অস্ট্রেলিয়া যেতে চাচ্ছেন? অস্ট্রেলিয়া যেতে চাইলে অস্ট্রেলিয়া কৃষি কাজের ভিসা ২০২৪ আবেদন করতে পারেন। এরপর, অস্ট্রেলিয়া গিয়ে ভালো বেতনে কাজ করতে পারবেন। কীভাবে আবেদন করবেন, বিস্তারিত এই পোস্টে।

অস্ট্রেলিয়া অনেক উন্নত একটি দেশ। তাই, আমাদের দেশের সহ পৃথিবীর অনেক দেশের মানুষের মাঝেই অস্ট্রেলিয়া যাওয়ার ইচ্ছে রয়েছে। বিশেষ করে যাদের ইচ্ছে প্রবাসে গিয়ে টাকা উপার্জন করা।

অস্ট্রেলিয়া যেতে চাইলে বিভিন্ন ধরনের ভিসায় আবেদন করতে পারেন। আজ আমরা জানবো অস্ট্রেলিয়া কৃষি কাজের ভিসা আবেদন করার নিয়ম এবং অস্ট্রেলিয়া কৃষি কাজের বেতন কত। তো চলুন, মূল বিষয়ে ফিরে আসা যাক।

অস্ট্রেলিয়া কৃষি কাজের ভিসা

অস্ট্রেলিয়া কৃষি কাজের ভিসায় গিয়ে বিভিন্ন ধরনের কৃষি কাজ যেমন ফলের বাগানের কাজ, গবাদিপশু পালন, চাষাবাদের কাজ, ফুল বাগানের কাজ, ফার্মের কাজ সহ বিভিন্ন কাজ করে অর্থ উপার্জন করতে পারবেন। অস্ট্রেলিয়া কৃষি ভিসায় যেতে চাইলে কৃষি কাজের ভিসার জন্য আবেদন করতে হবে।

অস্ট্রেলিয়া থেকে প্রতি বছর কৃষি ভিসায় শ্রমিক নিয়োগ দিয়ে থাকে। বাংলাদেশে থেকেও প্রচুর পরিমাণ শ্রমিক অস্ট্রেলিয়া গিয়ে থাকেন কৃষি কাজ করার জন্য। এই বছরেও কৃষি ভিসায় অস্ট্রেলিয়া থেকে লোক নিচ্ছে।

অস্ট্রেলিয়া কৃষি কাজের ভিসা ২০২৪

অস্ট্রেলিয়া কৃষি কাজের ভিসা ২০২৪ প্রকাশিত হয়েছে। অস্ট্রেলিয়া কৃষি ভিসা আবেদন করার মাধ্যমে মাত্র ৫-৬ লক্ষ টাকা খরচ করে আপনিও অস্ট্রেলিয়া যেতে পারবেন। এরপর, বিভিন্ন কৃষি কাজ যেমন ফুলের বাগানের কাজ, ফলের বাগানের কাজ, চাষাবাদের কাজ করে ভালো পরিমাণ অর্থ উপার্জন করতে পারবেন।

অস্ট্রেলিয়া কৃষি ভিসা ২০২৪ আবেদন করার নিয়ম, অস্ট্রেলিয়া কৃষি কাজের ভিসা করতে কি কি লাগে এবং বেতন কত তা নিয়ে নিচে আরও বিস্তারিত উল্লেখ করে দিয়েছি। চলুন, জেনে নেয়া যাক।

অস্ট্রেলিয়া কৃষি ভিসা করতে কি কি লাগে

অস্ট্রেলিয়া কৃষি ভিসা করতে সাধারণত যেসব তথ্য এবং ডকুমেন্ট লাগে সেগুলো নিম্নরূপ –

  • বৈধ পাসপোর্ট ৬ মাস মেয়াদ সহ
  • অস্ট্রেলিয়া ওয়ার্ক পারমিট
  • সদ্য তোলা পাসপোর্ট সাইজের ছবি
  • জাতীয় পরিচয় পত্রের ফটোকপি
  • মেডিকেল চেক রিপোর্ট
  • কৃষি কাজে দক্ষতা
  • আইইএলটিএস স্কোর সর্বনিম্ন ৬.০

উপরোক্ত ডকুমেন্টগুলো হলে অস্ট্রেলিয়া কাজের ভিসা জন্য আবেদন করতে পারবেন। আবেদন করার পর আপনার ভিসা হয়ে গেলে কৃষি ভিসায় অস্ট্রেলিয়া যেতে পারবেন। অস্ট্রেলিয়া কৃষি ভিসায় আবেদন করার নিয়ম নিয়ে নিচে আরও বিস্তারিত তথ্য উল্লেখ করে দিয়েছি।

অস্ট্রেলিয়া কৃষি ভিসা আবেদন ফরম

অস্ট্রেলিয়া কৃষি ভিসা আবেদন ফরম ডাউনলোড করার জন্য ভিজিট করুন https://immi.homeaffairs.gov.au/ এই ওয়েবসাইট। এরপর, এখানে থেকে অস্ট্রেলিয়া অ্যাগ্রিকালচার ভিসা আবেদন ফরম ডাউনলোড করুন। কৃষি ভিসা আবেদন ফরমটি ডাউনলোড করে প্রিন্ট করুন এবং সকল তথ্য পূরণ করে এটি দিয়ে ভিসা আবেদন করতে পারবেন।

অস্ট্রেলিয়া কৃষি ভিসা আবেদন ফরম দিয়ে ভিসা আবেদন করার নিয়ম

  • প্রথমে ভিজিট করুন https://immi.homeaffairs.gov.au/ ওয়েবসাইট।
  • এরপর, এখানে থেকে কৃষি ভিসা আবেদন ফরম ডাউনলোড করুন।
  • ডাউনলোড করা আবেদন ফরমটি প্রিন্ট করে নিন এবং সকল তথ্য পূরণ করুন।
  • অস্ট্রেলিয়া কৃষি ভিসা আবেদন ফরম পূরণ করার পর এটি দিয়ে ভিসা আবেদন করতে পারবেন।

ভিসা আবেদন করার জন্য বাংলাদেশে অবস্থিত অস্ট্রেলিয়া দূতাবাসে যোগাযোগ করুন। তাদের সাথে যোগাযোগ করে ভিসা আবেদন ফরম এবং প্রয়োজনীয় সকল তথ্য জমা দিন। এছাড়াও, ভিসা প্রসেসিং ফি জমা দিতে হবে। তাহলে, আপনার ভিসা হয়ে গেলে অস্ট্রেলিয়া যেতে পারবেন।

অস্ট্রেলিয়া কৃষি কাজের বেতন কত

অস্ট্রেলিয়া কৃষি কাজের জন্য ভিসা আবেদন করার পর অস্ট্রেলিয়া যেতে পারলে প্রতি মাসে কৃষি কাজ করে ৮০ হাজার টাকা থেকে ১ লক্ষ টাকা পর্যন্ত ইনকাম করতে পারবেন। অস্ট্রেলিয়ায় বিভিন্ন ধরনের কৃষি কাজ করা যায়। আপনি যে কাজে দক্ষ সেই কাজের জন্য ভিসা করে অস্ট্রেলিয়া গিয়ে ভালো পরিমাণ অর্থ উপার্জন করতে পারবেন।

অস্ট্রেলিয়া কৃষি ভিসায় যেতে কত টাকা লাগে

অস্ট্রেলিয়া কৃষি কাজের জন্য ভিসা আবেদন থেকে শুরু করে ফ্লাইট টিকেট বুক করা পর্যন্ত মোট ৪ লক্ষ টাকা থেকে ৬ লক্ষ টাকা পর্যন্ত লাগতে পারে। ভিসা আবেদন করার জন্য কোনো ভিসা এজেন্সি বা দালালের সহযোগিতা নিলে হয়তো আরও বেশি খরচ হতে পারে।

তাই, অস্ট্রেলিয়া যেতে চাইলে নিজে থেকে ভিসা আবেদন করুন। ভিসা আবেদন করার জন্য অনলাইন থেকে কৃষি ভিসা আবেদন ফরমটি ডাউনলোড করে নিতে পারেন।

অস্ট্রেলিয়া কৃষি ভিসায় কি কি কাজ করা যায়

কৃষি ভিসায় অস্ট্রেলিয়া যেতে পারলে নিম্নোক্ত কাজগুলো করতে পারবেন –

  • ফুলের বাগানের কাজ
  • ফলের বাগানের কাজ
  • চাষাবাদের কাজ
  • ফার্মের কাজ
  • গবাদিপশু পালনের কাজ
  • ক্লিনিং এর কাজ

কৃষি ভিসায় অস্ট্রেলিয়া গেলে উপরোক্ত কাজগুলো করতে পারবেন। এছাড়াও, অস্ট্রেলিয়া গিয়ে আরও অনেক ধরনের কৃষি কাজ করে অর্থ উপার্জন করতে পারবেন।

শেষ কথা

আজকের এই পোস্টে আপনাদের সাথে অস্ট্রেলিয়া কৃষি কাজের ভিসা ২০২৪ নিয়ে বিস্তারিত আলোচনা করেছি। পোস্টটি সম্পূর্ণ পড়লে অস্ট্রেলিয়া কৃষি ভিসা আবেদন ফরম ডাউনলোড করার পর পূরণ করার নিয়ম সহ অস্ট্রেলিয়া কৃষি ভিসায় বেতন কত তা সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *