কুয়েত যাওয়ার জন্য ভিসা আবেদন করেছেন কিন্তু কুয়েত ভিসা চেক করার নিয়ম জানেন না? এনআইডি চেক ওয়েবসাইটের আজকের এই পোস্টে আপনাদের সাথে কুয়েত ভিসা যাচাই করার পদ্ধতি নিয়ে আলোচনা করবো। আপনি যদি কুয়েত যাওয়ার জন্য ভিসা আবেদন করে থাকেন, তবে পোস্টটি আপনার অনেক কাজে আসবে।

ভিসা আবেদন করার পর ভিসা তৈরি হয়েছে কিনা জানার প্রয়োজন পড়ে। এজন্য আমাদেরকে জানতে হবে কীভাবে ভিসা চেক করতে হয়। তো চলুন, দেখে নেয়া যাক, ভিসা কিভাবে চেক করবেন।

কুয়েত ভিসা চেক

কুয়েত ভিসা চেক করার জন্য https://rnt.moi.gov.kw/esrv/VisaStat.do?lang=eng এই ওয়েবসাইট ভিজিট করবেন। এরপর, ভিসা অ্যাপ্লিকেশন নাম্বার লিখবেন এবং ক্যাপচা কোড পূরণ করবেন। অতঃপর, Submit বাটনে ক্লিক করলে কুয়েত ভিসা তৈরি হয়েছে কিনা জানতে পারেন।

কুয়েত ভিসা চেক ২০২৩

কুয়েত একটি ধনী রাষ্ট্র হওয়ার কারণে আমাদের দেশের এবং বিশ্বের অনেক দেশের মানুষ কুয়েত যেতে চান। কুয়েত যেতে হলে প্রয়োজন হবে একটি কুয়েত ভিসা। কুয়েত ভিসা পাওয়ার জন্য কুয়েত ভিসার আবেদন করতে হয়। ভিসা আবেদন করার পর একটি তারিখ দেয়া হয়।

উক্ত তারিখের মাঝে ভিসা তৈরি হয়ে যাওয়া কথা। কিন্তু, আপনি চাইলে ঘরে বসে অনলাইনের মাধ্যমে আপনার ভিসা তৈরি হয়েছে কি না জানতে পারবেন। এছাড়াও, আপনার ভিসায় কোনো তথ্য ভুল হয়েছে কি না সেগুলো যাচাই করে নিতে পারবেন।

কুয়েতের ভিসা কীভাবে চেক করতে হয় এ বিষয়ে আরও বিস্তারিত পদ্ধতি নিচে ছবিসহ উল্লেখ করে দিয়েছি। চলুন, জেনে নেয়া যাক।

আরও পড়ুন — আলবেনিয়া ভিসা চেক করার নিয়ম

কুয়েত ভিসা চেক করার নিয়ম

পাসপোর্ট নাম্বার দিয়ে কুয়েত ভিসা চেক করার জন্য প্রথমেই ভিজিট করুন https://rnt.moi.gov.kw/esrv/VisaStat.do?lang=eng এই লিংকে। এরপর, নিচের ধাপগুলো অনুসরণ করুন।

ধাপ ১ – উপরোক্ত লিংকে ভিজিট করার পর নিচের ইমেজের মতো একটি পেজ দেখতে পাবেন। এখানের প্রথম বক্সে আপনাদের ভিসা অ্যাপ্লিকেশন নাম্বার লিখুন।

কুয়েত ভিসা চেক
কুয়েত ভিসা চেক

ধাপ ২ – অতঃপর, নিচের বক্সে ছবিতে দেখানো কোডটি লিখে ক্যাপচা পূরণ করুন। অতঃপর, নিচে ডান দিকে থাকা Submit বাটনে ক্লিক করবেন। তাহলে আপনার ভিসার তথ্য দেখতে পারবেন।

উপরোক্ত ধাপগুলো অনুসরণ করে সহজেই আপনাদের ভিসা তৈরি হয়েছে কি না জানতে পারবেন। এছাড়াও, বিভিন্ন প্রয়োজনে ভিসা চেক করতে হয়। কুয়েত যাওয়ার জন্য ভিসা আবেদন করার পর এই পদ্ধতি অনুসরণ করে যেকোনো ধরণের ভিসার তথ্য দেখতে পারবেন।

FAQ

কুয়েতের ভিসা কিভাবে চেক করতে হয়?

কুয়েতের ভিসা চেক করার জন্য https://rnt.moi.gov.kw/esrv/VisaStat.do?lang=eng এই লিংকে ভিজিট করতে হবে। এরপর, ভিসা এপ্লিকেশন নাম্বার ও ক্যাপচা কোড পূরণ করে সাবমিট করলে ভিসা চেক করা যাবে।

কুয়েত ভিসা চালু আছে কি?

হ্যাঁ, কুয়েত ভিসা চালু আছে। কুয়েত যাওয়ার জন্য এখন কুয়েত ভিসার জন্য আবেদন করতে পারেন। এরপর, ভিসা নিয়ে কুয়েত চলে যেতে পারবেন।

কুয়েত ভিসা চেকিং করার নিয়ম কি?

কুয়েত এর ভিসা চেকিং করার নিয়ম হচ্ছে, প্রথমেই https://rnt.moi.gov.kw/esrv/VisaStat.do?lang=eng এই ওয়েবসাইট ভিজিট করবেন। এরপর, আপনার ভিসা অ্যাপ্লিকেশন নাম্বার লিখবেন প্রথম ফাঁকা বক্সে। এরপর, ক্যাপচা কোড পূরণ করবেন। অতঃপর, সাবমিট বাটনে ক্লিক করলেই আপনার ভিসার তথ্য জানতে পারবেন।

আজকের এই পোস্টে আপনাদের সাথে কুয়েত এর ভিসা কিভাবে চেক করতে হয় এ বিষয়ে বিস্তারিত নিয়ম শেয়ার করেছি। আপনি যদি পোস্টটি সম্পূর্ণ পড়ে থাকেন, তবে কিভাবে কুয়েত এর ভিসা চেক করতে হয় এতক্ষণে জেনে যাওয়া কথা।

ভিসা, পাসপোর্ট, এনআইডি, জন্ম নিবন্ধন সনদ এবং ই-সার্ভিস সম্পর্কিত যেকোনো তথ্য জানার জন্য আমাদের ওয়েবসাইট প্রতিনিয়ত ভিজিট করতে পারেন। এমন আরও পোস্ট পড়তে নিচের পোস্টগুলো দেখতে পারেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 Comments