ওমান যেতে চান কিন্তু ওমান ভিসার দাম কত টাকা জানেন না? ওমান কাজের ভিসার দাম জানা না থাকলে দালালের পাল্লায় পড়ে লক্ষাধিক টাকা খরচ করেও ওমান যেতে পারবেন না। তাই, ওমান ভিসার দাম ও বেতন কত টাকা এটি জানা উচিত।

ওমান যেতে ইচ্ছুক আমাদের দেশের অনেকের মনে একটি প্রশ্ন থাকে যে, ওমান ওয়ার্ক পারমিট ভিসার দাম কত টাকা? ওমান যেতে চাইলে পাসপোর্ট ফি, ভিসা আবেদন ফি, মেডিকেল রিপোর্ট, পুলিশ ক্লিয়ারেন্স ফি, বিমানের টিকেট সহ মোট কত টাকা লাগবে এটি জানা আবশ্যক।

ওমান যেতে কত টাকা লাগে এবং ওমান গিয়ে কত টাকা বেতনে চাকরি করা যাবে এসব বিষয় নিয়ে এই ব্লগে আপনাদের সাথে বিস্তারিত তথ্য শেয়ার করবো। তো চলুন, পোস্টের মূল বিষয়ে ফিরে আসা যাক।

ওমান কাজের ভিসার দাম কত

ওমান ভিসা ক্যাটাগরির উপর ভিত্তি করে ওমান যেতে ৫০ হাজার টাকা থেকে শুরু করে ৫ লক্ষ টাকা পর্যন্ত লেগে থাকে। ওমান ভিজিট ভিসায় যেতে ৫০ হাজার থেকে ৮০ হাজার, ওয়ার্ক পারমিট ভিসায় যেতে ৩ লক্ষ থেকে ৫ লক্ষ, স্টুডেন্ট ভিসায় যেতে ৫০ হাজার থেকে ১ লক্ষ টাকা লেগে থাকে।

ওমান কোন ভিসায় যেতে চাচ্ছেন তার উপর ভিত্তি করে আপনার ওমান যেতে কত টাকা লাগবে তা নির্ভর করবে। ওমান যেতে সাধারণত ৫ লক্ষ টাকার কম লেগে থাকে। তবে, দালালের সহযোগিতা নিলে কিংবা ভিসা এজেন্সি থেকে আবেদন করলে ৬ লক্ষ থেকে ৮ লক্ষ টাকা লাগতে পারে।

ওমান ফ্রি ভিসার দাম ৩ লক্ষ থেক ৩.৫ লক্ষ টাকা। ফ্রি ভিসায় ওমান যেতে চাইলে ওমান ফ্রি ভিসার জন্য আবেদন করতে হবে। অল্প টাকাতেই ওমান যেতে পারবেন। ওমান ওয়ার্ক পারমিট ভিসায় যেতে চাইলে ৩ লক্ষ থেকে ৫ লক্ষ টাকা লাগবে পাসপোর্ট, মেডিকেল রিপোর্ট, পুলিশ ক্লিয়ারেন্স, ভিসা প্রসেসিং ফি এবং বিমানের টিকেট বাবদ।

আরও পড়ুন — অনলাইনে ওমান ভিসা চেক করার নিয়ম

ওমান ভিসার দাম কত ২০২৪

ওমান ভিসার দাম ২০২৪ সালে ৩ লক্ষ টাকা থেকে শুরু করে ৫ লক্ষ টাকা। ওমান কোন ভিসায় যেতে চান তার উপর ভিত্তি করে ভিসার দাম নির্ধারিত হবে। ওমান ভিজিট ভিসায় ৫০ হাজার থেকে ৮০ হাজার টাকায় যাওয়া যায়। স্টুডেন্ট ভিসায় ৫০ হাজার থেকে ১ লক্ষ টাকা লাগে এবং ওয়ার্ক পারমিট ভিসায় ৩ লক্ষ থেকে ৫ লক্ষ টাকা লেগে থাকে।

ওমান যেতে কত টাকা লাগে তার একটি মূল্য তালিকা নিচে উল্লেখ করে দেয়া হয়েছে। ভিসা ক্যাটাগরি ভেদে ওমান কাজের ভিসার দাম কত টাকা তা এই তালিকা থেকে জানতে পারবেন।

ওমান ভিসা ক্যাটাগরিওমান ভিসার দাম
ওমান ভিজিট ভিসা৫০ হাজার – ৮০ হাজার টাকা
ওমান স্টুডেন্ট ভিসা৫০ হাজার – ১ লক্ষ টাকা
ওমান ওয়ার্ক পারমিট ভিসা৩ লক্ষ – ৫ লক্ষ টাকা
ওমান ফ্রি ভিসা৩ লক্ষ – ৩.৫ লক্ষ টাকা

ওমান যেতে চাইলে ওমান যেতে মোট কত টাকা লাগবে তা উপরের এই তালিকা থেকে জেনে নিতে পারবেন। পাসপোর্ট ফি, ভিসা প্রসেসিং ফি, মেডিকেল রিপোর্ট, পুলিশ ক্লিয়ারেন্স, বিমানের টিকেট ইত্যাদি খরচ মিলে মোট কত টাকা লাগে ওমান যেতে তা উপরের তালিকায় উল্লেখ করে দেয়া হয়েছে।

ওমান যেতে কত টাকা লাগে

ওমান যেতে ৫০ হাজার টাকা থেকে শুরু করে ৫ লক্ষ টাকা লেগে থাকে। কোন ভিসায় ওমান যেতে চান তার উপর নির্ভর করে ওমান যেতে কত টাকা লাগে তা কমবেশি হবে। ওমান ভিজিট ভিসা এবং স্টুডেন্ট ভিসায় ১ লক্ষ টাকার কমে যেতে পারবেন। তবে, ওমান ফ্রি ভিসা এবং ওমান ওয়ার্ক পারমিট ভিসায় যেতে চাইলে ৩ লক্ষ থেকে ৫ লক্ষ টাকা লেগে থাকে।

ওমান বেতন কত

ওমান গিয়ে যেকোনো কাজ করে নতুন অবস্থায় ২৫ হাজার টাকা থেকে শুরু করে ৫০ হাজার টাকা পর্যন্ত বেতন পাওয়া যায়। এছাড়াও, যে কাজে দক্ষ সেই কাজ করে ওমানে ৬০ হাজার টাকা থেকে শুরু করে ১ লক্ষ টাকা পর্যন্ত লেগে থাকে। ওমানে কাজের চাহিদা অনুযায়ী এবং আপনার উক্ত কাজের উপর দক্ষতা অনুযায়ী বেতন কমবেশি হবে।

ওমানে এমন কিছু কাজ আছে যেগুলোর অনেক চাহিদা। আপনার যদি সেসব কাজে দক্ষতা থাকে, তাহলে সেই কাজগুলো করে প্রতি মাসে ৬০ হাজার টাকা থেকে শুরু করে ১ লক্ষ টাকা বেতন পাবেন। ওমান কাজের বেতন কত টাকা তার একটি মূল্য তালিকা নিচে টেবিলে উল্লেখ করে দেয়া হয়েছে।

ওমানে কাজওমান কাজের বেতন
রাজমিস্ত্রী৮০ হাজার – ১ লক্ষ ২০ হাজার টাকা
ইলেকট্রিশিয়ান৮০ হাজার – ১ লক্ষ টাকা
শেফ৫০ হাজার – ৭০ হাজার টাকা
ওয়েটার৩০ হাজার – ৪০ হাজার টাকা
বাগানের কাজ২৫ হাজার – ৩০ হাজার টাকা
সুপার মার্কেট৩০ হাজার – ৪০ হাজার টাকা
ক্লিনার২৫ হাজার – ৩৫ হাজার টাকা
ড্রাইভিং৪০ হাজার – ৬০ হাজার টাকা

উপরোক্ত কাজগুলো করে প্রতি মাসে কত টাকা বেতন পাবেন তা এই তালিকায় উল্লেখ করে দেয়া হয়েছে। আপনার যে কাজের উপর চাহিদা আছে এমন দক্ষতা আছে, সেই কাজের প্রতি মাসে বেতন কত টাকা তা এই তালিকা থেকে জানতে পারবেন। কাজের উপর দক্ষতা থাকলে এর থেকেও বেশি বেতনে কাজ করতে পারবেন।

ওমানে কোন কাজের চাহিদা বেশি

ওমানে এমন কিছু কাজ আছে যেগুলোর চাহিদা অন্যান্য কাজের তুলনায় অনেক বেশি। একারণে, এসব কাজ করে ভালো পরিমাণ বেতন পাওয়া যায়। ওমানে কোন কোন কাজের চাহিদা সবথেকে বেশি তার একটি তালিকা নিচে উল্লেখ করে দেয়া হয়েছে। এসব কাজে যদি আপনার দক্ষতা থাকে, তাহলে সাধারণ বেতনের তুলনায় আরও বেশি বেতনে কাজ করতে পারবেন ওমান গিয়ে।

  1. প্লাম্বার
  2. রাজমিস্ত্রি
  3. মেকানিক
  4. ইলেকট্রিশিয়ান
  5. রংমিস্ত্রি
  6. এসি টেকনিশিয়ান

এই কাজগুলোতে আপনার দক্ষতা থাকলে ওমান ওয়ার্ক পারমিট ভিসা কিংবা ওমান ফ্রি ভিসায় গিয়ে এই কাজগুলো করে ভালো পরিমাণ টাকা উপার্জন করতে পারবেন প্রতি মাসে।

ওমান যেতে কি কি লাগে

ওমান যেতে যেসব কাগজপত্র প্রয়োজন হয় তার একটি তালিকা নিচে উল্লেখ করে দেয়া হয়েছে —

  1. সদ্য তোলা পাসপোর্ট সাইজের ছবি
  2. ভোটার আইডি কার্ডের ফটোকপি
  3. মেডিকেল রিপোর্ট সার্টিফিকেট
  4. জব অফার লেটার
  5. শিক্ষাগত যোগ্যতার সনদপত্র
  6. পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট
  7. কাজের দক্ষতার প্রমাণপত্র
  8. বিমানের টিকিট
  9. ভিসা অ্যাপ্লিকেশন ফরম
  10. পাসপোর্ট (৬ মাস মেয়াদ থাকতে হবে)

উপরোক্ত কাগজপত্রগুলো দিয়ে ওমান যাওয়ার জন্য ওমান ভিসা আবেদন করতে পারবেন।

ওমান যেতে কত বছর বয়স লাগে

ওমান যেতে সর্বনিম্ন ২১ বছর বয়স লাগে। আপনার বয়স যদি ২১ বছর হয়, তবে ওমান ওয়ার্ক পারমিট ভিসার জন্য আবেদন করতে পারবেন। তবে, ওমান স্টুডেন্ট ভিসা এবং ট্রাভেল ভিসায় যেতে বয়সের কোনো সীমা নেই। কাজ করতে ওমান যেতে চাইলে সর্বনিম্ন ২১ বছর বয়স লাগবে।

সারকথা

ওমান কাজের ভিসার দাম কত ও বেতন কত টাকা ২০২৪ নিয়ে এই ব্লগে বিস্তারিত আলোচনা করেছি। ওমান যেতে চাইলে পোস্টটি আপনার জন্য অনেক সহায়ক হবে বলে আশা করছি। আরও এমন তথ্য জানতে আমাদের ওয়েবসাইটটি ঘুরে দেখুন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *