মালয়েশিয়া ভিসা চেক করার মাধ্যমে আপনার ভিসা হয়েছে কিনা জানতে পারবেন। আমরা অন্য দেশ যাওয়ার জন্য ভিসার আবেদন করার পর অপেক্ষা করি আমাদের ভিসা হয়েছে কিনা জানার জন্য। কিন্তু, আমরা চাইলে আমাদের ভিসা যাচাই করতে পারি ছোট্ট একটি পদ্ধতি অবলম্বন করে।

মালয়েশিয়া ভিসা চেক করার পদ্ধতি নিয়ে এনআইডি চেক ওয়েবসাইটের আজকের এই পোস্টে আপনাদের সাথে বিস্তারিত আলোচনা করবো। আপনি যদি ভিসার আবেদন করে এখনো ভিসা না পেয়ে চিন্তায় থাকেন, তবে এই পইস্ততি সম্পূর্ণ পড়লে ভিসা হয়েছে কি না জানতে পারবেন।

মালয়েশিয়া ভিসা চেক

মালয়েশিয়া ওয়ার্ক পারমিটে যাওয়ার জন্য অনেকেই ভিসার আবেদন করেছেন। কিন্তু ভিসা কবে পাবেন না জানায় চিন্তায় আছেন অনেকেই। আপনি চাইলে ভিসা যাচাই করার জন্য eservices.imi.gov.my ওয়েবসাইট ব্যবহার করতে পারেন। এই ওয়েবসাইট থেকে সহজেই আপনার ভিসা হয়েছে কিনা তা জানতে পারবেন।

মালয়েশিয়ার ভিসা চেক করার জন্য আমাদের কিছু ডকুমেন্ট বা তথ্য প্রয়োজন হবে। এগুলো হচ্ছে –

  • ভিসা অ্যাপ্লিকেশন নাম্বার
  • কোম্পানি রেজিস্ট্রেশন নাম্বার

উপরোক্ত এই দুইটি তথ্য থাকলে আপনার ভিসা হয়েছে কিনা চেক করতে পারবেন। এছাড়াও, আপনি চাইলে আপনার পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক করতে পারবেন। এ বিষয় নিয়ে নিচে আরও বিস্তারিত আলোচনা করবো। প্রথমে মালয়েশিয়া কলিং ভিসা চেক করার পদ্ধতি জেনে নেয়া যাক।

মালয়েশিয়া কলিং ভিসা চেক করার নিয়ম

মালয়েশিয়া কলিং ভিসা চেক করার জন্য eservices.imi.gov.my ওয়েবসাইট ভিজিট করুন। এরপর, কোম্পানি রেজিস্ট্রেশন নাম্বার, ভিসা অ্যাপ্লিকেশন নাম্বার লিখে সার্চ করলে আপনার ভিসা হয়েছে কি না জানতে পারবেন। এই পদ্ধতি অবলম্বন করে মালয়েশিয়া কাজের ভিসা হয়েছে কি না জানতে পারবেন।

এছাড়াও, আপনার যদি বুঝতে কোথাও অসুবিধা হয়ে থাকে, তবে নিচের ধাপগুলো অনুসরণ করে আরও সহজেই আপনার ভিসার আবেদন যাচাই করতে পারবেন।

ধাপ ১ – প্রথমেই ভিজিট করুন eservices.imi.gov.my ওয়েবসাইট। এরপর, নিচে সংযুক্ত ইমেজের মতো করে ১ নাম্বার ঘরে আপনার কোম্পানির আইডি কার্ডের নাম্বার, ২ নাম্বার ঘরে অ্যাপ্লিকেশন ফরম নাম্বার লিখবেন। অতঃপর, সার্চ বাটনে ক্লিক করুন।

মালয়েশিয়া ভিসা চেক
মালয়েশিয়া ভিসা চেক

ধাপ ২ – এই পদ্ধতি অবলম্বন করলে এতক্ষণে আপনার ভিসার তথ্য পেয়ে যাওয়া কথা। এছাড়াও, আপনি চাইলে কোম্পানির রেজিস্ট্রেশন নাম্বার দিয়েও মালয়েশিয়া ভিসা চেক করতে পারবেন। এজন্য, প্রথম ঘরে কিছু না লিখে এর পাশের ঘরে কোম্পানির রেজিস্ট্রেশন নাম্বার লিখবেন। অতঃপর, ভিসা অ্যাপ্লিকেশন নাম্বার লিখে সার্চ বাটনে ক্লিক করলেই ভিসার তথ্য দেখতে পারবেন।

আরও পড়ুন – পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক করুন সহজেই

আপনি উক্ত ওয়েবসাইট ভিজিট করার পর অন্য ভাষা থাকতে পারে। এক্ষেত্রে, যেকোনো একটি ট্রান্সলেট এক্সটেনশন ব্যবহার করতে পারবেন। কিংবা, উপরে সংযুক্ত ইমেজ দেখে আপনার ভিসা আবেদন অনুমোদিত হুয়েছে কী না জানেত পারবেন।

পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক

আপনার যে পাসপোর্ট দিয়ে মালয়েশিয়ার ভিসার জন্য আবেদন করেছেন, সেই পাসপোর্ট নাম্বার দিয়ে আপনার ভিসা হয়েছে কি না চেক করতে পারবেন। এজন্য, গুগল প্লে স্টোর থেকে একটি অ্যাপ ইন্সটল করতে পারেন কিংবা https://eservices.imi.gov.my/myimms/FomemaStatus ওয়েবসাইট ব্যবহার করতে পারেন।

মালয়েশিয়া ভিসা হয়েছে কি না জানার জন্য eservices.imi.gov.my/myimms/FomemaStatus ওয়েবসাইট ভিজিট করুন। এরপর, প্রথম বক্সে আপনার পাসপোর্ট নাম্বার লিখুন। নিচের ফাঁকা বক্সে আপনি যে দেশের নাগরিক, সেই দেশের নাম নির্বাচন করুন। এরপর, ডান দিকের বাটনে ক্লিক করলে পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়ার ভিসা যাচাই করতে পারবেন।

পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক
পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক

উপরোক্ত পদ্ধতি সমূহ অনুসরণ করে সহজেই মালয়েশিয়া ভিসা চেক করতে পারবেন। ভিসা চেক করার নিয়ম বিষয়ক আরও কোনো প্রশ্ন থাকলে অবশ্যই মন্তব্য করবেন। এমন আরও ভিসা বিষয়ক বিভিন্ন তথ্য জানার জন্য নিচের পোস্টগুলো পড়তে পারেন।

আরও পড়ুন — আলবেনিয়া ভিসা চেক করার নিয়ম

FAQ

মালয়েশিয়া ই ভিসা চেক করার নিয়ম কি?

মালয়েশিয়া ই ভিসা চেক করার জন্য eservices.imi.gov.my/myimms/FomemaStatus ওয়েবসাইট ভিজিট করুন। এরপর, আপনার পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা হয়েছে কি না জানতে পারবেন।

পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করবো কিভাবে?

প্রায় সব দেশের পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা আবেদন করা যায়। আবেদন করার পর ভিসা অনুমোদিত হলে ভিসা হাতে পান। যা দিয়ে ওয়ার্ক পারমিটে কিংবা ভ্রমণের জন্য বিদেশ যাওয়ার ভিসা পেয়ে যাবেন।

মালয়েশিয়া কলিং ভিসা কি?

মালয়েশিয়া কাজ করার জন্য যাওয়ার সময় আলাদা এক ধরণের ভিসা দেয়া হয়। এই ভিসার নাম হছে মালয়েশিয়া কলিং ভিসা। এই ভিসায় যে কোম্পানিতে কাজ করার জন্য যাওয়া হচ্ছে, সেই কোম্পানির আইডি নাম্বার সহ আরও কিছু তথ্য থাকে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *