয়বহুল মনে হয়। তাই, অনেকেই ট্রাভেল এজেন্সির সাথে যোগাযোগ করে দুবাই ভিজিট ভিসার আবেদন করে থাকেন।

এছাড়াও, দুবাই ভিজিট ভিসার খরচ ট্রাভেল এজেন্সি ছাড়াও বিভিন্ন এয়ারলাইন্স এর উপর ভিত্তি করে কম-বেশি হয়ে থাকে। দুবাই ভিজিট ভিসার দাম মেয়াদের কারণেও কম বেশি হয়ে থাকে। তো চলুন, ভিজিট ভিসা খরচ কত টাকা জেনে নেয়া যাক।

দুবাই ভিজিট ভিসা খরচ ২০২৪

দুবাই ভিজিট ভিসা খরচ ২০২৩
দুবাই ভিজিট ভিসা খরচ ২০২৪

দুবাই ভিজিট ভিসা খরচ ২০২৪ ভিসা মেয়াদের উপর নির্ভর করে কম বেশি হয়ে থাকে। এছাড়াও, দুবাই ভিজিট ভিসার মেয়াদ বৃদ্ধি করা যায়। সেক্ষেত্রে, আপনাকে মাল্টিপল এন্ট্রি ভিসা নিতে হবে। নিচে সিঙ্গেল এন্ট্রি ভিসা এবং মাল্টিপল এন্ট্রি ভিসা সম্পর্কে আরও বিস্তারিত জানতে পারবেন।

আরও পড়ুন - দুবাই ভিসা চেক

দুবাই সিঙ্গেল এন্ট্রি ভিসা

দুবাই সিঙ্গেল এন্ট্রি ভিসা আবেদন করতে ৩৫০ দিরহাম বা বাংলাদেশি টাকায় প্রায় ১০ হাজার টাকা লাগে। এই ভিসার মেয়াদ হয় ৩০ দিন। তবে, আপনি চাইলে এই ভিসার মেয়াদ বৃদ্ধি করতে পারবেন। এজন্য, ১ হাজার দিরহাম ফি দিতে হতে পারে।

দুবাই মাল্টিপল এন্ট্রি ভিসা

দুবাই মাল্টিপল এন্ট্রি ভিসায় ৫ বছর যতবার ইচ্ছে দুবাই ভ্রমণ করা যায়। তবে, একবার ভ্রমণ করলে সর্বোচ্চ ৩০ দিন অব্দি অবস্থান করতে পারবেন। দুবাই মাল্টিপল ভিসার জন্য সাধারণত ৬৫০ দিরহাম খরচ হয়। এই ভিসার মেয়াদ বৃদ্ধি করতে চাইলে ১৫০০ থেকে ২৫০০ দিরহাম অব্দি খরচ দিতে হতে পারে।

দুবাই ভিজিট ভিসা প্রসেসিং

দুবাই ভিজিট ভিসার জন্য আবেদন করতে হলে কোনো ট্রাভেল এজেন্সির সহযোগিতা নিতে হবে নয়তো এয়ারলাইন্স এর। ট্রাভেল এজেন্সি এবং এয়ারলাইন্স এর উপর ভিত্তি করে দুবাই ভিজিট ভিসা খরচ কম বেশি হতে পারে। নিচে কিছু এয়ারলাইন্স এর ভিজিট ভিসা দাম উল্লেখ করে দিলাম।

বাংলাদেশে মোট ৪টি এয়ারলাইন্স থেকে ভিজিট ভিসা পাওয়া যায়। এগুলো হচ্ছে –

  • Etihad Airways
  • Air Arabia
  • Emirates Airline
  • Fly Dubai

উপরোক্ত এয়ারলাইন্স গুলো থেকে আপনি দুবাই ভিজিট ভিসার আবেদন করতে পারবেন। আবেদন করতে কত খরচ হবে তা নিচে আরও বিস্তারিত উল্লেখ করে দিয়েছি। চলুন, জেনে নেয়া যাক।

আরও পড়ুন - মালয়েশিয়া যেতে কত টাকা লাগে

Etihad Airways

এই এয়ারলাইন্স এ দুবাই ভিজিট ভিসা পেতে ৩-৫ দিন সময় লাগে। সর্বোচ্চ ৩০ দিনে মেয়াদের ভিসা নেয়া যায়। এছাড়াও, এই ভিসার মেয়াদ আপনি সর্বোচ্চ দুইবার বৃদ্ধি করতে পারবেন এবং প্রতিবার ভিসার মেয়াদ বৃদ্ধি করার জন্য প্রতিবার ৯৬০ দিরহাম ফি দিতে হবে। নিচে আরও তথ্য উল্লেখ করে দেয়া রয়েছে।

VISA TYPEVISA VALIDITYVISA FEES
Single Entry30 days350 Dirham
Multiple Entry30 days650 Dirham
Single Entry (Long Term)90 days1,000 Dirham
Multiple Entry (Long Term)90 days2,500 Dirham
আরও পড়ুন - ইতালি ভিসা খরচ ২০২৪

Air Arabia

Air Arabia দুবাই ভিজিট ভিসায় আবেদন করতে কত দিরহাম লাগে তা নিচে উল্লেখ করে দেয়া হয়েছে।

VISA TYPEVISA VALIDITYVISA FEES
Single Entry30 days370 Dirham
Multiple Entry30 days700 Dirham
Single Entry (Long Term)90 days650 Dirham
Multiple Entry (Long Term)90 days1,750 Dirham

Emirates Airline

Etihad Airways এর থেকে Emirates Airline এর দুবাই ভিজিট ভিসা খরচ কিছুটা কম। আপনি চাইলে এই ভিসা রিনিউ করে মেয়াদ বৃদ্ধি করে নিতে পারবেন। এজন্য, আপনাকে ৮৬০ দিরহাম ফি দিতে হবে। নিচে আরও বিস্তারিত তথ্য উল্লেখ করে দেয়া আছে।

VISA TYPEVISA VALIDITYVISA FEES
Single Entry30 days330 Dirham
Multiple Entry30 days800 Dirham
Single Entry (Long Term)90 days650 Dirham
Multiple Entry (Long Term)90 days1,700 Dirham

Fly Dubai

দুবাই ভিজিট ভিসা খরচ অন্যান্য এয়ারলাইন এর থেকে Fly Dubai এ অনেক কম। তাদের অফিসে গিয়ে ভিজিট ভিসার জন্য আবেদন করতে হবে। নিচে ভিসার দাম সহ আরও বিস্তারিত তথ্য উল্লেখ করে দেয়া হয়েছে।

VISA TYPEVISA VALIDITYVISA FEES
Single Entry30 days350 Dirham
Multiple Entry30 days690 Dirham
Single Entry (Long Term)90 days600 Dirham
Multiple Entry (Long Term)90 days1,740 Dirham

উপরোক্ত এয়ারলাইন্সগুলোতে ভিসার দাম কিছুটা কম বা বেশি হতে পারে। আপনি যদি দুবাই ভ্রমণ করতে যেতে চান, তবে বাংলাদেশ থেকে দুবাই ভিজিট ভিসা খরচ ১৫ হাজার টাকা থেকে ২০ হাজার টাকার মাঝেই হয়ে যাবে। ট্রাভেল এজেন্সি বা এয়ারলাইন্স এর উপর ভিত্তি করে খরচের পরিমাণ কম বা বেশি হতে পারে।

FAQ

দুবাই ট্যুরিস্ট ভিসা খরচ কত টাকা ২০২৪?

দুবাই ট্যুরিস্ট ভিসা খরচ ২০২৪ বাংলাদেশ থেকে ১৫-২০ হাজার টাকা। ২০ হাজার টাকার মাঝেই আপনি দুবাই ভিজিট ভিসা পেয়ে যাবেন।

বাংলাদেশ থেকে দুবাই ভিজিট ভিসা খরচ কত টাকা?

বাংলাদেশ থেকে দুবাই যেতে চাইলে দুবাই ভিজিট ভিসার আবেদন করতে হবে। দুবাই ভিজিট ভিসার খরচ ১৫ হাজার টাকা থেকে ২০ হাজার টাকা।

আজকের এই পোস্টে আপনাদের সাথে দুবাই ভ্রমণ ভিসা খরচ কত টাকা তা নিয়ে বিস্তারিত তথ্য শেয়ার করেছি। পোস্টটি সম্পূর্ণ পড়ে থাকলে আপনার মতামত জানাতে পারেন কমেন্ট বক্সে। এমন আরও তথ্য জানতে নিচের পোস্টগুলো পড়তে পারেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 Comments

    1. ভিজিট ভিসার জন্য নিজে থেকে আবেদন করুন অথবা একটি ভিসা এজেন্সির সাথে যোগাযোগ করুন।