ইতালি ভিসার জন্য আবেদন করেছেন এবং ইতালি ভিসা চেক করে ভিসা হয়েছে কী না জানতে চান? এনআইডি চেক ওয়েবসাইটের আজকের এই পোস্টে আপনাদের সাথে অনলাইনে ইটালি ভিসা চেক করার নিয়ম নিয়ে আলোচনা করবো।

পোস্টটি সম্পূর্ণ পড়লে ইতালি ভিসা যাচাই করার পদ্ধতি জানতে পারবেন। কারণ, ইতালি ভিসা আবেদন করার পর ভিসা প্রসেসিং হতে প্রায় ২.৫ মাস সময় লাগে। এই সময়ের মাঝে ভিসা তৈরি হয়েছে কী না জানতে অনেকেই আগ্রহী হয়ে থাকেন। তো চলুন, অনলাইনে ইতালির ভিসা চেক করার পদ্ধতি জেনে নেয়া যাক।

ইতালি ভিসা চেক

ইতালি ভিসা চেক করার জন্য https://visa.vfsglobal.com/bgd/en/ita/ ওয়েবসাইট ভিজিট করতে হবে। এরপর, Track Now বাটনে ক্লিক করতে হবে। অতঃপর, Reference Number এবং Last Name লিখে ক্যাপচা কোড পূরণ করে Submit বাটনে ক্লিক করতে হবে। তাহলে, ইতালি ভিসা হয়েছে কী না জানতে পারবেন।

ইতালি ভিসা চেক করার নিয়ম

উপরে যে শর্টকাট পদ্ধতি দিয়েছি, এটি অনুসরণ করে আপনি ইতালি ভিসা যাচাই করতে পারবেন। যদি বুঝতে সমস্যা হয়ে থাকে, তবে নিচে উল্লেখ করে দেয়া ইটালি ভিসা চেক করার পদ্ধতিটি অনুসরণ করুন। নিচে আমি ধাপে ধাপে ইতালির ভিসা চেক করার পদ্ধতি উল্লেখ করে দিয়েছি ছবিসহ। চলুন, দেখে নেয়া যাক।

আরও পড়ুন - মালয়েশিয়া ভিসা চেক করার উপায়

ইতালি ভিসা যাচাই করার বিস্তারিত পদ্ধতি –

ধাপ ১ – প্রথমে ভিজিট করুন https://visa.vfsglobal.com/bgd/en/ita/ এই লিংকে। এরপর, Track Now বাটনে ক্লিক করুন।

ইতালি ভিসা চেক
ইটালি ভিসা চেক

ধাপ ২ – নতুন একটি পেজ ওপেন হবে। এখানে, আপনার ভিসা আবেদনের Reference Number এবং Last Name লিখুন ফাঁকা বক্সে।

ধাপ ৩ – অতঃপর, ক্যাপচা কোড পূরণ করুন এবং Submit বাটনে ক্লিক করুন।

ইতালি ভিসা চেক করার নিয়ম
ইতালির ভিসা চেক করার নিয়ম
আরও পড়ুন - পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক

এই ধাপ তিনটি অনুসরণ করে সহজেই ইতালি ভিসা আবেদন অনুমোদিত হয়েছে কি না এবং আপনার ভিসা তৈরি হয়েছে কি না জানতে পারবেন।

FAQ

ইতালি ভিসা আবেদন লিংক কোনটি?

https://e-applicationvisa.esteri.it/ এটি হচ্ছে ইতালি ভিসা আবেদন লিংক। এই লিংকে ভিজিট করে আপনি ইতালি ভিসার জন্য আবেদন করতে পারবেন।

ইতালি ভিসা কবে খুলবে ২০২৩?

ইতালি ভিসা ২০২৩ চালু আছে। আপনি চাইলে ইতালি ভিসার জন্য আবেদন করতে পারবেন। ২০২৩ সাল থেকে ২০২৫ সাল পর্যন্ত ইতালি অন্য দেশ থেকে প্রায় ৪,৫০,০০০ কর্মী নিয়োগ করবে।

বাংলাদেশ থেকে ইতালি যেতে কত টাকা লাগে?

বাংলাদেশ থেকে ইতালি সেজনাল ভিসায় যেতে মোট ৩-৪ লক্ষ টাকা লাগে। নন-সেজনাল ভিসায় যেতে ৭-৮ লক্ষ টাকা লাগতে পারে।

এই পোস্টে আপনাদের সাথে ইতালি ভিসা চেক ২০২৩ পদ্ধতি নিয়ে আলোচনা করেছি। আশা করছি, পোস্টটি সম্পূর্ণ পড়েছেন এবং বুঝেছেন। কোথাও বুঝতে সমস্যা হলে কমেন্ট করবেন। ভিসা বিষয়ক তথ্য জানতে নিচের পোস্টগুলো পড়তে পারেন। আল্লাহ্‌ হাফেয।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *