ইতালি স্পন্সর ভিসা আবেদন শুরু হয়েছে গত মার্চ মাসের ১৮ তারিখ থেকে। ইতালি স্পন্সর ভিসা ২০২৪ আবেদন করতে চাইলে পোস্টটি আপনার জন্যই। ইতালি স্পন্সর ভিসা বেতন কত এবং আবেদনের সময় জানতে পোস্টটি শুরু থেকে শেষ অব্দি পড়ুন।

ইতালি আমাদের দেশের সহ অন্যান্য দেশের অনেকের স্বপ্নের দেশ। ইতালি ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে গিয়ে অনেকেই সেখানে কাজ করে টাকা ইনকাম করছে। প্রতি বছর ইতালি থেকে স্পন্সর ভিসা ছাড়া হয়। এই স্পন্সর ভিসায় আবেদন করার জন্য অপেক্ষা করে থাকেন অনেকেই। স্পন্সর ভিসায় আবেদন করার মাধ্যমে ইতালি গিয়ে ভালো বেতনে চাকুরী করতে পারবেন।

ইতালি স্পন্সর ভিসা আবেদন করার নিয়ম, ইতালি স্পন্সর ভিসা আবেদনের সময়, ইতালি স্পন্সর ভিসা বেতন কত টাকা ইত্যাদি বিষয় নিয়ে নিম্নে বিস্তারিত আলোচনা করা হয়েছে। চলুন, জেনে নেয়া যাক।

ইতালি স্পন্সর ভিসা ২০২৪ আবেদন শুরু

ইতালির বর্তমান মেলোনি সরকার ২০২৫ সালের মধ্যে মোট ৪,৫২,০০০ বিদেশি শ্রমিক নিয়োগের পরিকল্পনা করেছে। শ্রমিক সংকট মোকাবেলা এবং দেশের অর্থনীতি চাঙ্গা করার লক্ষ্যে এই পদক্ষেপ নেওয়া হচ্ছে।

২০২৪ সালের জন্য এই পরিকল্পনার আওতায় ১ লাখ ৫১ হাজার শ্রমিক নিয়োগের লক্ষ্য নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে কৃষি এবং পর্যটন খাতে যথাক্রমে ৪০ হাজার এবং ৪৯ হাজার ৫০ জন শ্রমিক নিয়োগ করা হবে। বাকি শ্রমিকরা নির্মাণ, শিল্প এবং সেবা খাতে নিয়োগ পাবেন।

২০২৪ সালে ইতালিতে বিদেশি শ্রমিক নিয়োগের জন্য প্রথম ক্লিক ডে ছিল ১৮ মার্চ। আবেদনকারীরা ইতালির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইট https://www.interno.gov.it/it এর মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারেন। প্রতি ক্লিক ডে তে ইতালি স্পন্সর ভিসা আবেদন করার জন্য অনেকেই মুখিয়ে থাকেন।

আপনিও যদি ইতালি স্পন্সর ভিসা ২০২৪ আবেদন করতে চান, তাহলে https://www.interno.gov.it/it ওয়েবসাইট ভিজিট করে সকল তথ্য দিয়ে ভিসা আবেদন করতে পারবেন।

আরও পড়ুন — ইতালি ভিসা খরচ ২০২৪ কত ও আবেদনের নিয়ম

ইতালি স্পন্সর ভিসা ২০২৪ আবেদনের সময়

ইতালি স্পন্সর ভিসা আবেদন শুরু হয়েছে গত মার্চ মাসের ১৮ তারিখ, ২১ তারিখ এবং ২৫ তারিখ। ইতালি স্পন্সর ভিসায় আবেদন করার জন্য নির্দিষ্ট ক্লিক ডে থাকে। প্রতি ক্লিক ডে তে লক্ষাধিক তরুণ আবেদন করে থাকেন। পরবর্তী ক্লিক ডে তে আপনিও ইতালি স্পন্সর ভিসায় আবেদন করতে পারবেন।

প্রতি ক্লিক ডে তে সকাল ৯টা থেকে ইতালি স্পন্সর ভিসার জন্য আবেদন করতে পারবেন। অফলাইনে কিংবা অনলাইনে দুইটি পদ্ধতিতেই ইতালি স্পন্সর ভিসার আবেদন করতে পারবেন। স্পন্সরের কাছে থেকে স্পন্সর নাম্বার দিয়ে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন করার ৪৮ ঘণ্টা পর অনলাইনে আবেদন করতে পারবেন।

ইতালি স্পন্সর ভিসা ২০২৪ আবেদন করার নিয়ম

ইতালি স্পন্সর ভিসা ২০২৪ আবেদন করার জন্য ইতালি ভিসা আবেদন ওয়েবসাইট ভিজিট করতে হবে। এরপর, কোন ধরনের ভিসার জন্য আবেদন করতে চাচ্ছেন সেটি সিলেক্ট করতে হবে। অতঃপর, আবেদনের নিয়ম অনুসরণ করে জেনে নিতে পারবেন কীভাবে আবেদন করতে হয়। ভিসা ফরম ডাউনলোড করতে হবে এবং সেটি পূরণ করতে হবে। ইতালি ভিসা ওয়েবসাইট ভিজিট করে ভিসা ফি জমা দিতে হবে। এরপর, ভিসা আবেদন ফরম ইতালি ভিসা সেন্টারে জমা দিতে হবে। অতঃপর, আপনি ভিসা হয়ে গেলে ইতালি যেতে পারবেন।

ইতালি ভিসা আবেদন করার বিস্তারিত নিয়ম

  • প্রথমেই ভিজিট করুন https://visa.vfsglobal.com/one-pager/italy/bangladesh/english/ এই ওয়েবসাইট
  • এরপর, কোন ধরনের ভিসায় আবেদন করতে চাচ্ছেন সেটি সিলেক্ট করুন
  • এখন, ভিসা আবেদন ফরম ডাউনলোড করে নিন
  • ইতালি ভিসা ওয়েবসাইট ভিজিট করে ভিসা ফি জমা দিন
  • ভিসা আবেদন ফরম সকল তথ্য দিয়ে পূরণ করুন এবং ইতালি ভিসা সেন্টারে জমা দিন

অতঃপর, ভিসা অনুমোদন হওয়ার জন্য অপেক্ষা করুন। ভিসা অনুমোদন হয়ে গেলে ইতালি স্পন্সর ভিসায় যেতে পারবেন। ইতালি স্পন্সর ভিসায় যাওয়ার জন্য অবশ্যই প্রয়োজনীয় সকল কাগজ ভিসা আবেদন ফরমের সাথে জমা দিতে হবে।

আরও পড়ুন — অনলাইনে ইতালি ভিসা চেক করার নিয়ম

ইতালি স্পন্সর ভিসা খরচ কত

ইতালি স্পন্সর ভিসায় সরকারিভাবে আবেদন করতে ২ থেকে ৪ লক্ষ টাকা লেগে থাকে। তবে, বেসরকারিভাবে বা যেকোনো দালালের কিংবা ভিসা এজেন্সির সহযোগিতা নিয়ে ইতালি স্পন্সর ভিসায় ইতালি যেতে চাইলে ১০ লক্ষ থেকে ১২ লক্ষ টাকা পর্যন্ত লাগতে পারে।

ইতালি স্পন্সর ভিসায় যেতে চাইলে সরকারিভাবে ভিসা আবেদন করুন। সরকারিভাবে ইতালি ওয়ার্ক পারমিট ভিসার নিয়োগ প্রকাশ হলে সেখানে আবেদন করার মাধ্যমে ইতালি ভিসা নিতে পারবেন এবং ওয়ার্ক পারমিট নিয়ে ইতালি গিয়ে কাজ করতে পারবেন। দালালের সহযোগিতা নিয়ে ভিসা আবেদন করতে গেলে অনেক টাকা খরচ হবে।

ইতালি স্পন্সর ভিসা বেতন কত

ইতালি স্পন্সর ভিসা বেতন কত টাকা তা নির্ভর করে থাকে আপনি কী ধরনের কাজ করবেন তার উপর। ইতালি স্পন্সর ভিসায় গিয়ে আপনি বিভিন্ন কাজ করতে পারবেন। কাজের চাহিদা এবং আপনার কাজের উপর দক্ষতার উপর ভিত্তি করে বেতন নির্ধারিত হবে। কাজের উপর দক্ষতা থাকলে ইতালি স্পন্সর ভিসায় গিয়ে অনেক ভালো বেতনে চাকরি করতে পারবেন।

এছাড়া, কাজের উপর দক্ষতা থাকলে প্রমোশন দেয়া হয়। এর ফলে আপনার বেতন বৃদ্ধি পাবে। ইতালি স্পন্সর ভিসা বেতন সাধারণত বাংলাদেশি ১ লাখ টাকার অধিক হয়ে থাকে। কী ধরনের কাজ করবেন তার উপর ভিত্তি করে আপনার বেতন কমবেশি হতে পারে।

সারকথা

আজকের এই পোস্টে আপনাদের সাথে ইতালি স্পন্সর ভিসা ২০২৪ আবেদনের সময়, আবেদন করার নিয়ম, বেতন কত সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য শেয়ার করেছি। পোস্টটি শুরু থেকে শেষ অব্দি পড়লে ইতালি স্পন্সর ভিসা আবেদন করার নিয়ম জানতে পারবেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *