দক্ষিণ কোরিয়া যেতে চান কিন্তু দক্ষিণ কোরিয়া যেতে কত টাকা লাগে জানেন না? আজকের এই ব্লগে আপনাদের সাথে দক্ষিণ কোরিয়া যেতে কত টাকা লাগে এই বিষয়টি নিয়ে বিস্তারিত এবং সঠিক তথ্য শেয়ার করবো।

প্রবাসী হিসেবে অন্য দেশে গিয়ে অর্থ উপার্জন করার জন্য আমাদের দেশের সহ ভারত, নেপাল, শ্রীলঙ্কার অনেক মানুষ দক্ষিণ কোরিয়াকে বেছে নেন। দক্ষিণ কোরিয়া অল্প টাকায় গিয়ে ভালো বেতনে কাজ করে অর্থ উপার্জন করতে পারার জন্য প্রবাসী এবং প্রবাস যেতে ইচ্ছুক মানুষদের মাঝে অনেক জনপ্রিয়।

যারা দক্ষিণ কোরিয়া যেতে চান, দক্ষিণ কোরিয়া যেতে কত টাকা লাগে এটি তাদের একটি কমন প্রশ্ন। তো চলুন, এই বিষয়গুলো নিয়ে বিস্তারিত তথ্য জেনে নেয়া যাক।

দক্ষিণ কোরিয়া যেতে কত টাকা লাগে

সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যেতে ১.৫ লাখ টাকা থেকে শুরু করে ২ লাখ টাকা লেগে থাকে। তবে, দক্ষিণ কোরিয়া যাওয়ার জন্য কোনো ভিসা এজেন্সি বা দালালের সহযোগিতা নিতে ৫-৬ লাখ টাকা লাগতে পারে। দক্ষিণ কোরিয়া যেতে সাধারণত অল্প খরচ হয়ে থাকে। সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যেতে চাইলে অল্প খরচে যেতে পারবেন।

সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যাওয়ার জন্য নিয়োগ বিজ্ঞপ্তি দেয়া হয়। এসব বিজ্ঞপ্তি থেকে আবেদন করার মাধ্যমে দক্ষিণ কোরিয়া যেতে পারবেন। সরকারিভাবে সবথেকে কম খরচে দক্ষিণ কোরিয়া যেতে পারবেন। কিছুদিন পূর্বে মাত্র ১.৫ লাখ টাকা থেকে শুরু করে ২ লাখ টাকায় সরকারিভাবে দক্ষিণ কোরিয়া নিয়ে যাওয়া হয়েছে।

এজন্য, আপনার পাসপোর্ট করতে হবে এবং মেডিকেল চেকআপ রিপোর্ট, পুলিশ ক্লিয়ারেন্স ইত্যাদি কাজ করতে যেসব খরচ হয়, শুধু সেটি বহন করতে হবে। এছাড়া, ভিসা প্রসেসিং ফি এবং বিমানের টিকেট বাবদ টাকা লাগবে। এছাড়া, আলাদা করে আর কোনো টাকা লাগবেনা।

এছাড়াও, দক্ষিণ কোরিয়া যেতে কত টাকা লাগে তা ভিসা ক্যাটাগরির উপর নির্ভর করে কমবেশি হয়ে থাকে। দক্ষিণ কোরিয়া ভিজিট ভিসার জন্য ৫০ হাজার টাকা থেকে ১ লাখ টাকা, স্টুডেন্ট ভিসার জন্য ২-৩ লাখ টাকা এবং ওয়ার্ক পারমিট ভিসার জন্য ১.৫ লাখ টাকা থেকে ২ লাখ টাকা লেগে থাকে।

তবে, সরকারিভাবে ছাড়া দালালের সহযোগিতা নিয়ে কিংবা ভিসা এজেন্সির সহযোগিতায় ওয়ার্ক পারমিট ভিসায় দক্ষিণ কোরিয়া যেতে চাইলে ৫-৬ লাখ টাকা কিংবা এর বেশি লাগতে পারে।

সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যেতে কত টাকা লাগে

সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যেতে ১.৫ লাখ টাকা থেকে শুরু করে ২ লাখ টাকা লেগে থাকে। সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যাওয়ার জন্য নিয়োগ ছাড়া হলে তখন ওয়ার্ক পারমিট ভিসার জন্য আবেদন করার মাধ্যমে সরকারিভাবে অল্প খরচে দক্ষিণ কোরিয়া যেতে পারবেন।

দক্ষিণ কোরিয়া যাওয়ার সবথেকে সহজ এবং দ্রুত পদ্ধতি হচ্ছে সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যাওয়ার জন্য ওয়ার্ক পারমিট ভিসার আবেদন করা। লটারি ছাড়া দক্ষিণ কোরিয়া যাওয়ার উপায় হচ্ছে সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যাওয়ার জন্য আবেদন করা। কারণ, দক্ষিণ কোরিয়া যেতে চাইলে অবশ্যই লটারিতে জিতে তবেই যেতে হবে।

লটারিতে না জিতে সাধারণত দক্ষিণ কোরিয়া যাওয়া যায়না। তাই, যারা দক্ষিণ কোরিয়া যেতে চান, তাদেরকে বোয়েসেল লটারিতে আবেদন করতে হয়। লটারিতে না জিতলে দক্ষিণ কোরিয়ার ওয়ার্ক পারমিট পাওয়া যায়না। কিন্তু, সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যাওয়ার জন্য ওয়ার্ক পারমিট ভিসার আবেদন করলে অল্প খরচে এবং অনেক দ্রুত ওয়ার্ক পারমিট ভিসা পাওয়া যায়।

সারকথা

আজকের এই ব্লগে দক্ষিণ কোরিয়া যেতে কত টাকা লাগে এবং সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যেতে কত টাকা লাগে এই বিষয়গুলো নিয়ে বিস্তারিত আলোচনা করেছি। পোস্টটি সম্পূর্ণ পড়লে দক্ষিণ কোরিয়া যেতে কত টাকা লাগে তা জানতে পারবেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *