নতুন নগদ গ্রাহকদের মাঝে অনেকেই নগদ ক্যাশ আউট চার্জ কত টাকা তা জানেন না। নগদ দিয়ে লেনদেন করতে গেলে নগদ একাউন্টে থাকা টাকা ক্যাশ আউট করে বের করতে হয়। তখন, প্রতি হাজারে নির্দিষ্ট পরিমাণে টাকা ক্যাশ আউট চার্জ হিসেবে দিতে হয়।

এনআইডি চেক এর আজকের এই পোস্টে আপনাদের সাথে নগদ ক্যাশ আউট চার্জ কত টাকা ২০২৪ নিয়ে বিস্তারিত আলোচনা করবো। তো চলুন, শুরু করা যাক।

নগদ ক্যাশ আউট চার্জ কত

নগদ ক্যাশ আউট চার্জ নির্ভর করে থাকে আপনি কোন পদ্ধতিতে ক্যাশ আউট করছেন। নগদ থেকে দুইটি পদ্ধতিতে ক্যাশ আউট করা যায়। একটি হচ্ছে ইউএসএসডি কোড ডায়াল করে এবং অপরটি হচ্ছে নগদ অ্যাপ ব্যবহার করে। নগদ অ্যাপ দুই ধরণের রয়েছে।

  • নগদ ইসলামিক অ্যাপ এবং
  • নগদ রেগুলার অ্যাপ

আপনি যখন নগদ অ্যাপ ইন্সটল করবেন, তখন একটি নগদ অ্যাপ ই পাবেন। তবে, আপনার একাউন্টের ধরণ এর উপর নির্ভর করে নগদ অ্যাপ রেগুলার বা ইসলামিক হবে। আপনার একাউন্টটি যদি নগ ইসলামিক হয় তবে এক ধরণের ক্যাশ আউট চার্জ এবং নগদ রেগুলার একাউন্ট হলে অন্য ধরণের ক্যাশ আউট চার্জ।

নগদ ইসলামিক অ্যাপ এ ক্যাশ আউট চার্জ ১৫.০০ টাকা এবং নগদ রেগুলার অ্যাপ এ ক্যাশ আউট চার্জ ১২.৫০ টাকা। ইউএসএসডি কোড ডায়াল করে নগদ রেগুলার একাউন্ট বা নগদ ইসলামিক একাউন্ট থেকে ১৫.০০ টাকা প্রতি হাজার রেট এ ক্যাশ আউট করা যাবে।

উপরে যে নগদ ক্যাশ আউট চার্জ কত ২০২৩ উল্লেখ করে দিয়েছি, এগুলো সব প্রতি হাজার হিসেবে। অর্থাৎ, আপনি যদি এক হাজার টাকা ক্যাশ আউট করেন, তবে উপরোক্ত রেট অনুযায়ী ক্যাশ আউট চার্জ কাটবে।

নগদ ক্যাশ আউট চার্জ কত টাকা ২০২৪

নগদ ক্যাশ আউট চার্জ কত টাকা
নগদ ক্যাশ আউট চার্জ কত টাকা

নগদ ক্যাশ আউট চার্জ প্রতি হাজারে অ্যাপ থেকে ইসলামিক একাউন্ট হলে ১৫.০০ টাকা, রেগুলার একাউন্ট হলে ১২.৫০ টাকা এবং ইউএসএসডি কোড হলে ১৫.০০ টাকা। আপনি যখন নগদ একাউন্ট থেকে যেকোনো এজেন্ট এর কাছে গিয়ে ক্যাশআউট করবেন, তখন এই চার্জ প্রযোজ্য হবে।

নগদে ক্যাশ আউট চার্জ কত ভ্যাট সহ

নগদে ক্যাশ আউট চার্জ ভ্যাট সহ কোড ডায়াল করে ১৫.০০ টাকা প্রতি হাজারে, নগদ অ্যাপ ব্যবহার করে ইসলামিক একাউন্ট এর ক্ষেত্রে প্রতি হাজারে ১৫.০০ টাকা এবং রেগুলার একাউন্ট এর ক্ষেত্রে ১২.৫০ টাকা প্রতি হাজারে। এই রেট এ আপনি পুরো বাংলাদেশে নগদ একাউন্ট থেকে ক্যাশ আউট করতে পারবেন।

নগদ ক্যাশ আউট চার্জ পদ্ধতির উপর ভিত্তি করে পরিবর্তিত হয়ে থাকে। বর্তমানে, তিনটি পদ্ধতির মাঝে সবথেকে কম খরচে নগদ রেগুলার একাউন্ট থেকে নগদ অ্যাপ ব্যবহার করে ক্যাশ আউট করা যাচ্ছে যা ১২.৫০ টাকা।

নগদ একাউন্টের ক্যাশ আউট চার্জ কত

নগদ একাউন্টের ক্যাশ আউট চার্জ প্রতি হাজারে নগদ রেগুলার একাউন্ট থেকে অ্যাপ ব্যবহার করে ১২.৫০টাকা/১০০০টাকা , নগদ ইসলামিক একাউন্ট থেকে অ্যাপ ব্যবহার করে ১৫.০০ টাকা/১০০০টাকা , ইউএসএসডি কোড ডায়াল করে ১৫.০০টাকা/১০০০ টাকা।

আরও বিস্তারিত ধারণা পেতে নিচে উল্লিখিত টেবিলটি দেখতে পারেন।

ক্যাশ আউত পদ্ধতিক্যাশ আউট চার্জ (প্রতি ১,০০০ টাকায়)
রেগুলার একাউন্ট (অ্যাপ দিয়ে)১২.৫০ টাকা
ইসলামিক একাউন্ট (অ্যাপ দিয়ে)১৫.০০ টাকা
ইউএসএসডি কোড(রেগুলার + ইসলামিক)১৫.০০ টাকা

আশা করছি নগদ অ্যাকাউন্টে ক্যাশ আউট চার্জ প্রতি হাজারে ভ্যাট সহ কত টাকা জানতে পেরেছেন। আপনার যদি নগদ অ্যাকাউন্ট না থাকে, তবে সহজে নগদ একাউন্ট খোলার নিয়ম  অনুসরণ করে একটি নগদ একাউন্ট তৈরি করে নিতে পারেন।

আরও এমন মোবাইল ব্যাংকিং বিষয়ক তথ্য জানতে নিচের পোস্টগুলো পড়তে পারেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *