ইতালি যেতে চান? ইতালি ভিসা খরচ ২০২৪ সম্পর্কে জেনে রাখা আবশ্যক। ইতালি যেতে কত টাকা খরচ হয় তা অনেকেই জানেন না। আপনি যদি ইতালি যেতে চান এবং ইতালির ভিসা খরচ কত টাকা না জানেন, তবে পোস্টটি সম্পূর্ণ পড়ুন।

এনআইডি চেক ওয়েবসাইটের আজকের এই পোস্টে আপনাদের সাথে ইতালি ভিসা খরচ 2024 নিয়ে বিস্তারিত আলোচনা করবো। এছাড়াও, ইতালি ভিসা আবেদন করার লিংক এবং ইতালি ভিসা সম্পর্কিত বিভিন্ন বিষয় শেয়ার করবো আপনাদের সাথে। তো চলুন, শুরু করা যাক।

ইতালি ভিসা ২০২৪

২০২৩-২০২৫ সালের মাঝে বিশ্বের বিভিন্ন দেশ থেকে ৪,৫০,০০০ কর্মী নিয়োগ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে ইতালির মন্ত্রি পরিষদ। বিশ্বের বিভিন্ন দেশ থেকে এই তিন বছর অনেক মানুষ ইতালি যাবে কাজ করার জন্য। তেমনি, আমাদের দেশ থেকে প্রচুর পরিমাণে মানুষ ইতালির উদ্দেশ্যে পাড়ি জমাবে।

ইতালি যেতে চাইলে ইতালি ভিসা লাগবে। ২০২৩ সালে মোট ১,৩৬,০০০ কর্মী ইতালি ভিসা পাবে এবং ইতালি গিয়ে কাজ করার সুযোগ পাবে। ২০২৪ সালে ১,৫১,০০০ কর্মী ইতালি ভিসা পাবে এবং ইতালি প্রবেশ করতে পারবে। একইভাবে, ২০২৫ সালে ১,৬৫,০০০ কর্মী বিশ্বের বিভিন্ন দেশ থেকে ইতালির ভিসা পাবে এবং ইতালি যাওয়ার সুযোগ পাবে।

২০২৩ সালের মোট ১,৩৬,০০০ কর্মীর ইতালি ভিসা আবেদন ইতোমধ্যে শেষ হয়েছে। এদের মাঝে মোট ৮২ হাজার মানুষ ইটালির ভিসা পেয়েছেন। আপনি যদি ইতালি ভিসা পেতে চান, তবে ইতালি ভিসা ২০২৪ এর জন্য আবেদন করতে হবে।

ইতালি ভিসা ২০২৪ এ মোট ১,৫১,০০০ কর্মী নিয়োগ দেয়া হবে। এদের মাঝে, আপনি যদি আবেদন করেন, তবে ইতালি ওয়ার্ক পারমিট ভিসা পাওয়ার সুযোগ থাকবে আপনারও। ভিসা পাওয়ার জন্য আপনাকে নির্ধারিত কাজের জন্য ভিসার আবেদন করতে হবে। তবেই, ইতালি ভিসা পাবেন।

আরও পড়ুন - রোমানিয়া ওয়ার্ক পারমিট চেক করার সহজ পদ্ধতি

প্রায় পুরো বিশ্ব থেকেই অসংখ্য মানুষ ইতালি যাবে কাজ করে টাকা উপার্জন করার জন্য। তাই, এখানে দক্ষতা হচ্ছে মূল বিষয়। আপনার যে কাজের উপর দক্ষতা আছে, সেই কাজের জন্য ইতালি ভিসার আবেদন করুন। তবেই, ইতালি ভিসা পেয়ে ইতালিতে পাড়ি জমাতে পারবেন।

ইতালি ভিসা খরচ ২০২৪

ইতালি যেতে হলে ইতালি ভিসা করতে হবে। ইতালি ভিসার ধরণ অনুযায়ী ইতালি ভিসা খরচ নির্ধারিত হয়ে থাকে। ৯০ দিন বা তার কম মেয়াদের ভিসা খরচ অনেক কম হয়ে থাকে। কিন্তু, ৯০ দিনের বেশি মেয়াদের ভিসার খরচ আরও বেশি হয়ে থাকে।

ব্যবসা, ভ্রমণ ভিসার খরচ ১২,০৭০ টাকা, ফ্যামিলি ভিসা খরচ ১৫,৬৭০ টাকা এবং ওয়ার্কার ভিসার খরচ ৯,০৭০ টাকা। ভিসার ধরণ অনুযায়ী দাম নির্ধারিত হয়ে থাকে। ইতালি ভিসা সাধারণত দুই ধরণের হয়ে থাকে। C Category এবং D Catagory ভিসা।

C Catagory ভিসাগুলোর মেয়াদ ৯০ দিন বা এর কম হয়ে থাকে। অপরদিকে, D Catagory এর ভিসাগুলোর মেয়াদ ৯০ দিনের বেশি হয়ে থাকে। স্বল্প মেয়াদের ইতালি ভিসা খরচ ৩,৫০,০০০ টাকা থেকে ৪,০০,০০০ টাকা অব্দি হয়ে থাকে। বেশি মেয়াদের ভিসার খরচ ৮,০০,০০০ টাকা থেকে ১০,০০,০০০ টাকা অব্দি হয়ে থাকে।

আরও পড়ুন - মালয়েশিয়া কোন ভিসা ভালো জেনে নিন

তবে, আপনি যদি ইতালি যাওয়ার জন্য ভিসা করতে কোনো এজেন্সির সহযোগিতা নিয়ে থাকেন, সেক্ষেত্রে তারা আপনার থেকে ১০,০০,০০০ টাকার বেশি নিতে পারে। তাই, যাচাই-বাছাই করে ভিসা আবেদন করতে হবে। এছাড়াও, কোনো এজেন্সির থেকে ভিসা করে নেয়ার সময় তারা আপনাকে নন-সিজনাল ভিসার নামে সিজনাল ভিসা দিতে পারে। সিজনাল ভিসার মেয়াদ সাধারণত ৯ মাস থেকে ১ বছর অব্দি হয়ে থাকে।

ইতালি ভিসা কত প্রকার

ইতালি ভিসা সাধারণত কয়েক প্রকার হয়ে থাকে। আপনি ইতালি কী কারণে যেতে চাচ্ছেন, তার উপর ভিত্তি করে ইতালি ভিসার আবেদন করতে হবে। ইতালি ভিসা কত প্রকার তার একটি তালিকা নিচে পেয়ে যাবেন।

  • স্টুডেন্ট ভিসা
  • টুরিস্ট ভিসা
  • ফ্যামিলি রি-ইউনিয়ন ভিসা
  • মেডিকেল ভিসা
  • বিজনেস ভিসা
  • ইতালি কৃষি ভিসা
  • ইতালি স্পন্সর ভিসা

ইতালি যেতে চাইলে উপরোক্ত ভিসা গুলোর জন্য আবেদন করে এরপর যেতে হবে। ২০২৩ ইতালি ভিসা আবেদন ইতোমধ্যে শেষ হয়ে গেছে। আপনি যদি ইতালি ওয়ার্ক পারমিট ভিসায় যেতে চান, তবে নির্দিষ্ট ক্যাটাগরিতে আবেদন করে ২০২৪ সালে ইতালি যেতে হবে।

আরও পড়ুন - ইন্ডিয়ান ভিসা চেক করার নিয়ম

ইতালি কাজের ভিসা খরচ 2024

ইতালি কাজের ভিসা খরচ ২০২৪ হচ্ছে ৮-১০ লক্ষ টাকা। ইতালি ইউরোপের অন্যতম একটি উন্নত রাষ্ট্র। পুরো বিশ্বের বিভিন্ন দেশ থেকেই মানুষ ইতালি যায় ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে টাকা ইনকাম করার জন্য। সরকারীভাবে ইতালি ভিসার আবেদন করলে অনেক কম খরচে ইতালি যেতে পারবেন।

কিন্তু, যদি ইতালি ভিসার জন্য কোনো এজেন্সির সহযোগিতা নিয়ে থাকেন, তবে ইতালি কাজের ভিসা খরচ অনেক বেশি পড়বে। তাই, ইতালি ভিসা আবেদন করার পূর্বে সবকিছু বিবেচনা করতে হবে।

ইতালি ভিসা আবেদন লিংক

ইতালি ভিসার জন্য আবেদন করতে চাইলে ইতালি ভিসা আবেদন লিংকে ভিজিট করে আবেদন করতে হবে। ইতালি ভিসা আবেদন লিংক হচ্ছে https://e-applicationvisa.esteri.it/ । এই লিংকে ভিজিট করে ইতালি ভিসার জন্য আবেদন করতে পারবেন।

আরও পড়ুন - ওমান ভিসা চেক করুন অনলাইনে

ইতালি ভিসা আবেদন করার নিয়ম

ইতালি ভিসা আবেদন করার জন্য ইতালি ভিসা আবেদন লিংকে ভিজিট করে ভিসার ধরণ নির্বাচন করে ভিসা ফরম পূরণ করতে হবে। আবেদন করে ফি প্রদান করতে হবে। অতঃপর, ভিসা সংগ্রহ করতে পারবেন। আবেদন লিংক হচ্ছে https://e-applicationvisa.esteri.it/ ।

ইতালি ভিসার আবেদন করার বিস্তারিত পদ্ধতি

ইতালি ভিসার জন্য আবেদন করার জন্য https://e-applicationvisa.esteri.it/ এই লিংকে ভিজিট করুন। এরপর, নিচের ধাপগুলো অনুসরণ করুন।

ইতালি ভিসা আবেদন করার নিয়ম
ইতালি ভিসা আবেদন করার নিয়ম

ধাপ ১ – উপরোক্ত লিংকে ক্লিক করে go to the form বাটনে ক্লিক করতে হবে। এরপর, আবেদন ফরম পূরণ করতে হবে। আপনার সকল তথ্য দিয়ে আবেদন ফরম পূরণ করবেন।

ধাপ ২ – আবেদন ফরম পূরণ করার পর প্রিন্ট করে নিতে হবে। অতঃপর, আবেদন ফরমটি ভিসা আবেদন ফি এর সাথে জমা দিতে হবে।

ধাপ ৩ – আবেদন ফি এবং আবেদনের কপি জমা দেয়ার পর ইতালি ভিসা হয়েছে কি না চেক করতে পারবেন। ইতালি ভিসা চেক করে ভিসা তৈরি হলে ইতালি ভিসা সংগ্রহ করতে পারবেন।

উপরোক্ত পদ্ধতি অনুসরণ করে সহজেই ইতালি ভিসার জন্য আবেদন করতে পারবেন। ইতালি ভিসা আবেদন করে আবেদন ফি সহ জমা দিতে হবে। এরপর, ভিসা তৈরি হওয়ার জন্য অপেক্ষা করতে হবে। ইতালি ভিসা হয়েছে কি না জানার জন্য অনলাইনে ইতালি ভিসা চেক করতে পারেন।

FAQ

ইতালি যাওয়ার জন্য কত টাকা লাগে?

ইতালি যাওয়ার জন্য ৩-৪ লক্ষ টাকা লাগে। বেশি মেয়াদের ভিসার ক্ষেত্রে ৮-১০ লক্ষ টাকা অব্দি লাগে। তবে, কোনো এজেন্সির সহযোগিতা নিলে ১০ লক্ষ টাকা থেকে ১৪ লক্ষ টাকা অব্দি লাগতে পারে।

ইতালি ভিসা ২০২৪ আবেদন কবে হবে?

ইতালি ভিসা ২০২৪ আবেদন করার শেষ সময় ৩১ ডিসেম্বর ২০২৩। এর মাঝেই ইতালি ভিসা আবেদন করে আবেদন এবং ভিসা আবেদন ফি জমা দিতে হবে।

ইতালিতে কত লোক নিবে?

ইতালিতে ২০২৩ সালে ১,৩৬,০০০ কর্মী, ২০২৪ সালে ১,৫১,০০০ কর্মী, এবং ২০২৪ সালে ১,৬৫,০০০ কর্মী নিয়োগ দিবে।

আজকের এই পোস্টে আপনাদের সাথে ইতালি ভিসা খরচ ২০২৪ কত টাকা তা নিয়ে আলোচনা করেছি। ইতালি ভিসা খরচ কত টাকা আশা করছি জানতে পেরেছেন। এছাড়াও, ইতালি ভিসা সম্পর্কে আরও বিভিন্ন তথ্য শেয়ার করেছি আপনাদের সাথে। আরও এমন তথ্য জানতে নিচের পোস্টগুলো পড়ুন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 Comments

  1. গুড আমাকে একটু হেল্প করেন না আপনার সাথে কিভাবে কনটাক্ট করা যাবে

    1. আমাদের ওয়েবসাইটের Contact পেজে গিয়ে ফর্ম পূরণ করে সাবমিট করতে পারেন অথবা সেখানে দেয়া মেইল অ্যাড্রেস এ মেইল করতে পারেন। এছাড়াও, আমাদের ফেসবুক পেজে ম্যাসেজ দিতে পারেন।