ওমান ভিসার জন্য আবেদন করেছেন? ভিসা হয়েছে কি না জানার জন্য ওমান ভিসা চেক করতে হবে। ভিসা চেক করার পদ্ধতি না জেনে থাকলে আজকের এই পোস্টটি সম্পূর্ণ পড়ুন। এনআইডি চেক ওয়েবসাইটের আজকের এই পোস্টে আপনাদের সাথে পাসপোর্ট নাম্বার দিয়ে ওমান ভিসা চেক করার পদ্ধতি শেয়ার করবো।

কীভাবে ঘরে বসে অনলাইনে ওমানের ভিসা চেক করবেন জানতে পারবেন। তো চলুন, পোস্টের মূল বিষয়ে ফিরে আসা যাক।

ওমান ভিসা চেক

ওমান ভিসা চেক করার জন্য evisa.rop.gov.om ওয়েবসাইট ভিজিট করবেন। এরপর, মেনু থেকে Track Your Application অপশনে ক্লিক করবেন। এরপর, Visa Application Number এবং Travel Document Number লিখুন ও আপনার দেশের নাম নির্বাচন করে দিন। অতঃপর, ক্যাপচা কোড পূরণ করে Search বাটনে ক্লিক করলে ওমানের ভিসা চেক করতে পারবেন।

উপরোক্ত এই পদ্ধতি অনুসরণ করে সহজেই ওমান ভিসা হয়েছে কি না যাচাই করতে পারবেন।

ওমান ভিসা চেক করার নিয়ম

ওমান যেতে হলে ভিসা করতে হবে। ভিসা করার জন্য ওমান ভিসার আবেদন করতে হয়। আবেদন করার পর নির্দিষ্ট সময় পর্যন্ত অপেক্ষা করতে হয় ভিসা তৈরি হওয়ার জন্য। আপনার ভিসা তৈরি হয়েছে কি না জানার জন্য আপনি ভিসা চেক করতে পারেন।

প্রতিটি দেশের ভিসা চেক করার জন্য আলাদা ওয়েবসাইট এবং আলাদা নিয়ম রয়েছে। তেমনি ওমানের ভিসা যাচাই করার জন্য আলাদা নিয়ম রয়েছে। ওমান এর ভিসা কিভাবে চেক করতে হয় তার একটি বিস্তারিত পদ্ধতি নিচে ছবিসহ উল্লেখ করে দিয়েছি। চলুন, জেনে নেয়া যাক।

আরও পড়ুন — ওমান কাজের ভিসার দাম

ওমান ভিসা চেক অনলাইন ধাপগুলো হচ্ছে –

  • ধাপ ১ – প্রথমেই ভিজিট করুন evisa.rop.gov.om ওয়েবসাইট। এরপর, মেনু থেকে Track Your Application অপশনে ক্লিক করবেন।
ওমান ভিসা চেক
ওমান এর ভিসা চেক
  • ধাপ ২ – আপনার Visa Application Number এবং Travel Document Number ফর্মের বাম দিকের ফাঁকা ঘরে লিখবেন। অতঃপর, ডান দিকে আপনার দেশের নাম নির্বাচন করে ছবিতে থাকা কোড দেখে ক্যাপচা কোড পূরণ করবেন।
ওমান ভিসা চেক অনলাইন
ওমান ভিসা যাচাই অনলাইন
  • ধাপ ৩ – Search বাটনে ক্লিক করবেন। তাহলে, আপনার ওমান ভিসা হয়েছে কি না জানতে পারবেন। এছাড়াও, আপনার ওমান ভিসার সকল তথ্য যাচাই করে দেখতে পারবেন।

উপরোক্ত পদ্ধতিগুলো অনুসরণ করে সহজেই ওমান ভিসা অনলাইনে যাচাই করতে পারবেন। ফলে, আপনার ভিসা আসল নাকি নকল, ভিসা তৈরি হয়েছে কি না এসব তথ্য জানতে পারবেন ঘরে বসেই।

আরও পড়ুন — আলবেনিয়া ভিসা চেক করার নিয়ম

যদি আপনার ভিসা অনুমোদিত হয়ে থাকে, তবে Approved লেখা দেখতে পাবেন। এছাড়াও, আপনার পেমেন্ট এর রশিদ সংগ্রহ করে রাখতে পারেন।

FAQ

পাসপোর্ট নাম্বার দিয়ে ওমান ভিসা চেক করবো কিভাবে?

পাসপোর্ট নাম্বার দিয়ে ওমানের ভিসা চেক করার জন্য evisa.rop.gov.om ওয়েবসাইট ভিজিট করুন। এরপর, Track Your Application বাটনে ক্লিক করে ভিসার তথ্য ও পাসপোর্ট এর তথ্য দিয়ে দেশ নির্বাচন করে ক্যাপচা কোড পূরণ করার পরে সার্চ বাটনে ক্লিক করলে ভিসা চেক করা যাবে।

ওমান ভিসা চেক ফ্রম বাংলাদেশ

বাংলাদেশ থেকে ওমানের ভিসা চেক করার জন্য evisa.rop.gov.om ওয়েবসাইট ব্যবহার করতে হবে। এরপর, ভিসার তথ্য দিয়ে ভিসা চেক করা যাবে।

বাংলাদেশ থেকে ওমান যাওয়ার জন্য অনেকেই ওমানের ভিসার জন্য আবেদন করে থাকেন। কিন্তু, সঠিক পদ্ধতি না জানার কারণে ওমানের ভিসা তৈরি হয়েছে কি না জানতে পারেন না। তাই, আজকের এই টিউটোরিয়াল তৈরি করেছি। এটি অনুসরণ করে আপনার ভিসার স্ট্যাটাস জানতে পারবেন ঘরে বসে। আরও এমন ভিসা বিষয়ক তথ্য জানতে নিচের পোস্টগুলো পড়তে পারেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *