রোমানিয়া যেতে চান কিন্তু রোমানিয়া বেতন কেমন জানেন না? তাহলে আজকের এই পোস্টটি আপনার জন্যই। রোমানিয়া কোন কাজের দাম বেশি এবং রোমানিয়া কোন কাজের বেতন কত টাকা এসব বিষয় জানতে পারবেন এখানেই।

আমাদের দেশের অনেকের ইচ্ছে রোমানিয়া গিয়ে টাকা উপার্জন করা। আপনিও যদি রোমানিয়া যেতে চান, তাহলে রোমানিয়া কোন কাজের চাহিদা সবথেকে বেশি এবং রোমানিয়া কোন কাজের বেতন কত টাকা এটি জানা আবশ্যক।

আপনাদের সুবিধার্থে আমি রোমানিয়া বেতন কেমন, রোমানিয়া কোন কাজের দাম বেশি, রোমানিয়া কোন কাজের বেতন কত এসব বিষয় নিয়ে আলোচনা করেছি এই পোস্টে। তো চলুন, রোমানিয়ার বিভিন্ন কাজ সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেয়া যাক।

রোমানিয়া বেতন কেমন

কাজের ধরনের উপর ভিত্তি করে রোমানিয়ায় প্রতি মাসের বেতন ৬০ হাজার টাকা থেকে শুরু করে ১ লক্ষ টাকা বা তার বেশি হয়ে থাকে। ইলেকট্রিশিয়ান, ড্রাইভিং, কনস্ট্রাকশন, ডিজাইনার, মেকানিক্যাল ইঞ্জিনিয়ার এর কাজের বেতন রোমানিয়াতে অনেক বেশি। এসব কাজের দক্ষতা থাকলে প্রতি মাসে ৬০ হাজার থেকে ১ লক্ষ অব্দি ইনকাম করতে পারবেন।

রোমানিয়া বর্তমানে সেনজেনভুক্ত একটি দেশ। রোমানিয়া যেতে ইচ্ছুক আমাদের দেশের অনেকেই জানেন না যে রোমানিয়াতে প্রতি মাসে কত টাকা বেতন দেয়া হয়। তবে, রোমানিয়া যাওয়ার পূর্বে কোন কাজের চাহিদা বেশি এবং কোন কাজে বেতন কত টাকা এসব বিষয় জেনে রাখতে হবে।

কোনো কাজের উপর দক্ষতা থাকলে সেই কাজের ভিসা নিয়ে রোমানিয়া গিয়ে প্রতি মাসে ৬০ হাজার বাংলাদেশি টাকা থেকে শুরু করে ১ লক্ষ টাকা পর্যন্ত ইনকাম করতে পারবেন। আমাদের দেশের অনেকেই ইতোমধ্যে রোমানিয়া গিয়ে প্রতি মাসে ভালো পরিমাণ অর্থ উপার্জন করছেন।

তবে, যে কাজের ভিসা নিয়ে রোমানিয়া যাবেন, সেই কাজের উপর অবশ্যই দক্ষতা থাকতে হবে। দক্ষতা থাকলে কাজের শুরুতেই বেতন ভালো পাওয়া যায় এবং পরবর্তীতে প্রোমোশন হওয়ার সুযোগ থাকে সবথেকে বেশি।

আরও পড়ুন —

রোমানিয়া বেতন কত টাকা ২০২৪

আপনি কোন কাজের ভিসা নিয়ে রোমানিয়া যাবেন এবং সেই কাজের উপর আপনার দক্ষতা কেমন তার উপর ভিত্তি করে প্রতি মাসে বেতন পাবেন। তবে, এমন কিছু কাজ আছে যেগুলোর ভিসা নিয়ে রোমানিয়া গেলে ভালো পরিমাণ টাকা ইনকাম করা যায়। রোমানিয়া কোন কাজের বেতন কত টাকা তার একটি বিস্তারিত তালিকা নিচে উল্লেখ করে দেয়া হয়েছে।

রোমানিয়াতে কোন কাজের বেতন বেশিরোমানিয়া বেতন কত
ড্রাইভিং৬০ হাজার – ১ লক্ষ টাকা
ইলেকট্রিশিয়ান৯০ হাজার+ টাকা
মেকানিক্যাল৮০ হাজার – ১ লক্ষ টাকা+
কনস্ট্রাকশন৪০ হাজার – ৮০ হাজার টাকা+
হোটেল৪০ হাজার – ৮০ হাজার টাকা+
ডিজাইনার৫০ হাজার – ৭৫ হাজার টাকা+

উপরের এই তালিকায় রোমানিয়া কোন কাজের বেতন কত টাকা উল্লেখ করে দেয়া হয়েছে। তালিকাটি ভালোভাবে লক্ষ্য করতে দেখতে পারবেন, রোমানিয়া কোন কাজের বেতন বেশি। এছাড়া, প্রতিটি কাজে কত টাকা মাসিক বেতন দেয়া হয় সেটিও জানতে পারবেন।

কাজের উপর দক্ষতা থাকলে যেকোনো কাজ করেই ভালো পরিমাণ অর্থ উপার্জন করতে পারবেন। তাই, রোমানিয়া যেতে চাইলে ভিসা আবেদন করার পূর্বে যেকোনো একটি কাজে দক্ষতা অর্জন করুন।

আরও পড়ুন —

রোমানিয়া কোন কাজে কত বেতন

রোমানিয়া গিয়ে টাকা ইনকাম করতে চাইলে ৪০ হাজার টাকা থেকে শুরু করে ১ লক্ষ টাকার বেশি পরিমাণ অর্থ প্রতি মাসে উপার্জন করতে পারবেন। তবে, এজন্য আপনাকে অবশ্যই যেকোনো একটি কাজ জানতে হবে এবং সেই কাজে দক্ষ হতে হবে। রোমানিয়া কোন কাজে কত টাকা বেতন তার একটি পুর্নাঙ্গ তালিকা নিচে উল্লেখ করে দেয়া হয়েছে।

  1. টাইলস ৫০ হাজার – ৮০ হাজার টাকা
  2. মেকানিক্যাল ৮০ হাজার – ১ লক্ষ টাকা
  3. ইলেকট্রিশিয়ান ৯০ হাজার টাকার বেশি
  4. হোটেল ম্যানেজার ৫০ হাজার – ১ লক্ষ টাকার বেশি
  5. হোটেল ৪০ হাজার – ৮০ হাজার টাকা
  6. শেফ ৫০ হাজার – ৮০ হাজার টাকা
  7. ডিজাইনার ৫০ হাজার – ৭৫ হাজার টাকার বেশি
  8. ক্লিনার ৪০ হাজার – ৭০ হাজার টাকা
  9. ড্রাইভিং ৬০ হাজার – ১ লক্ষ টাকা
  10. কনস্ট্রাকশন ৪০ হাজার – ৮০ হাজার টাকা
  11. ফুড প্যাকেজিং ৫০ হাজার – ৮০ লক্ষ টাকার বেশি

বাংলাদেশ থেকে রোমানিয়া ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে রোমানিয়া যেতে চাইলে রোমানিয়া কোন কাজের বেতন বেশি সেটি উপরোক্ত এই তালিকা থেকে জানতে পারবেন। আপনার যে কাজের প্রতি আগ্রহ আছে, যে কাজের প্রশিক্ষণ নিলে আপনি দক্ষ হতে পারবেন, সেই কাজের জন্য রোমানিয়া ভিসা করা উচিত।

আরও পড়ুন —

এতে করে, যে কাজের ভিসা করা হয়েছে সেই কাজ করার কারণে ভালো পরিমাণ বেতন পাওয়া যায়। এছাড়াও, প্রোমোশন হওয়ার সুযোগ বেশি থাকে। ফলে, অল্প সময়ের মাঝে বেতন বেশি পাওয়া যায়।

রোমানিয়া ড্রাইভিং ভিসাতে বেতন কত

একজন ড্রাইভিং এ এক্সপার্ট মানুষকে যদি রোমানিয়া পাঠিয়ে দেয়া হয়, তাহলে তিনি রোমানিয়া গিয়ে ড্রাইভিং কাজ করে অনেক ভালো পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন। রোমানিয়া ড্রাইভিং ভিসাতে বেতন প্রতি মাসে ৬০ হাজার টাকা থেকে শুরু করে ১ লক্ষ টাকা বা এর বেশি হয়ে থাকে।

প্রফেশনাল মানের ড্রাইভার হলে এবং ট্র্যাফিক আইন মেনে নিরাপদে গাড়ি চালাতে পারলে রোমানিয়া ড্রাইভিং ভিসা নিয়ে রোমানিয়া গিয়ে অল্প সময়ের মাঝে ভালো পরিমাণ অর্থ উপার্জন করা সম্ভব। ড্রাইভিং না পারলে যেকোনো ড্রাইভিং ট্রেনিং সেন্টার থেকে শিখে নিতে পারেন।

রোমানিয়া সর্বনিম্ন বেতন কত টাকা

রোমানিয়াতে সর্বনিম্ন বেতন ৪০ হাজার টাকা থেকে শুরু হয়। যেকোনো কাজ অল্প জানলেও যদি রোমানিয়া যান, তাহলে সেই কাজটি করার মাধ্যমেও প্রতি মাসে ৪০ হাজার টাকা ইনকাম করতে পারবেন। তবে, কাজের দক্ষতা আরও ভালো হলে বেতন সবথেকে বেশি পাবেন।

সারকথা

আজকের এই ব্লগে আপনাদের সাথে রোমানিয়া বেতন কেমন? রোমানিয়া কোন কাজের চাহিদা বেশি, রোমানিয়া কোন কাজের বেতন কত টাকা এসব বিষয় নিয়ে আলোচনা করেছি। এমন আরও ভিসা, পাসপোর্ট সংক্রান্ত বিষয় নিয়ে আমাদের ওয়েবসাইটে বিভিন্ন পোস্ট পাবেন। চাইলে সেগুলো পড়তে পারেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *