ইউরোপ থেকে আমেরিকা যেতে চান কিন্তু কীভাবে ইউরোপ থেকে আমেরিকা যেতে হয় জানেন না? ইউরোপের দেশ ইতালি থেকে আমেরিকা যাওয়ার উপায় নিয়ে আজকের এই ব্লগে আপনাদের সাথে বিস্তারিত সহজ পদ্ধতি শেয়ার করবো।

যারা ইতোমধ্যে বাংলাদেশ থেকে ইউরোপ গেছেন এখন ইউরোপ থেকে আমেরিকা যেতে চাচ্ছেন তাদের জন্যই এই পোস্টটি। ইউরোপ থেকে অনেকেই আমেরিকা যেতে চান, কিন্তু সঠিক পদ্ধতি না জানার কারণে যেতে পারেন না। ইউরোপের দেশ ইতালি থেকে আপনিও যদি আমেরিকা যেতে চান, তাহলে পোস্টটি শুরু থেকে শেষ অব্দি পড়ুন।

তো চলুন, ইউরোপ থেকে আমেরিকা যাওয়ার উপায় বা ইতালি থেকে আমেরিকা যাওয়ার উপায় নিয়ে বিস্তারিত জেনে নেয়া যাক।

ইউরোপ থেকে আমেরিকা যাওয়ার উপায়

ইউরোপ থেকে আমেরিকা যেতে হলে ভিজিট ভিসা, স্টুডেন্ট ভিসা কিংবা ওয়ার্ক পারমিট ভিসার জন্য আবেদন করতে হবে। যেকোনো একটি ভিসা পেয়ে গেলে ইউরোপ থেকে আমেরিকা যেতে পারবেন। ভিসা করার জন্য প্রয়োজনীয় সকল কাগজপত্র সাথে রাখতে হবে এবং ভিসা করতে নির্দিষ্ট পরিমাণ টাকা সাথে রাখতে হবে।

অনেকেই ইউরোপ থেকে আমেরিকা যেতে চান কাজ করার জন্য। কাজ করে টাকা ইনকাম করার উদ্দেশ্যে ইউরোপের যেকোনো দেশ থেকে আমেরিকা যেতে চাইলে অবশ্যই ওয়ার্ক পারমিট ভিসার জন্য আবেদন করতে হবে। ওয়ার্ক পারমিট ভিসা পেয়ে গেলে সহজেই ইউরোপ থেকে আমেরিকা যেতে পারবেন।

যারা পড়ালেখা করার জন্য ইউরোপ থেকে আমেরিকা যেতে চান, তাদেরকে আমেরিকার যে বিশ্ববিদ্যালয়ে পড়তে চান, সেই বিশ্ববিদ্যালয়ে আবেদন করে অ্যাডমিশন অফার লেটার নিতে হবে। এরপর, অ্যাডমিশন অফার লেটার দিয়ে স্টুডেন্ট ভিসা করে আমেরিকা যাওয়া যাবে।

এছাড়া, আপনার যদি পূর্বে বেশ কয়েকটি দেশে ভ্রমণ করার ইতিহাস থাকে, তবে আপনার সেসব দেশে ভ্রমণের ভিসা দেখিয়ে আমেরিকা ট্রাভেল ভিসা করতে পারবেন। এরপর, ইউরোপ থেকে সহজেই ট্রাভেল ভিসায় আমেরিকা যেতে পারবেন।

আরও পড়ুন — রোমানিয়া থেকে আমেরিকা কিভাবে যাওয়া যায়

ইতালি থেকে আমেরিকা যাওয়ার উপায়

ইতালি যাওয়ার পর যারা আমেরিকা যেতে চান, তাদেরকে আমেরিকার ভিসা আবেদন করতে হবে। পড়ালেখা করার জন্য আমেরিকা যেতে চাইলে স্টুডেন্ট ভিসার আবেদন করতে হবে, ট্রাভেল করতে যেতে চাইলে ট্রাভেল ভিসার জন্য আবেদন করতে হবে। এছাড়া, যারা কাজ করতে যেতে চান, তাদেরকে ওয়ার্ক পারমিট সংগ্রহ করে ওয়ার্ক পারমিট ভিসার জন্য আবেদন করতে হবে।

ভিসা করার জন্য প্রয়োজনীয় সকল কাগজপত্র জমা দিতে হবে। এছাড়াও, ভিসা প্রসেসিং ফি, বিমানের টিকেট, পাসপোর্ট ফি, মেডিকেল ফি, পুলিশ ক্লিয়ারেন্স ফি সহ সকল ফি জমা দিতে হবে। অতঃপর, ভিসা হয়ে গেলে ইতালি থেকে সহজেই আমেরিকা যেতে পারবেন।

নিজে আমেরিকা ভিসার জন্য আবেদন করতে না পারলে যেকোনো ভিসা এজেন্সির সহযোগিতা নিতে পারেন। তবে, দালালের সহযোগিতা নিয়ে আমেরিকা যাওয়ার জন্য ভিসা আবেদন করবেন না। এতে করে, দ্বিগুণ টাকা লাগবে এবং ভিসা পাওয়ার সম্ভাবনা থাকবে ক্ষীণ।

ইউরোপ থেকে আমেরিকা যেতে কি কি লাগে

ইউরোপ থেকে আমেরিকা যেতে চাইলে অবশ্যই ভিসা আবেদন করতে হবে। ভিসার ধরনের উপর নির্ভর করে বিভিন্ন ধরনের কাগজপত্র লেগে থাকে। ইউরোপ থেকে আমেরিকা যেতে বা ইতালি থেকে আমেরিকা যেতে যেসব কাগজপত্র লাগে তার একটি তালিকা নিচে উল্লেখ করে দেয়া হয়েছে।

  1. আমেরিকা ভিসা আবেদন ফরম
  2. সর্বনিম্ন ৬ মাস মেয়াদ আছে এমন একটি বৈধ পাসপোর্ট
  3. একাডেমিক সার্টিফিকেট
  4. মেডিকেল টেস্ট সার্টিফিকেট
  5. বিশ্ববিদ্যালয়ে ভর্তির অফার লেটার (স্টুডেন্ট ভিসার ক্ষেত্রে)
  6. ব্যাংক স্টেটমেন্ট (বিগত ০৬ মাসের)
  7. পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট
  8. আইইএলটিএস বা টোফেল সার্টিফিকেট
  9. কাজের ভিসার জন্য ওয়ার্ক পারমিট
  10. কাজের দক্ষতার সার্টিফিকেট
  11. জাতীয় পরিচয় পত্রের ফটোকপি
  12. পূর্বের ট্রাভেল ভিসার প্রমাণ (ট্রাভেল ভিসার ক্ষেত্রে)
  13. অন্যান্য কাগজপত্র

ইউরোপ থেকে আমেরিকা যেতে চাইলে উপরোক্ত কাগজপত্র দিয়ে ভিসা আবেদন করতে হবে। আপনি যে উদ্দেশ্যে আমেরিকা যেতে চান, তার উপর নির্ভর করে ভিসার ধরণ নির্ধারিত হবে। সে অনুযায়ী আপনার কাগজপত্র লাগবে। এছাড়াও, নির্দিষ্ট পরিমাণ টাকা লাগবে।

ইউরোপ থেকে আমেরিকা যেতে কত টাকা লাগে

ইউরোপ থেকে আমেরিকা যেতে ৪-৭ লাখ টাকা লেগে থাকে। ওয়ার্ক পারমিট ভিসায় ইউরোপ থেকে আমেরিকা যেতে চাইলে ৫-৬ লাখ টাকা, স্টুডেন্ট ভিসায় ইউরোপ থেকে আমেরিকা যেতে চাইলে ৩-৪ লাখ টাকা এবং ট্রাভেল ভিসায় ইউরোপ থেকে আমেরিকা যেতে চাইলে ২-৪ লাখ টাকা লেগে থাকে।

আপনি যদি ইউরোপ থেকে আমেরিকা যেতে চান বা ইউরোপ মহাদেশের ইতালি থেকে আমেরিকা যেতে চান, তাহলে উপরোক্ত পরিমাণ টাকা লাগবে। বিমানের টিকেট, ভিসা আবেদন, ভিসা প্রসেসিং ফি, পাসপোর্ট ফি, মেডিকেল রিপোর্ট, পুলিশ ক্লিয়ারেন্স সহ বিভিন্ন ক্ষেত্রে টাকা লাগবে।

সব মিলিয়ে ইতালি থেকে আমেরিকা যেতে ৪-৭ লাখ টাকার মতো লাগতে পারে। তবে, এর থেকে কম বা বেশিও হতে পারে। দালালের সহযোগিতা নিলে আরও বেশি টাকা লাগবে। তবে, নিজে থেকে আবেদন সহ যাবতীয় কাজ করলে অল্প টাকার মাঝে ইউরোপ থেকে আমেরিকা যেতে পারবেন।

সারকথা

এই ব্লগে ইউরোপ থেকে আমেরিকা যাওয়ার উপায়, ইউরোপ থেকে আমেরিকা যেতে কত টাকা লাগে, ইউরোপ থেকে আমেরিকা যেতে কি কি লাগে এসব বিষয় শেয়ার করেছি। পোস্টটি শুরু থেকে শেষ অব্দি পড়লে ইতালি থেকে আমেরিকা যাওয়ার উপায় সম্পর্কে জানতে পারবেন।

এমন আরও ভিসা, পাসপোর্ট, ভোটার আইডি কার্ড, ব্যাংকিং, মোবাইল ব্যাংকিং, ই-সার্ভিস এবং নাগরিক সেবা সম্পর্কিত যেকোনো সমস্যার সমাধান জানার জন্য আমাদের ওয়েবসাইটটি ঘুরে দেখার আমন্ত্রণ রইলো।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *