ওমানের ভিসা কবে খুলবে এই প্রশ্নটি ওমান যেতে চান এমন মানুষদের সবার কাছেই দেখা যায়। আপনিও যদি ওমান যেতে আগ্রহী হন, তাহলে ওমানের ভিসা কবে খুলবে ২০২৪ সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন এই পোস্টটি সম্পূর্ণ পড়লে।

৩১ অক্টোবর ২০২৩ তারিখ থেকে অপব্যবহারের কারণে বাংলাদেশের জন্য সব ধরনের ভিসা ইস্যু করা ওমান থেকে বন্ধ করে দেয়া হয়েছে। ওমানের ফ্যামিলি ভিসা, ভিজিট ভিসা, ওয়ার্ক পারমিট ভিসা, স্টুডেন্ট ভিসা সহ সব ধরনের ভিসা এখন বন্ধ আছে। কবে নাগাদ ওমান ভিসা খুলবে এটি নিয়ে অনেকেই চিন্তিত আছেন।

আপনি যদি ওমান যেতে চান কিন্তু ওমানের ভিসা কবে খুলবে জানেন না, তাহলে চলুন, এই বিষয়ে কিছু গুরুত্বপূর্ণ তথ্য জেনে নেয়া যাক।

ওমানের ভিসা কবে খুলবে

ওমানের ভিসা বন্ধের স্পষ্ট কোন কারণ জানানো হয়নি। তবে, অনুমান করা হচ্ছে অবৈধ শ্রমিকদের সংখ্যা বৃদ্ধি এবং শ্রমবাজারে নিয়ন্ত্রণ আনতেই এই পদক্ষেপ নিয়েছে ওমান সরকার। ওমান সরকার এখনও ভিসা ইস্যু বন্ধ রেখেছে। কবে ভিসা পুনরায় চালু হবে তা নিশ্চিত করে বলার মতো তথ্য এখনও নেই।

তবে, বাংলাদেশ সরকার ওমান সরকারের সাথে আলোচনা চালিয়ে যাচ্ছে। আশা করা হচ্ছে দ্রুতই সমাধানে পৌঁছানো যাবে এবং ভিসা পুনরায় চালু হবে। ওমান সরকার এখন পর্যন্ত কোনো উত্তর দেয়নি ভিসা কবে চালু করবে আবারও সেই বিষয়ে। তাই, ওমান সরকার থেকে উত্তর পাওয়ার আশায় দিন গুনতে হচ্ছে অনেককেই।

ওমান ভিসা বন্ধ করে দেয়ার কারণে ওমানে থাকা শ্রমিকরা এখন দুশ্চিন্তায় পড়ে গেছে। অনেকেই তাদের কাজ হারিয়ে ফেলার শঙ্কায় আছেন। তবে, যেহেতু বাংলাদেশ সরকার ওমান সরকারের সাথে এই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আলোচনা করছে, তাই দ্রুতই আবারও আগের মতো ওমানের ভিসা চালু হবে বলে আশা করা যাচ্ছে।

ওমানের ফ্যামিলি ভিসা কবে খুলবে

ওমানের ফ্যামিলি ভিসা কবে খুলবে তা এখন পর্যন্ত বলা সম্ভব হচ্ছেনা। ওমান সরকারের সাথে বাংলাদেশ সরকার আবারও ওমান ভিসা চালু করার জন্য আলোচনা করছ। তবে, ওমান সরকার এখন পর্যন্ত কোনো উত্তর দেয়নি।

ওমান সরকারের সাথে সরকার আলোচনা চালিয়ে যাচ্ছে। তাই, শীঘ্রই ওমান ওয়ার্ক পারমিট ভিসা, ওমান ফ্যামিলি ভিসা সহ সব ধরনের ভিসা চালু হবে বলে আশা করা যাচ্ছে। ওমানের ভিসা চালু হলে ফ্যামিলি ভিসাও চালু হবে। ততদিন পর্যন্ত অপেক্ষা করতে হবে।

আরও পড়ুন —

ওমানের বর্তমান অবস্থা

বর্তমানে ওমানের ভিসা বন্ধ আছে। তাই, ওমানে থাকা কর্মীদের মাঝে উত্তেজনা এবং চিন্তা দেখা যাচ্ছে। অনেকেই তাদের কাজ হারিয়ে ফেলার শঙ্কা করছেন। এছাড়াও, আমাদের দেশের যারা ওমান যেতে ইচ্ছুক, তারা ওমানের ভিসা বন্ধ হওয়ার কারণে চিন্তায় আছেন।

অনেকেই ওমানের ভিসা কবে খুলবে সেই চিন্তা করছেন। ওমানের ভিসা আবারও চালু হওয়ার আশা করে অনেকেই দিন গুনছেন। বাংলাদেশ সরকার যেহেতু ওমান সরকারের সাথে আলোচনা করছেন, তাই আবারও ওমানের ভিসা চালু হবে বলে আশা করা যাচ্ছে। এটাই ওমানের বর্তমান অবস্থা।

সারকথা

ওমানের ভিসা কবে খুলবে, ওমানের বর্তমান অবস্থা ইত্যাদি বিষয় নিয়ে এই ব্লগে আপনাদের সাথে সঠিক তথ্য শেয়ার করার চেষ্টা করেছি। ওমান যেতে চাইলে এই পোস্টটি আপনার জন্য গুরুত্বপূর্ণ বলেই আশা করছি। এমন আরও অনেক তথ্য পাবেন আমাদের ওয়েবসাইটে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *