নগদ একাউন্ট দেখার নিয়ম জানেন না? নগদ একাউন্ট দিয়ে লেনদেন করতে চাইলে নগদ একাউন্ট টাকা দেখার নিয়ম জানা আবশ্যক। আজকের এই পোস্টে আপনাদের সাথে নগদ একাউন্ট ব্যালেন্স চেক করার নিয়ম নিয়ে আলোচনা করবো।

মোবাইল ব্যাংকিং সেবাদানকারী প্রতিষ্ঠান নগদ একাউন্ট অনেকেই ব্যবহার করেন। কিন্তু, যারা নতুন নগদ একাউন্ট তৈরি করেন, তাদের মাঝে অনেকেই নগদ ডায়াল কোড জানেন না। আবার অনেকেই নগদ একাউন্ট দেখার পদ্ধতি এবং নগদ টাকা দেখার নিয়ম জানেন না।

তাই আপনাদের সাথে আজ নগদ একাউন্ট দিয়ে লেনদেন করার সব ধরণের পদ্ধতি নিয়ে বিস্তারিত আলোচনা করবো। তো চলুন, শুরু করা যাক।

নগদ একাউন্ট দেখার নিয়ম

নগদ একাউন্ট দেখার কোড *167# ডায়াল করে কিংবা নগদ অ্যাপ ব্যবহার করে নগদ একাউন্ট দেখা যায়। অর্থাৎ, নগদ ডায়াল কোড ডায়াল করে নগদ একাউন্ট ব্যবহার করা যায় এবং নগদ অ্যাপ ইন্সটল করে সেটি দিয়ে নগদ টাকা দেখা এবং সব ধরণের লেনদেন করা যায়।

নগদ একাউন্ট দেখার ২টি পদ্ধতি আছে। এগুলো হচ্ছে –

  • নগদ ডায়াল কোড দিয়ে একাউন্ট দেখা
  • নগদ অ্যাপ দিয়ে একাউন্ট দেখা

এই দুই পদ্ধতি অনুসরণ করে নগদ একাউন্ট দিয়ে সব ধরণের লেনদেন করতে পারবেন এবং নগদ একাউন্ট ব্যালেন্স চেক করতে পারবেন। এখন এই দুইটি পদ্ধতি নিয়েই আপনাদের সাথে বিস্তারিত আলোচনা করবো।

নগদ ডায়াল কোড দিয়ে একাউন্ট দেখার নিয়ম

নগদ একাউন্ট দিয়ে লেনদেন করতে, নগদ একাউন্টে কত টাকা আছে জানার জন্য *167# USSD কোডটি ডায়াল করতে হবে। এই কোডটি ডায়াল করে নগদ একাউন্ট দেখতে এবং ব্যবহার করতে পারবেন।

এরপর, আপনি যে ধরণের লেনদেন করতে চান সেই অপশন বাছাই করতে নাম্বার লিখে ডায়াল করে লেনদেন করতে পারবেন।

নগদ একাউন্ট দেখার নিয়ম কোড

নগদ একাউন্ট দেখার কোড হচ্ছে *167# । এই কোডটি ডায়াল করলে নগদ একাউন্টের ব্যালেন্স দেখতে পারবেন। এছাড়াও, নগদ একাউন্ট দেখার জন্য গুগল প্লে স্টোর থেকে Nagad অ্যাপটি ইনস্টল করে মোবাইল নাম্বার ও পিন দিয়ে লগইন করে নিতে পারেন। এভাবে করে নগদ একাউন্ট চেক করতে পারবেন।

নগদ একাউন্ট দেখার কোড নাম্বার

নগদ একাউন্ট দেখার কোড নাম্বার হচ্ছে *167# । মোবাইলের ডায়াল প্যাড ওপেন করে এই কোডটি ডায়াল করুন। এরপর, নগদ একাউন্ট দেখতে এবং নগদ একাউন্টের ব্যালেন্স চেক করা সহ সব ধরনের লেনদেন করতে পারবেন। নগদ একাউন্ট ডায়াল কোড দিয়ে ডায়াল করে সইব লেনদেন করতে পারবেন।

নগদ একাউন্ট দেখার কোড

নগদ একাউন্ট দেখার কোড হচ্ছে *167# ।

  • প্রথমেই মোবাইলের ডায়াল প্যাড ওপেন করে ডায়াল করুন *167# কোডটি।
  • এরপর, আপনার যে সিমে নগদ আছে সেই সিম দিয়ে ডায়াল করুন।
  • অতঃপর, নগদ একাউন্ট দেখতে পারবেন এবং সব ধরণের লেনদেন করতে পারবেন।
  • এছাড়াও, নগদ একাউন্টের ব্যালেন্স চেক করতে পারবেন এই পদ্ধতিতে।

নগদ কোড ডায়াল করে একাউন্ট দেখার নিয়ম

নগদ একাউন্ট দেখার জন্য এবং নগদ একাউন্টে কত টাকা আছে জানার জন্য নগদ ডায়াল কোড *167# ডায়াল করতে হবে। তাহলে, নগদ একাউন্টের সকল তথ্য দেখতে এবং লেনদেন করতে পারবেন।

নগদ অ্যাপ দিয়ে একাউন্ট দেখার নিয়ম

নগদ অ্যাপ ইন্সটল করে নগদে টাকা দেখতে পাবেন। নগদে টাকা দেখার সবথেকে সহজ নিয়ম এটি। কারণ, একবার অ্যাপটি ইন্সটল করলে পরবর্তীতে শুধু পিন কোড দিয়ে অ্যাপ ওপেন করলেই নগদ একাউন্ট ব্যালেন্স দেখতে পাবেন এবং সব ধরণের লেনদেন করতে পারবেন।

নগদ অ্যাপ ইন্সটল করার জন্য আপনার ফোনের প্লে স্টোর বা অ্যাপ স্টোর ওপেন করে NAGAD লিখে সার্চ করতে পারেন। এরপর, অ্যাপটি ইন্সটল করে আপনার নাম্বার এবং পিন দিয়ে ওটিপি কোড দিলে একাউন্টে লগইন হয়ে যাবে। একাউন্টে কত টাকা আছে তা চেক করা সহ সব ধরণের লেনদেন করতে পারবেন।

আরও পড়ুন – সহজে নগদ একাউন্ট খোলার নিয়ম

এগুলোই হচ্ছে নগদ একাউন্ট দেখার নিয়ম। উপরোক্ত নিয়ম দুইটি অনুসরণ করে নগদ একাউন্ট দেখতে পাবেন এবং চাইলে সব ধরণের লেনদেন করতে পারবেন। আপনার কাছে যদি একটি স্মার্টফোন থাকে, তবে নগদ অ্যাপ ইন্সটল করে সহজেই সব ধরণের লেনদেন করতে পারবেন।

নগদে টাকা দেখার নিয়ম

নগদে টাকা দেখার নিয়ম হচ্ছে প্রথমে মোবাইলের ডায়াল প্যাড থেকে *167# কোডটি ডায়াল করতে হবে। এরপর, 7 ডায়াল করতে হবে নগদ একাউন্ট ব্যালেন্স চেক করার জন্য। অতঃপর, 1 লিখে আবারও ডায়াল করতে হবে। এরপর, আপনার একাউন্ট এর পিন নাম্বার দিতে হবে। পিন নাম্বার দেয়ার পর সেন্ড করলে আপনার নগদ একাউন্টে কত টাকা আছে জানতে পারবেন।

নগদ একাউন্ট টাকা দেখার নিয়ম জানতে নিচে উল্লিখিত ধাপগুলো অনুসরণ করুন। নিচে ছবিসহ নগদে টাকা দেখার নিয়ম বিস্তারিত উল্লেখ করে দিয়েছি।

ধাপ ১ – প্রথমেই আপনার মোবাইলের ডায়াল প্যাডে গিয়ে *167# কোডটি ডায়াল করুন। এরপর, নিচের মতো পপআপ আসবে, সেখানে 1 লিখে সেন্ড করুন।

নগদ একাউন্ট ডায়াল কোড
নগদ একাউন্ট ডায়াল কোড

ধাপ ২ – অতঃপর, ব্যালেন্স দেখার জন্য 1 টাইপ করে সেন্ড করবেন।

নগদে টাকা দেখার নিয়ম
নগদে টাকা দেখার নিয়ম

ধাপ ৩ – এখন, আপনার নগদ একাউন্টের পিন কোড চাইবে। পিন কোড দিয়ে সেন্ড করবেন।

নগদ একাউন্ট দেখার নিয়ম
নগদ একাউন্ট দেখার নিয়ম

ধাপ ৪ – পিন কোড সেন্ড করার পর আপনার একাউন্টে কত টাকা আছে তা জানতে পারবেন।

নগদ ব্যালেন্স দেখার নিয়ম
নগদ ব্যালেন্স দেখার নিয়ম

এই ৪টি সহজ পদ্ধতি অবলম্বন করে নগদে টাকা দেখতে পারবেন। নগদে টাকা দেখার জন্য আপনি চাইলে নগদ অ্যাপ ইন্সটল করে নিতে পারেন। নগদ অ্যাপ ইন্সটল করে নাম্বার এবং পিন নাম্বার দিয়ে লগইন করতে হবে। অতঃপর, মোবাইলে আসা ওটিপি কোড বসিয়ে দিলেই একাউন্টে লগইন হয়ে যাবে।

নগদ অ্যাপ দিয়ে নগদ একাউন্টে লগইন করার পর এক ট্যাপেই ব্যালেন্স চেক করা, যেকোনো ধরণের লেনদেন করার সুবিধা উপভোগ করতে পারবেন।

নগদ একাউন্ট দেখার নিয়ম বাটন ফোনে

বাটন ফোনে নগদ একাউন্ট দেখার নিয়ম হচ্ছে মোবাইলের ডায়াল প্যাড থেকে *167# ডায়াল করা। এরপর, নগদ একাউন্ট দেখতে পারবেন এবং সব ধরণের লেনদেন করতে পারবেন। যেকোনো ফোন থেকে এই কোড ডায়াল করে নগদ একাউন্টের ব্যালেন্স চেক করতে এবং লেনদেন করতে পারবেন।

FAQ

নগদে কত ডিজিটের পিন দিতে হয়?

নগদে ৪ ডিজিটের পিন কোড দিতে হয়।

নগদ ডায়াল কোড কত?

নগদ ডায়াল কোডটি হচ্ছে *১৬৭# ।

নগদ একাউন্ট কিভাবে খুলতে হয়?

নগদ একাউন্ট খোলার কোড *167# ডায়াল করে কিংবা নগদ মোবাইল অ্যাপ দিয়ে সহজেই নগদ একাউন্ট খুলতে পারবেন।

নগদ একাউন্ট দেখার কোড নাম্বার

নগদ একাউন্ট দেখার কোড নাম্বারটি হচ্ছে *167# । এই কোডটি দিয়ে নগদ একাউন্টে টাকা চেক , সব ধরণের লেনদেন করতে পারবেন।

নগদ একাউন্ট কোড ভুলে গেলে করণীয়?

নগদ একাউন্ট কোড ভুলে গেলে পিন রিসেট করে নিতে পারেন। এজন্য, হেল্প লাইনে কল করতে পারেন কিংবা নগদ কাস্টোমার কেয়ার যেতে পারেন। তবে, এক্ষেত্রে, যে ব্যক্তির এনআইডি কার্ড দিয়ে একাউন্ট তৈরি করা, তাকে সঙ্গে যেতে হবে।

নগদ একাউন্ট ব্যালেন্স দেখার নিয়ম

নগদ একাউন্ট ব্যালেন্স দেখার জন্য ফোনের ডায়াল প্যাড থেকে *167# কোডটি ডায়াল করতে হবে। অথবা, গুগল প্লে স্টোর থেকে নগদ অ্যাপ ডাউনলোড করতে হবে। তারপর, নাম্বার দিয়ে লগইন করে নগদ একাউন্ট ব্যালেন্স দেখতে পারবেন।

আজকের এই পোস্টে আপনাদের সাথে নগদ একাউন্ট দেখার নিয়ম এবং নগদ একাউন্ট ব্যালেন্স চেক করার নিয়ম নিয়ে আলোচনা করেছি। আশা করছি, পোস্টটি পুরো পড়েছেন। আরও এমন তথ্য জানতে নিচের পোস্টগুলো পড়তে পারেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 Comments