আলবেনিয়া যাওয়ার জন্য আলবেনিয়া ভিসা আবেদন করেছেন কিন্তু আলবেনিয়া ভিসা চেক করতে পারছেন না? আলবেনিয়া ভিসা চেক করার নিয়ম সম্পর্কে এই পোস্টে সহজ পদ্ধতি জানতে পারবেন।

আলবেনিয়া ভিসা আবেদন করার পর আলবেনিয়া ভিসা হয়েছে কিনা জানার জন্য ভিসা চেক করতে হয়। ভিসা আবেদন করার পর ভিসা চেক করার নিয়ম সম্পর্কে অনেকেই জানেন না। তাই, ভিসা হয়েছে কিনা তা জানার জন্য ভিসা অফিসে যোগাযোগ করতে হয় নয়তো অন্য কারও সহযোগিতা নিতে হয়।

কিন্তু, আপনি চাইলে ঘরে বসে আলবেনিয়া ভিসা চেক করতে পারবেন। পাসপোর্ট নাম্বার দিয়ে আলবেনিয়া ভিসা চেক করার পদ্ধতি সম্পর্কে এই পোস্টে বিস্তারিত জানতে পারবেন। তো চলুন, আলোচনার মূল বিষয়ে ফিরে আসা যাক।

আলবেনিয়া ভিসা চেক

আলবেনিয়া ভিসা আবেদন করার পর ভিসা হয়েছে কিনা যাচার জন্য আলবেনিয়া ভিসা চেক করতে হয়। আলবেনিয়া ভিসা চেক করার জন্য https://e-visa.al/track ওয়েবসাইটে ভিজিট করতে হবে। এরপর, ভিসা আবেদনে থাকা Tracking Number লিখে Track বাটনে ক্লিক করলে আপনার ভিসা চেক করতে পারবেন।

অনলাইনে আলবেনিয়া ভিসা চেক করার নিয়ম

অনলাইনে আলবেনিয়া ভিসা চেক করার জন্য প্রথমেই https://e-visa.al/track লিংকে ভিজিট করতে হবে। এরপর, আলবেনিয়া ভিসা আবেদনে থাকা Tracking Number টি ফাঁকা বক্সে লিখতে হবে এবং নিচে থাকা Track বাটনে ক্লিক করতে হবে। তাহলে, ট্র্যাকিং নাম্বার দিয়ে আলবেনিয়া ভিসা চেক করতে পারবেন।

আলবেনিয়া ভিসা চেক করার বিস্তারিত পদ্ধতি —

আলবেনিয়া ভিসা চেক করার নিয়ম
আলবেনিয়া ভিসা চেক করার নিয়ম
  • প্রথমেই ভিজিট করুন আলবেনিয়া ভিসা চেক করার ওয়েবসাইট https://e-visa.al/track
  • এরপর, ফাঁকা বক্সে আলবেনিয়া ভিসা আবেদনে থাকা Tracking Number টি লিখতে হবে।
  • অতঃপর, নিচে থাকা Track বাটনে ক্লিক করতে হবে। তাহলে Albania E Visa Check Online করতে পারবেন।

উপরোক্ত পদ্ধতি অনুসরণ করে ট্র্যাকিং নাম্বার দিয়ে আলবেনিয়া ভিসা চেক করতে পারবেন অনেক সহজেই। অনেকেই পাসপোর্ট নাম্বার দিয়ে আলবেনিয়া ভিসা চেক করতে চান। কিন্তু, Albania visa check by passport number এর কোনো সিস্টেম এখন পর্যন্ত নেই।

Albania visa check by passport number করতে চাইলে আপনার আলবেনিয়া ভিসা আবেদনে থাকা ট্র্যাকিং নাম্বারটি দিয়ে উপরে উল্লিখিত পদ্ধতি অনুসরণ করে আলবেনিয়া ভিসা হয়েছে কিনা চেক করতে পারবেন সহজেই।

ই-মেইলের মাধ্যমে আলবেনিয়া ভিসা চেক

ই-মেইলের মাধ্যমে আলবেনিয়া ভিসা চেক করার জন্য kontakt@akpa.gov.al এই মেইল এড্রেসে আপনার পাসপোর্ট এর তথ্য, ভিসা আবেদনের তথ্য লিখে ইমেইল করুন। এরপর, তারা ৪-৫ দিনের মাঝে আপনার আলবেনিয়া ভিসা হয়েছে কিনা তা ফিরতি মেইলের মাধ্যমে জানিয়ে দিবে।

অনলাইনে আলবেনিয়া ভিসা চেক করার দুইটি পদ্ধতি আছে। একটি হচ্ছে আলবেনিয়া ভিসা চেক করার ওয়েবসাইট থেকে ভিসা চেক করা। অপরটি হচ্ছে আলবেনিয়া ভিসা ওয়েবসাইটের ইমেইলে সকল তথ্য দিয়ে ইমেইল করা। এরপর, তারা আপনার আলবেনিয়া ভিসা হয়েছে কিনা জানিয়ে দিবে।

আলবেনিয়া ভিসা চেক ওয়েবসাইট থেকে ট্র্যাকিং নাম্বার দিয়ে অনেক দ্রুত ভিসা চেক করা যায়। কিন্তু, ইমেইলের মাধ্যমে ভিসা চেক করতে চাইলে ৪-৫ দিন সময় লাগতে পারে। তাই, ভিসা আবেদনে টাকা ট্র্যাকিং নাম্বার দিয়ে উপরে উল্লেখ করে দেয়া পদ্ধতি অনুসরণ করে আলবেনিয়া ভিসা চেক করুন।

Albania E Visa Check Online

Albania E Visa Check Online করার জন্য প্রথমেই https://e-visa.al/track ওয়েবসাইট ভিজিট করতে হবে। এরপর, Albania Visa Application এ থাকা Tracking Number টি ফাঁকা বক্সে লিখতে হবে। অতঃপর, নিচে থাকা Track বাটনে ক্লিক করলে Albania Visa Check Online করতে পারবেন।

এই পদ্ধতি অনুসরণ করে আপনার আলবেনিয়া ভিসা হয়েছে কিনা তা জানতে পারবেন অনেক সহজেই। এছাড়াও, আলবেনিয়া ভিসা ওয়েবসাইটের ইমেইলে আপনার ভিসা আবেদন এবং পাসপোর্ট এর তথ্য ইমেইল করলে তারা ভিসা হয়েছে কিনা জানিয়ে দিবে। আলবেনিয়া ভিসা ওয়েবসাইটের ই-মেইল এড্রেস – kontakt@akpa.gov.al

আলবেনিয়া ভিসা খরচ

আলবেনিয়া ভিসা করতে এখন ৩ লক্ষ টাকা থেকে শুরু করে ৫ লক্ষ টাকা পর্যন্ত লেগে থাকে। আলবেনিয়া ভিসা আবেদন করার জন্য ভিসা ফি ৯০ হাজার টাকা দিতে হয়। এছাড়া, পাসপোর্ট ফি, মেডিকেল ফি, বিমানের টিকেট এবং অন্যান্য আনুসাঙ্গিক খচ মিলে ৩-৫ লক্ষ টাকা লাগতে পারে।

দালালের পাল্লায় না পড়ে একা যদি আলবেনিয়া ওয়ার্ক পারমিট এর জন্য আবেদন করেন, তাহলে অল্প টাকার মাঝেই আলবেনিয়া ভিসা পেয়ে আলবেনিয়া যেতে পারবেন। নিজে না পারলে যেকোনো ভিসা এজেন্সির সাথে যোগাযোগ করুন। দালালের পাল্লায় পড়লে কয়েক লক্ষ টকা বেশি লাগতে পারে।

আলবেনিয়া ভিসা পাওয়ার উপায়

আলবেনিয়া ভিসা পাওয়ার জন্য আলবেনিয়া ভিসা আবেদন করতে হবে। আলবেনিয়া ভিসা আবেদন করার জন্য https://e-visa.al/ ওয়েরবসাইটে প্রবেশ করে Apply Now বাটনে ক্লিক করতে হবে। এরপর, সকল চাহিত তথ্য দিয়ে আলবেনিয়া ভিসার জন্য আবেদন করতে পারবেন অনেক সহজেই।

আলবেনিয়া ভিসা আবেদন করার পর উপরে উল্লেখ করে দেয়া পদ্ধতি অনুসরণ করে আপনার আলবেনিয়া ভিসা হয়েছে কিনা যাচার জন্য ভিসা চেক করতে পারবেন।

আলবেনিয়ার কি কি ভিসা পাওয়া যায়

বর্তমানে আলবেনিয়া কয়েকটি ভিসায় যেতে পারবেন। এগুলোর মাঝে রয়েছে, স্টুডেন্ট ভিসা, ট্রাভেল ভিসা, ওয়ার্ক পারমিট ভিসা, বিজনেস ভিসা ইত্যাদি। আলবেনিয়া যে কারণে যেতে চান, সেই ধরনের ভিসা আবেদন করতে হবে। এরপর, ভিসা হয়েছে কিনা জানার জন্য ভিসা চেক করতে হবে। ভিসা হয়েছে গেলে আলবেনিয়া যেতে পারবেন।

FAQ

আলবেনিয়া ভিসা চেক করার ওয়েবসাইট কোনটি?

আলবেনিয়া ভিসা চেক করার ওয়েবসাইট হচ্ছে – https://e-visa.al/track । এই ওয়েবসাইট ভিজিট করে ট্র্যাকিং নাম্বার দিয়ে ভিসা চেক করতে পারবেন।

আলবেনিয়া ভিসা খোলা না বন্ধ?

আলবেনিয়া ভিসা বর্তমানে খোলা আছে। আপনি চাইলে আলবেনিয়া ভিসার জন্য অনলাইনে আবেদন করতে পারবেন।

সারকথা

আজকের এই ব্লগে আপনাদের সাথে আলবেনিয়া ভিসা চেক করার নিয়ম নিয়ে বিস্তারিত তথ্য শেয়ার করেছি। পোস্টটি শুরু থেকে শেষ অব্দি পড়লে আলবেনিয়া ভিসা কীভাবে চেক করতে হয় তা জানতে পারবেন। ভিসা সম্পর্কিত এমন আরও অনেক তথ্য আমাদের ওয়েবসাইটে রয়েছে। আপনি চাইলে সেগুলো জানার জয়ন এখানে ক্লিক করতে পারেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *